শিরোনাম

বুধবার, ফেব্রুয়ারী 21, 2018 - আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বাংলায় কাইজালা উন্মোচন করল মাইক্রোসফট | বুধবার, ফেব্রুয়ারী 21, 2018 - ওয়ালটনের ফোরজি ফোনে ক্যাশব্যাক | বুধবার, ফেব্রুয়ারী 21, 2018 - বইমেলায় ড. হাসান বাবুর নতুন বই ‘একটি স্বপ্ন একটি দেশ, ডিজিটাল বাংলাদেশ’ | বুধবার, ফেব্রুয়ারী 21, 2018 - খুলনায় বাংলালিংক এর ফোরজি চালু | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - বন্ধ হচ্ছে উইকিপিডিয়ার ডেটা ছাড়া তথ্যসেবা | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - বাজারে এলো সিউ কম্প্যাক্ট ডেস্কটপ নেটওয়ার্ক লেবেল প্রিন্টার | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - জুতা পরে হাঁটলেই চার্জ হবে ফোন | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - নতুন সংস্করণে আসুসের গেইমিং ল্যাপটপ | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - টাটা নিয়ে আসছে ড্রাইভারলেস গাড়ি | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - চার মোবাইল অপারেটর পেল ফোরজি লাইসেন্স |
প্রথম পাতা / প্রডাক্ট রিভিউ / গতি, স্টাইল আর আস্থার অপূর্ব সমন্বয় হুয়াওয়ে ওয়াই ৭ প্রাইম
গতি, স্টাইল আর আস্থার অপূর্ব সমন্বয় হুয়াওয়ে ওয়াই ৭ প্রাইম

