শিরোনাম

সোমবার, অক্টোবর 16, 2017 - গুগলের এই এয়ারপড হেডফোন যখন ট্রান্সলেটর | সোমবার, অক্টোবর 16, 2017 - কম্পিউটার গেমের আসক্তিতে হতে পারে ভয়াবহ পরিণতি | সোমবার, অক্টোবর 16, 2017 - ওটিসি ড্রাগ বিষয়ে সচেতনতা জরুরি | সোমবার, অক্টোবর 16, 2017 - ইউরোপ ও আমেরিকায় মেডিক্যাল পড়াশোনা | সোমবার, অক্টোবর 16, 2017 - ইউরোপ সাইপ্রাসে পড়াশোনা ও কাজ | সোমবার, অক্টোবর 16, 2017 - আসুসের নতুন অষ্টম প্রজন্মের মাদারর্বোড বাজারে | সোমবার, অক্টোবর 16, 2017 - ক্লাউড কম্পিউটিং মেলায় অংশ গ্রহন করছে বাংলাদেশের প্রতিনিধি দল | রবিবার, অক্টোবর 15, 2017 - পাতায়া ভ্রমনের স্বপ্ন পূরণ | রবিবার, অক্টোবর 15, 2017 - বৃৃটিশ কাউন্সিল আয়োজিত বই পড়া প্রতিযোগিতার চুড়ান্ত পরীক্ষা সম্পন্ন | রবিবার, অক্টোবর 15, 2017 - ঢাকায় অনুষ্ঠিত হলো ডিজিটাল মার্কেটিং সামিট ও অ্যাওয়ার্ড ২০১৭ |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / কম্পিউটারের উপর থেকে ভ্যাট প্রত্যাহার করতে হবে : তথ্যমন্ত্রী
কম্পিউটারের উপর থেকে ভ্যাট প্রত্যাহার করতে হবে : তথ্যমন্ত্রী

কম্পিউটারের উপর থেকে ভ্যাট প্রত্যাহার করতে হবে : তথ্যমন্ত্রী

ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে কম্পিউটারের ওপর আরোপিত ৪ শতাংশ ভ্যাট প্রত্যাহার করতে হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

digital-ict-fair-2016-opening-corporateবুধবার রাজধানীর এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্লান) ছয়দিন ব্যাপি ডিজিটাল আইসিটি মেলার উদ্বোধন অনুষ্ঠানে তথ্যমন্ত্রী এমন আশ্বাস দেন।

তিনি বলেন, ‘সরকার সবার কাছে ইন্টারনেট পৌঁছে দিচ্ছে। দেশে তৈরি হচ্ছে ডিজিটাল ল্যাব। এজন্য আমি কম্পিউটারের ওপর ৪ শতাংশ ভ্যাট তুলে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর কাছে অনুরোধ করবো।’

ইনু আরও বলেন, দেশের প্রতিটি এলাকায় ইন্টারনেট পৌঁছে দেওয়ার কাজ চলছে। এখন ইউনিয়ন পর্যায়ে ডিজিটাল সেন্টার থেকে মানুষ নানান তথ্য পাচ্ছেন। যা ডিজিটাল বাংলাদেশ গড়তে অবদান রাখছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, ইতোমধ্যে দেশে হাইটেক পার্কের কাজ শুরু হয়েছে, সফটওয়্যার টেকনোলজি পার্ক যাত্রা শুরু করেছে, অনুষ্ঠিত হয়েছে বিপিও সামিট, ডিজিটাল ওয়ার্ল্ডসহ বেশ কিছু আয়োজন। এর সবই ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে ভূমিকা রাখছে, যেমন কম্পিউটার মেলাগুলো রাখছে।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য দেন ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের উপাচার্য ও শিক্ষাবিদ অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী, বাংলাদেশ কম্পিউটার সমিতির সাবেক সভাপতি প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার, বৃহত্তর এলিফ্যান্ট রোড দোকান মালিক সমিতির প্রধান উপদেষ্টা মোস্তফা মহসীন মন্টু, বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি এ এইচ এম মাহফুজুল আরিফ, বাংলাদেশ দোকান মালিক সমিতির চেয়ারম্যান এস.এ. কাদের কিরণ ও কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সুব্রত সরকার।

Digital-ICT-Fair-2016-corporate‘ভিশন টু সার্ভ গো উইথ আইসিটি’ শ্লোগানে বড় পরিসরে দেশের বৃহত্তম এই কম্পিউটার মার্কেটে আজ থেকে শুরু হয়েছে ডিজিটাল আইসিটি মেলা। ৭ম বারের মতো ‘ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৬’ নামের এ মেলা চলবে ২৫ জানুয়ারি পর্যন্ত। কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতি আয়োজিত এবারের মেলায় সাড়ে ৬ শতাধিক প্রতিষ্ঠান সর্বশেষ প্রযুক্তির কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট, ক্যামেরা, ক্লোজ সার্কিট ক্যামেরাসহ তথ্যপ্রযুক্তির নানা পণ্য প্রদর্শন ও বিক্রি করছে। বাড়তি আয়োজনের পাশাপাশি মেলায় থাকছে বিশেষ ছাড় ও উপহার।

ঢাকাসহ সারা দেশের যে কোন প্রতিষ্ঠানে অধ্যায়নরত ছাত্র-ছাত্রীদের জন্য মেলার প্রবেশ ফ্রি করা হয়েছে। শুধুমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান প্রদত্ত পরিচয়পত্র দিয়েই ছাত্র-ছাত্রীরা মেলা পরিদর্শন করতে পারবে। আগত শিশু ও শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করা হবে।

মেলার গোল্ড স্পন্সর এইচপি, আসুস, স্যামসাং ও লেনোভো। সিলভার স্পন্সর লজিটেক এবং এম এস আই। এছাড়া স্পন্সর হিসেবে আছে টিপি লিংক, রাপু এবং ইসেট।

আরও পড়ুন:

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top