শিরোনাম

বুধবার, অক্টোবর 18, 2017 - বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডে চ্যাম্পিয়ন ‘প্রিজম ইআরপি’ | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ডিজিটাল পেমেন্ট সার্ভিস ইউপের যাত্রা শুরু | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - হুয়াওয়ে মেট ১০ এ যা আছে | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - শাওমির নতুন ফোন রেডমি ৫এ | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - ফাঁস হয়ে গেল নোকিয়া ৯ এর গোপন সমস্ত তথ্য | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - হ্যাকারদের লক্ষ্য বাংলাদেশসহ অন্যান্য এশিয়ার দেশগুলোর ব্যাংকগুলো | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - এডিএন ইডু সার্ভিসেস এর উদ্দেগে এজাইল বিষয়ক কর্মশলা অনুষ্ঠিত | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - প্রথম ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ডসে গ্রামীণফোনের ব্যাপক সাফল্য | সোমবার, অক্টোবর 16, 2017 - গুগলের এই এয়ারপড হেডফোন যখন ট্রান্সলেটর | সোমবার, অক্টোবর 16, 2017 - কম্পিউটার গেমের আসক্তিতে হতে পারে ভয়াবহ পরিণতি |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / খুলে দেওয়া হয়েছে ভাইবার-হোয়াটসঅ্যাপ
খুলে দেওয়া হয়েছে ভাইবার-হোয়াটসঅ্যাপ

খুলে দেওয়া হয়েছে ভাইবার-হোয়াটসঅ্যাপ

‘নিরাপত্তাজনিত কারণে’ বন্ধ করে দেওয়া ভাইবার, ট্যাঙ্গো, হোয়াটসঅ্যাপ, মাইপিপল এবং লাইন আজ মধ্য রাতে খুলে দেওয়া হয়েছে। গতকাল সন্ধ্যা থেকে এসব অ্যাপস থেকে ম্যাসেজ পাঠানো গেলেও মধ্য রাতের পর থেকে কলও করা যাচ্ছে। এসব সেবা বন্ধ করা প্রসঙ্গে বিটিআরসির সচিব মো. সারওয়ার আলম বলেছেন, বিটিআরসি এসব সেবা বন্ধ করেনি। আমরা শুধুমাত্র স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে কাজ করেছি।

Stop_Apps_BTRC__0

এর আগে গত রোববার ‘নিরাপত্তাজনিত কারণে’ ভাইবার ও ট্যাঙ্গো বন্ধ করতে বিটিআরসির সিস্টেম অ্যান্ড সার্ভিস বিভাগের সহকারি পরিচালক তৌসেফ শাহরিয়ার “Stop Viber and Tango Services” শিরোনামের একটি নোটিশ পাঠায় সকল ইন্টারনেট গেটওয়ে প্রতিষ্ঠানের কাছে। সেই নোটিশে বলা হয়েছিল রোববার রাত ১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভাইবার ও ট্যাঙ্গ বন্ধ রাখতে হবে। দ্বিতীয় দফায় তা সোমবার দুপুর ১২টা পর্যন্ত বন্ধ রাখতে বলা হয়। সর্বশেষ সোমবার তৃতীয় দফায় আবারও সার্ভিস দুটি ২১ জানুয়ারি রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত বন্ধ রাখার জন্য সংশ্লিষ্ট অপারেটরদের কাছে নোটিশ পাঠানো হয়।

উল্লেখ্য, ভাইবার এবং ট্যাংগো অ্যাপস ব্যবহার করে মোবাইল ফোন থেকে বিনামূল্যে দেশে-বিদেশ কল করা যায়। সন্ত্রাসী ও জঙ্গিরা ভাইবার ও ট্যাঙ্গোর মতো অ্যাপ ব্যবহার করে নিজেদের মধ্যে যোগাযোগ রাখছে বলে এর আগেও পুলিশের পক্ষ থেকে বলা হয়েছিল। আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা বলছেন, তারা ফোন কল পর্যবেক্ষণের মাধ্যমে অপরাধীদের ওপর নজর রাখতে পারলেও সন্ত্রাসীরা ইন্টারনেটভিত্তিক বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহার করায় তাদের সনাক্ত করা কঠিন হয়ে যাচ্ছে। বিএনপি জোটের অবরোধের মধ্যেও এসব অ্যাপ ব্যবহার করে নাশকতাকারীরা যোগাযোগ রাখছে বলে গোয়েন্দাদের তথ্য। এসব বিষয় বিবেচনা করেই ভাইবার ও ট্যাঙ্গো বন্ধ রাখার অনুরোধ করা হয়েছিল বলে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক জিয়াউল আহসান গণমাধ্যমকে জানিয়ে ছিলেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top