গতি, স্টাইল আর আস্থার অপূর্ব সমন্বয় হুয়াওয়ে ওয়াই ৭ প্রাইম

huনতুন প্রজন্মের জনপ্রিয় ওয়াই সিরিজের মডেল ওয়াই সেভেন প্রাইম দেশের বাজারে নিয়ে এলো বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় স্মাটফোন নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে। নতুন ডিজাইন ও ফিচারের পাশাপাশি দুর্দান্ত পারফরমেন্সের স্মার্টফোনটি স্বাধীনচেতা ও উদ্যমী স্মার্টফোন ব্যবহারকারীদের চাহিদাকে বিবেচনায় রেখে তৈরি করা হয়েছে, যা দিয়ে তারা অনায়াসে যে কোনো কাজ করতে পারবে।
পাওয়ার সেভিং প্রযুক্তিসহ প্রিমিয়াম ক্যাটাগরির স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ক্যামেরার মাধ্যমে জীবনকে প্রানবন্ত করতে হ্যান্ডসেটটি ব্যবহারকারীর অন্যতম সঙ্গী হিসেবে বিবেচিত হবে।
নতুন এ পণ্য নিয়ে হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লি.-এর ডিভাইস বিজনেসের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘যারা স্মার্টফোন দিয়ে গতানুগতিক কাজের বাইরে অন্যান্য দৈনন্দিন কাজ করতে চায়, তাদের চাহিদাকে প্রাধান্য দিয়ে ওয়াই সিরিজের নতুন স্মার্টফোনটি দেশের বাজারে নিয়ে এসেছি আমরা। ফোনটির আকর্ষণীয় ডিজাইনের সাথে দুর্দান্ত ক্যামেরা ব্যবহারকারীদের মাঝে হুয়াওয়ের পণ্য ও সেবার প্রতি বিশ্বাসযোগ্যতাকে দৃঢ় করবে। বাংলাদেশের মানুষ নতুন ওয়াই সেভেন প্রাইমকে ভালোভাবেই গ্রহণ করবে বলে আমার বিশ্বাস’
প্রতিটি কোণ থেকে দেখলেই হুয়াওয়ে ওয়াই সেভেন প্রাইমের দৃষ্টি-নন্দন কারুকাজ চোখে পড়বে। স্বাচ্ছন্দ্যে ব্যবহারের জন্য হ্যান্ডসেটটির চারপাশে রাউন্ড আকার দেয়া হয়েছে, যা দেখতেও ফোনটিকে বেশ আকর্ষণীয় করে তুলেছে। অভিজাত ঘরানার দেখতে ওয়াই সেভেন প্রাইমটি তৈরি করা হয়েছে মেটালিক উপাদান দিয়ে। শুধুমাত্র দেখতেই নয় – এর ৫.৫ ইঞ্চির বিশালাকৃতির এইচডি ডিসপ্লেতে ব্যবহার করা হয়েছে চমৎকার কালারের সংমিশ্রণ ও গ্রাফিক্স এবং ডিসপ্লের গ্লাস স্ক্রিন ২.৫ডি কার্ভড বা বাঁকানো ডিজাইনে তৈরি করা হয়েছে। এ ফোন ব্যবহারকারীরা গেম খেলা কিংবা ভিডিও বা ছবি দেখার ক্ষেত্রে মনমাতানো অভিজ্ঞতা দিতে ফোনটিতে রয়েছে অক্টা-কোর স্ন্যাপড্রাগন প্রসেসর, ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি রম।
আকর্ষণীয় ডিসপ্লে ও উন্নত গেমিং অভিজ্ঞতা নিশ্চিত করতে হুয়াওয়ে ওয়াই ৭ প্রাইমে রয়েছে পাওয়ার সেভিং প্রযুক্তির ৪০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। যা নিশ্চিত করবে ফোনটি দিয়ে দিনব্যাপী কাজ করা, গান শোনা, ভিডিও দেখা এবং গেম খেলার সুবিধা।
জীবনের একটি সুন্দর মুহূর্তও যেনো মিস হয়ে না হয় সেজন্য হুয়াওয়ে ওয়াই সেভেন প্রাইমের ব্যাক ক্যামেরায় ১২ মেগাপিক্সেল ও এফ ২.০ লেন্সের ফ্রন্ট ক্যামেরায় ৮ মেগাপিক্সেল ব্যবহার করা হয়েছে। এছাড়াও, ক্যামেরাটিতে অত্যাধুনিক প্রযুক্তির ফেজ ডিটেকশন অটো ফোকাস (পিডিএএফ) ব্যবহার করা হয়েছে, যা স্বয়ংক্রিয়ভাবে ছবির সাবজেক্ট সনাক্ত করবে মাত্র ০.৩ সেকেন্ডে। ফ্রন্ট বা সেলফি ক্যামেরায় ১০টি বিউটি মোড বিল্ট-ইন হিসেবে দেয়া হয়েছে, ফলে চমৎকার সেলফি তুলতে প্রয়োজন হচ্ছে না আর বাড়তি অ্যাপ ইন্সটল করার। এছাড়াও, প্যানারোমা সেলফি ফিচারের মাধ্যমে বন্ধু-বান্ধবসহ সকলকে নিয়ে ওয়াইড-অ্যাঙ্গেল ছবি তুলতে পারবেন ব্যবহারকারীরা।
বিল্ট-ইন হিসেবে ওয়াই সেভেন প্রাইমে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ের নিজস্ব হালনাগাদকৃত ইমোশন ইউজার ইন্টারফেজ (ইএমইউআই) ৫.১। ইএমইউআই ৫.১ সংস্করণটি বেশ পরিষ্কার এবং সহজে ব্যবহারযোগ্য। বলে রাখা দরকার যে, ফোনের ৯০ শতাংশ কাজই মাত্র ৩টি ধাপে সম্পন্ন করতে পারবেন ব্যবহারকারীরা। এছাড়া অনাকাক্সিক্ষত বিজ্ঞাপন ও নোটিফিকেশন ব্লক করে দিতে পারে ইএমইউআই ৫.১। এমনকি এসএমএস, ইমেইল ও নোটের সঙ্গে হুয়াওয়ের বিল্ট-ইন ক্যালেন্ডার খুব সহজেই সংযুক্ত করা যায়। ফোনের আই-কেয়ার মোড দীর্ঘক্ষণ কোনো কিছু পড়া ও গেম খেলার ক্ষেত্রে ব্যবহারকারীর চোখের জন্য আরামদায়ক অবস্থা নিশ্চিৎ করে। ওয়াই সেভেন প্রাইমে অ্যান্ড্রয়েড ৭.০ (নুগাট) অপারেটিং সিস্টেম ব্যবহার করেছে হুয়াওয়ে।
হুয়াওয়ে ওয়াই সেভেন প্রাইম রাজধানীর যমুনা ফিউচার পার্ক এবং বসুন্ধারা সিটি শপিং মলের হুয়াওয়ে এক্সপেরিয়েন্স স্টোরসহ দেশের ৬৪টি জেলার হুয়াওয়ের ব্র্যান্ড শপগুলোতে পাওয়া যাচ্ছে মাত্র ১৯ হাজার ৯০০ টাকা বাজারমূল্যে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top