শিরোনাম

মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - দেশের সবচেয়ে বড় গেমিং প্লাটফর্ম ‘মাইপ্লে’ চালু করলো রবি | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - রাজধানীতে টেকনোর আরও নতুন দুইটি ব্র্যান্ড শপের শুভ উদ্বোধন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বৃহস্পতিবার থেকে রাজধানীতে ল্যাপটপ মেলা | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - মোবাইল ইন্টারনেট গতিতে বাংলাদেশের অবস্থান ১২০তম | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - জরুরি সেবা ৯৯৯ এর উদ্বোধন করলেন জয় | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - নতুন অ্যাপ ‘ফাইলস গো’ চালু করেছে গুগল | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বাজারে এলো শাওমির নতুন দুই ফোন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বিশ্ব বিখ্যাত পাঁচ রাঁধুনি রোবট | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - সনি’র দুর্দান্ত এক আপকামিং ফোনের তথ্য ফাঁস | সোমবার, ডিসেম্বর 11, 2017 - বিসিএস এর ২৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / ক্লাউড সেবা দিতে চুক্তিবদ্ধ হল আমরা ও মাইক্রোসফট
ক্লাউড সেবা দিতে চুক্তিবদ্ধ হল আমরা ও মাইক্রোসফট

ক্লাউড সেবা দিতে চুক্তিবদ্ধ হল আমরা ও মাইক্রোসফট

ডাটা কানেক্টিভিটি এবং সার্ভিসেস মার্কেটে নেতৃস্থানীয় কোম্পানি আমরা টেকনোলজিস লিমিটেড আজ মাইক্রোসফট আজুর প্যাকের সাহায্যে প্রস্তুতকৃত পাবলিক এবং প্রাইভেট ক্লাউড অফারিং উন্মোচন করেছে।

aamra-microsoft
আমরা পাবলিক এবং প্রাইভেট ক্লাউড অফারিং উইন্ডোজ সার্ভার ২০১২ আরটু উইথ হাইপার-ভি, সিস্টেম সেন্টার ২০১২ আরটু এবং উইন্ডোজ আজুর প্যাকসহ  মাইক্রোসফট ক্লাউড প্লাটফর্ম সমর্থন করে। আমরা উচ্চ শ্রেণীর গ্রাহকসেবা এবং এন্টারপ্রাইজ-ক্লাস প্রযুক্তির সাহায্যে সম্পূর্ণভাবে ডাটা এবং অ্যাপ্লিকেশন মাইগ্রেশন সমর্থন করে। মাইক্রোসফটের প্রথম এবং প্রধান হোস্টেড সলিউশন প্রোভাইডার হিসেবে আমরা হোস্টেড বিজনেস কমিউনিকেশন, কোলাবোরেশন এবং অবকাঠামোগত সেবা প্রদান করবে।
আমরা ২০১৩ সাল থেকে মাইক্রোসফট সার্টিফায়েড পার্টনার এবং মাইক্রোসফট হোস্টেড সার্ভিস প্রোভাইডার।
এই চুক্তি সম্পর্কে আমরা টেকনোলজিস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ ফরহাদ আহমেদ বলেন, “বাংলাদেশে মাইক্রোসফটের প্রথম পার্টনার হিসেবে মাল্টি-টেন্যান্ট ম্যানেজ্ড ক্লাউড অন দ্যা ক্লাউড ওএস নেটওয়ার্ক (সিওএসএন) এ কোলাবোরেট করছে, বর্তমান বাজারে এন্টারপ্রাইজদের জন্য সহজলভ্যতা এবং নিরাপত্তার দিক দিয়ে আমরা বেঞ্চমার্ক তৈরি করেছি”। তিনি আরো বলেন, “আমরা ব্র্যান্ডের সেবার মান থেকে প্রতিষ্ঠানগুলো লাভবান হবে এবং লেগ্যাসি অ্যাপ্লিকশনসমূহ প্রতিস্থাপনের অথবা অন-প্রেমিস এনভায়রনমেন্ট তৈরির ঝুঁকি এবং খরচ হ্রাস পাবে”।
মাইক্রোসফট বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সোনিয়া কবীর বলেন, “আমরার তরফ থেকে মাইক্রোসফট ক্লাউড প্লাটফর্মের উপর ভিত্তি করে তৈরি করা পাবলিক এবং প্রাইভেট সলিউশনগুলো বাজারে একটি অনন্য নতুন অফারিং নিয়ে এসেছে। আমরা গর্বের সাথে জানাচ্ছি যে, আমরা বাংলাদেশের প্রথম হোস্টেড ক্লাউড পার্টনার (এইচসিপি)।” তিনি আরো বলেন, “আমাদের কোলাবোরেশনের মাধ্যমে ইন্ডাস্ট্রির বিভিন্ন ক্ষেত্রে অবস্থিত এন্টারপ্রাইজসমূহ সেবার ক্ষেত্রে ফ্লেক্সিবিলিটি ও বিকল্প পাবেন একইসাথে আমরা এবং মাইক্রোসফট উভয়ের প্রযুক্তিগত অভিজ্ঞতা থেকে লাভবান হবেন। আমরার সলিউশনসমূহ ক্ষুদ্র ও মাঝারি আকৃতির ব্যবসাসমূহের ক্ষেত্রেও অন-প্রেমিস সলিউশনস এর খরচের তুলনায় সামান্য খরচে ক্লাউড এর উপর ভিত্তি করে নির্মিত সর্বাধুনিক প্রযুক্তির সেবা প্রদান করতে পারবে।
এই সেবা চালুর ব্যাপারে মাইক্রোসফট সাউথ ইস্ট এশিয়া নিউ মার্কেটের জেনারেল ম্যানেজার মিশেল সিমনস বলেন, “আমরার সাথে আমাদের পার্টনারশীপের মাধ্যমে বাংলাদেশের ব্যবসায়সমূহ এবং মানুষের জন্য আরো সুযোগ তৈরী করার ক্ষেত্রে আমাদের প্রত্যয়ের পরিচায়ক, এর মাধ্যমে তারা ক্লাউডের ফ্লেক্সিবিলিটি এবং স্বল্প বিনিয়োগের সুবিধা উপভোগ করতে পারবেন। বাংলাদেশী উদ্ভাবক, উদ্যোক্তা, সরকার এবং ক্ষুদ্র ব্যবসায়ের জন্য বাংলাদেশে প্রথমবারের মতো আমরা হোস্টেড সার্ভিসের সাহায্যে মাইক্রোসফট ক্লাউড সেবা প্রদানের মাধ্যমে আমরা খুবই গর্ববোধ করছি। বাংলাদেশে মাইক্রোসফটের যাত্রায় হাইপার-স্কেল, এন্টারপ্রাইজ গ্রেড, স্থানীয়ভাবে হোস্টেড পাবলিক ক্লাউড সেবা প্রদান একটি মাইলফলক হিসেবে স্মরণীয় হয়ে থাকবে”।
প্রেস মিটে উপস্থিত ছিলেন আমরা টেকনোলজিস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ ফরহাদ আহমেদ, অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার মনিরুল ইসলাম, হেড অফ ব্র্যান্ডস এন্ড কমিউনিকেশন মুনতাসীর আহমেদ, মাইক্রোসফট সাউথ ইস্ট এশিয়া নিউ মার্কেটের জেনারেল ম্যানেজার মিশেল সিমনস, মাইক্রোসফট বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সোনিয়া বশীর কবীর, মাইক্রোসফট বাংলাদেশের পার্টনার টেকনোলজি এডভাইজার আবু সালেহ মোহাম্মদ রাশেদুজ্জামান।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top