শিরোনাম

বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - উইপ্রোর সঙ্গে চুক্তির কথা স্বীকার করল গ্রামীণফোন | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - লেনোভোর নতুন আর্কষন – আইডিয়াপ্যাড ৩২০ | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - হজ্ব রোমিং প্যাকেজ চালু করল রবি | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - অনলাইন প্রশিক্ষণ সেবা চালু করলো ক্রিয়েটিভ-ই-স্কুল | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - ল্যাপটপের চার্জ বাড়ানোর উপায় সমূহ | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - যেসব তথ্য ফেইসবুকে গোপন রাখা উচিত | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - গুগলের মোবাইল সার্চ অ্যাপে পরিবর্তন | বুধবার, জুলাই 19, 2017 - আমারি ঢাকাতে ফ্রাইডে ব্রাঞ্চ | বুধবার, জুলাই 19, 2017 - ঢাকায় বিজনেস ইনোভেশন সামিট ও আইডিয়া চ্যালেঞ্জ | বুধবার, জুলাই 19, 2017 - আসুস নিয়ে এলো বিশ্বের সবচেয়ে শক্তিশালী গেমিং ল্যাপটপ |
প্রথম পাতা / ইন্টারভিউ / বিশ্বপরিমন্ডলে বাংলাদেশকে প্রমাণ করতে ওয়েবহক্স আইটি
বিশ্বপরিমন্ডলে বাংলাদেশকে প্রমাণ করতে ওয়েবহক্স আইটি

বিশ্বপরিমন্ডলে বাংলাদেশকে প্রমাণ করতে ওয়েবহক্স আইটি

ওয়েবহক্স এর গ্লোবাল ডিরেক্টর প্রদীপ দাশ এবং প্রধান নির্বাহী কর্মকর্তা উপল মোহাম্মেদ

ওয়েবহক্স এর গ্লোবাল ডিরেক্টর প্রদীপ দাশ এবং প্রধান নির্বাহী কর্মকর্তা উপল মোহাম্মেদ

বিশ্বপরিমন্ডলে দেশকে প্রমাণ করা এবং অর্থনৈতিক উন্নয়নের সঙ্গী হওয়ার লক্ষ্যে যাত্রা শুরু করা এমনই একটি আইটি ফার্ম ওয়েবহক্স আইটি। বাংলাদেশ ভিত্তিক এই কোম্পানিটি যাত্রা শুরুর প্রথম বছরেই দেশের গন্ডি পেরিয়ে পা বাড়িয়েছে জাপান, কানাডা, হংকং, জার্মানি, অস্ট্রেলিয়া, ইউএসএ, থাইল্যান্ড, কম্বোডিয়া, লাওস, ফিলিপিন, এবং মালেশিয়াতে।

নভেম্বরের ২ তারিখে অনুষ্ঠিত এক প্রেন্স কনফারেন্সে কোম্পানিটির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা উপল মোহাম্মেদ ইউরোপে তাদের বাণিজ্য সম্প্রসারণের ঘোষণা দেন এবং একইসাথে জার্মানি সেলস অফিসের উদ্বোধন ঘোষণা করেন। অনুষ্ঠানে জার্মানি অফিসের রিপ্রেজেন্টেটিভ ডিরেক্টর রুডিগার পলস্টার, সিনিয়র উপদেষ্টা মারকো কোডার,এবং গ্লোবাল ডিরেক্টর প্রদীপ দাশ উপস্থিত ছিলেন।

“বাংলাদেশে আসার পর অনেক বেশি আশাবাদী” মন্তব্য করে রুডিগার বলেন, “সুখের বিষয় হচ্ছে এই প্রতিষ্ঠানটি খুব দ্রুত এগিয়ে যাচ্ছে এবং এই দলের সঙ্গে থাকতে পেরে আমি অত্যন্ত খুশি।”

জার্মানি অফিসের রিপ্রেজেন্টেটিভ ডিরেক্টর রুডিগার পলস্টার

জার্মানি অফিসের রিপ্রেজেন্টেটিভ ডিরেক্টর রুডিগার পলস্টার

ওয়েবহক্সের সঙ্গে কাজের সম্পৃক্ততা জানতে চাইলে রুডিগার বলেন, ‘ওয়েবহক্স এর প্রধান নির্বাহী উপলের সাথে আমার পাঁচ মাস আগে পরিচয় হয়। তারপর আমরা একটি বিজনেস মডেল দাঁড় করানোর ব্যাপারে কাজ করি,  যেটা ‘জার্মানি অফিস সংস্থাপনের মাধ্যমে বাস্তবতায় রুপ নিতে যাচ্ছে। আমাদের বর্তমান ‘ডিজিটাল কোলাবোরেটিভ বিজনেস সল্যুশন’ এর মাধ্যমে আমরা যথাযথভাবে আমাদের সার্ভিস সমূহ বিশ্বব্যাপী ভোক্তাদের কাছে পৌছে দিচ্ছি। আমাদের নতুন সেলস অফিসটি দক্ষিণ জার্মানির উন্নয়নশীল শহর নুরেমবার্গ এ অবস্থিত। বর্তমানে অফিসটি আমি নিজেই দেখাশোনা করছি। আমি আশাকরি, আমাদের এই সার্বিক প্রচেষ্টা বাংলাদেশকে ডিজিটাল দেশ হিসেবে গড়ে তুলতে অনন্য ভূমিকা রাখবে’।বাংলাদেশে বিনিয়োগের বিষয়ে জানতে চাওয়া হলে উপল মোহাম্মেদ বলেন, ‘আমাদের সম্ভাবনা প্রচুর যদি আমরা সম্মিলিতভাবে কাজ করতে পারি’।

ওয়েবহক্স আইটির অন্যান্য দিক নিয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘আমাদের অত্যন্ত দক্ষ টিম ভোক্তাদের চাহিদা পূরণের জন্যে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। তারা আন্তর্জাতিক স্ট্যান্ডার্ড সম্পর্কে উচ্চ-প্রশিক্ষণপ্রাপ্ত। এছাড়া আমরা খুব শীঘ্রই একটি আইটি ল্যাব চালু করতে যাচ্ছি’।

ইউরোপের বাজারে ওয়েবহক্স এর ভবিষ্যত সম্পর্কে জিজ্ঞাসা করা হলে মি. রুডিগার বলেন, ‘আমাদের একটি দীর্ঘমেয়াদি পরিকল্পনা আছে। আমরা খুব শীঘ্রই ইউরোপের অন্যান্য দেশগুলোতে আমাদের বিজনেস চালু করতে যাচ্ছি। ধীরে ধীরে এই কোম্পানিটি বিকাশ লাভ করছে। সেই সাথে আমাদের সক্ষমতাও বাড়ছে। আমি আশাকরি, ইউরোপের বাজারেও আমরা আমাদের সাফল্য ধরে রাখব’। এছাড়াও তিনি আশাবাদ ব্যক্ত করেন যে বাংলাদেশের আইটি সেক্টরের বিকাশেও কোম্পানিটি অনন্য অবদান রাখবে।

তিনি আরো জানান, জার্মানির উন্মুক্ত বাজার থেকে অভিজ্ঞতা নিয়ে কোম্পানিটি জার্মান ভাষাভিত্তিক অন্যান্য দেশ  অস্ট্রিয়া এবং সুইজারল্যান্ডেও তাদের ব্যবসা সম্প্রসারিত করবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top