শিরোনাম

মঙ্গলবার, মার্চ 28, 2017 - সিটিআইটি ফেয়ার-২০১৭ কম্পিউটার মেলা শুরু বৃহস্পতিবার | মঙ্গলবার, মার্চ 28, 2017 - চালু হল ঘড়ি বিক্রয়ের ই-কমার্স প্রতিষ্ঠান টাকশাল | মঙ্গলবার, মার্চ 28, 2017 - আরও দ্রুত ডাউনলোড অপেরা মিনিতে | মঙ্গলবার, মার্চ 28, 2017 - স্মার্ট স্টুডেন্টস অ্যাপ বানালো ডিআইইউ’র শিক্ষার্থীরা | মঙ্গলবার, মার্চ 28, 2017 - সিইবিআইটি মেলায় ডিজিটাল রূপান্তরের অংশীদার হুয়াওয়ে | মঙ্গলবার, মার্চ 28, 2017 - বাংলাদেশে উন্মুক্ত হলো অপো সেলফি এক্সপার্ট এফ৩ প্লাস | শনিবার, মার্চ 25, 2017 - ঢাকায় রোজেন বারগার টেকনোলজিষ্টের পার্টনার্স নাইট | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - উভয় পাশ স্ক্যান সুবিধার স্ক্যানার আনলো ইপসন | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - প্রপার্টি ভাড়া ও কেনা-বেচায় বিপ্রপার্টি ডটকম | বুধবার, মার্চ 22, 2017 - স্বল্পমূল্যের ল্যাপটপ কিনতে সাবধান ! |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ওয়ার্ল্ড কংগ্রেসে যাচ্ছে বিসিএস সদস্যরা
ওয়ার্ল্ড কংগ্রেসে যাচ্ছে বিসিএস সদস্যরা

ওয়ার্ল্ড কংগ্রেসে যাচ্ছে বিসিএস সদস্যরা

wcit-2016৩ অক্টোবর থেকে ব্রাজিলের রাজধানী ব্রাজিলিয়াতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনফরমেশন টেকনোলজির (ডব্লিউসিআইটি) ২০ তম সম্মেলন।
ব্রাজিলে এই সম্মেলনের আয়োজক ব্রাজিলিয়ান অ্যাসোসিয়েশন অব ইনফরমেশন টেকনোলজি কোম্পানিজ (এএসএসইএসপিআরও)। দক্ষিণ আমেরিকাতে তথ্য প্রযুক্তির এটাই প্রথম বৃহৎ সম্মেলন। বাংলাদেশ কম্পিউটার সমিতির(বিসিএস) সভাপতি আলী আশফাক, সহ-সভাপতি ইউসুফ আলী শামীম এবং মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকারসহ ২৫ জনের একটি দল এই সম্মেলনে অংশগ্রহণ করছেন।  আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব মো. হারুনুর রশিদ এবং উপ-সচিব মাহবুবা পান্নাও এ সম্মেলনে অংশগ্রহণ করবেন।
৮০ টি দেশ থেকে প্রায় ৩ হাজার লোক এই সম্মেলনে অংশগ্রহণ করবে। যুক্তরাষ্ট্রের প্রধান তথ্য কর্মকর্তা টনি স্কট সম্মেলনে উপস্থিত থাকবেন। তথ্য প্রযুক্তিবিদ, ব্যবসায়ী, সরকারি কর্মকর্তা, উদ্যোক্তা এবং শিক্ষার্থীরা আধুনিক বিশ্ব এবং উন্নত ব্যবসা সম্পর্কে নিজেদের মতামত প্রদান করবে। আরো ৫ হাজার এই সম্মেলনে অনলাইনে অংশগ্রহণ করবে।
১৯৭৮ সাল থেকে এই সম্মেলনের আয়োজন করে আসছে ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিস অ্যালায়েন্স (উইটসা)।  পৃথিবীর স্বনামধন্য আইটি প্রতিষ্ঠানগুলোসহ পৃথিবীর ৮২টি দেশ এই সংগঠনের সদস্য। এই সদস্যরাই সারা পৃথিবীর ৯০ শতাংশ আইটি ব্যবসা নিয়ন্ত্রণ করে। প্রতিটি দেশ থেকে একটি সংগঠন এখানে সদস্যপদ পেয়ে থাকে। বাংলাদেশে উইটসার সদস্য বাংলাদেশ কম্পিউটার সমিতি(বিসিএস)। বিসিএস ১৯৯৯ সালে বিসিএস উইটসার সদস্যপদ অর্জন করে।
ডব্লিউসিআইটি’র নির্বাহী পরিচালক ফ্লাবিয়া মালকাইন এই সম্মেলনে উপস্থিত থাকবেন। সারা পৃথিবীর ইন্টারনেট চ্যালেঞ্জের উপর এখানে সভা ও সামিট অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, ২০১৪ সালে এই সম্মেলন মেক্সিকোতে অনুষ্ঠিত হয়েছে। ২০২১ সালে ডব্লিউসিআইটি সম্মেলন বাংলাদেশে অনুষ্ঠিত হবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top