শিরোনাম

রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - খুলনায় দুইদিনের বেসিক আরডুইনো কর্মশালা অনুষ্ঠিত | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - ঢাকা মহিলা পলিটেকনিককে স্যামসাং এর পক্ষ থেকে অত্যাধুনিক ল্যাব হস্তান্তর  | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - সিডস্টারস ঢাকায় দেশের সেরা স্টার্টআপ সিমেড হেলথ | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - অ্যান্ড্রয়েড ফোনকে মডেম হিসেবে ব্যবহারের উপায় | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - আসছে নকিয়ার আরও দুই ফোন | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - ফেসবুকের পাঁচ মজাদার অপশন যা জানেন না অনেকেই | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - প্যাটার্ন লকও নাকি অনিরাপদ! | শনিবার, সেপ্টেম্বর 23, 2017 - ৭-১০ ডিসেম্বর বাংলাদেশে অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ২০১৭ | শনিবার, সেপ্টেম্বর 23, 2017 - ঢাকায় জাবরা করপোরেট নাইট অনুষ্ঠিত | শনিবার, সেপ্টেম্বর 23, 2017 - ২৩ মেগাপিক্সেল ক্যামেরার সনি এক্সপেরিয়া এক্সএ১ প্লাস |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / ‘গিয়ার ৩৬০’ নামের ক্যামেরা আনছে স্যামসাং
‘গিয়ার ৩৬০’ নামের ক্যামেরা আনছে স্যামসাং

‘গিয়ার ৩৬০’ নামের ক্যামেরা আনছে স্যামসাং

চলতি মাসেই গ্যালাক্সি এস৭ স্মার্টফোনের সঙ্গে ‘গিয়ার ৩৬০’ নামের ৩৬০ ডিগ্রি ক্যামেরা উন্মোচন করতে পারে স্যামসাং। বলা হচ্ছে, ওই ক্যমেরায় ৩৬০ ডিগ্রি ভিডিও ধারণ ও ছবি তোলা যাবে, ধারণকৃত ভিডিও ও ছবি দেখা যাবে গিয়ার ভিআর হেডসেটে।

samsung-360-camera-corporateআসছে ২১ ফেব্রুয়ারি স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিতব্য মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন গ্যালাক্সি এস৭ উন্মোচন করতে যাচ্ছে স্যামসাং। একই সঙ্গে গিয়ার ৩৬০ ও উন্মোচন করতে পারে প্রতিষ্ঠানটি। স্যামসাং ভক্তদের ওয়েবসাইট স্যামমোবাইল জানিয়েছে, নতুন ওই ক্যামেরা উন্মোচনের জন্য ইতোমধ্যেই প্রস্তুতি শুরু করেছে দক্ষিণ কোরিয়ান ইলেকট্রনিক্স জায়ান্ট প্রতিষ্ঠানটি।

নতুন ক্যামেরাটি দিয়ে ৩৬০ ডিগ্রি ফুটেজ ধারণ করা সম্ভব হবে। যার ফলে একই ভিডিওতে দর্শক বিভিন্ন দৃষ্টিকোণ থেকে ধারণ করা ফুটেজ দেখতে পারবেন। অনেকগুলো ফিশআই লেন্সের মাধ্যমে কাজ করে এই ডিস্ক আকৃতির ক্যামেরা। আলাদাভাবে ধারণকৃত ভিডিওগুলোকে এক সঙ্গে জুড়ে দিয়ে ৩৬০ ডিগ্রির একটি পূর্ণাঙ্গ ইমেজ তৈরি করে এটি।

গ্যালাক্সি এস৭ এর সঙ্গে ব্লুটুথ সংযোগের মাধ্যমে গিয়ার ৩৬০ চালানো যাবে বলে আশা করছে ব্রিটিশ দৈনিক ইনডিপেনডেন্ট। এর ফলে গিয়ার ৩৬০ দিয়ে ধারণ করা ভিডিও সরাসরি স্ট্রিমিং করা যেতে পারে গ্যালাক্সি এস৭-এ। ক্যামেরাটির নিজস্ব পাওয়ার সাপ্লাই থাকায় কোনো তার ছাড়াই এটি চালানো যাবে বলে জানিয়েছে বিলেতি দৈনিকটি।

বর্তমানে বাজারে প্রচলিত ৩৬০ ডিগ্রি ক্যামেরাগুলোর সবগুলোই ব্যয়বহুল। দামে সস্তা কয়েকটি ক্যামেরা বাজারে থাকলেও ওই ডিভাইসগুলোর ছবি নিম্নমানের হয় বলে জানিয়েছে ইনডিপেনডেন্ট। অন্যদিকে গিয়ার ৩৬০-এর দাম সম্পর্কে এখনও কিছু জানায়নি স্যামসাং।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top