শিরোনাম

সোমবার, ডিসেম্বর 11, 2017 - ল্যাপটপ মেলায় আই লাইফের ফ্রী গিফট! | সোমবার, ডিসেম্বর 11, 2017 - শপ আপের নতুন অ্যাড প্ল্যাটফর্মের উদ্বোধন ডিজিটাল ওয়ার্ল্ডে | সোমবার, ডিসেম্বর 11, 2017 - গ্লোবাল ব্র্যান্ড নিয়ে এলো এস সিরিজের নতুন অষ্টম প্রজন্মের নোটবুক | সোমবার, ডিসেম্বর 11, 2017 - অ্যান্ড্রয়েডে আসছে আইফোনের জনপ্রিয় গেম | সোমবার, ডিসেম্বর 11, 2017 - জিপি ওয়াওবক্স ব্যবহারকারীদের জন্য বিশেষ সুবিধা আনল পাঠাও | সোমবার, ডিসেম্বর 11, 2017 - শেষ হলো অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ঢাকা ২০১৭ | সোমবার, ডিসেম্বর 11, 2017 - উন্মোচন হলো দেশে তৈরি প্রথম স্মার্টফোন ওয়ালটন ‘প্রিমো ই৮আই’ | রবিবার, ডিসেম্বর 10, 2017 - টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা পূরণে সহায়তা করবে ভেঞ্চার ক্যাপিটাল | রবিবার, ডিসেম্বর 10, 2017 - অপো এফ৫ ৬জিবি’র প্রি-বুকিং-এ আশাতীত সাফল্য | রবিবার, ডিসেম্বর 10, 2017 - মাস্টারকার্ডের সহযোগিতায় প্রিয়শপ ডট কম-এর ‘শায়েস্তা খাঁ অফার’ |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / গেমস / গেম খেলে জিতে নিন পুরস্কার
গেম খেলে জিতে নিন পুরস্কার

গেম খেলে জিতে নিন পুরস্কার

গেমারদের মস্তিষ্কের কার্যকরী ক্ষমতা নির্ধারণ করতে সক্ষম এমন গেম নির্মাণ করেছে বাংলাদেশী গেম ডেভেলপার প্রতিষ্ঠান রাইজ আপ ল্যাবস। যেখানে গেমারের খেলার ধরণ ও স্কোরের মাধ্যমে দেখানো হবে তার মস্তিষ্কের নির্ভুলভাবে কাজ করার দক্ষতা শতকরা কত ভাগ।

‘ব্রেইন বস’ নামের এ গেমটি খেলে জিতে নেয়া যাবে আকর্ষণীয় পুরস্কার। আগামী ৬ই থেকে ১৪ই নভেম্বর মোবাইল গেমারদের জন্য এই গেমিং প্রতিযোগিতার আয়োজন করেছে গেমটির নির্মাণকারী প্রতিষ্ঠান রাইজ আপ ল্যাবস। যেখানে প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে থেকে সর্বোচ্চ স্কোরধারী প্রথম ৫ জন বিজয়ীর জন্য আকর্ষণীয় পুরস্কারের ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি।

brain-boos-game

‘ব্রেইন বস’ নামের এ গেমটিতে গেমারকে স্ক্রিনে দেখানো বিভিন্ন রঙের সংখ্যা থেকে নির্দিষ্ট সময়ের মধ্যে সঠিক রঙের সঠিক সংখ্যাটি টাচ করতে হবে । গেমারকে মোট ৫ বার সুযোগ দেয়া হবে এর মধ্যেই গেমারকে সর্বোচ্চ স্কোরের চেষ্টা করতে হবে । প্রতিটি ভুল টাচের জন্য গেমারের সুযোগ একটি করে কমতে থাকবে।

‘ব্রেইন বস (Brain Boss)’ গেমটি খেলে গেমার তার মস্তিষ্কের কার্যকারিতা, পাশাপাশি যে কোন কাজে মনোযোগ প্রদানের ক্ষমতা আরও বৃদ্ধি করতে পারবেন ।

তবে গেম- প্লে মস্তিষ্কের কার্যক্ষমতা নিরূপণ প্রসঙ্গে নির্মাতা প্রতিষ্ঠান রাইজ আপ ল্যাবসের প্রতিষ্ঠাতা এরশাদুল হক বলেন, মানুষের মস্তিষ্কের বাম পার্শ্ব সংখ্যাজাতীয় জিনিসের সমাধান করে এবং ডান পার্শ্ব সেটির রঙ নির্ধারণ করে। গেমটি খেলার সময় গেমার যখন নির্দিষ্ট সময়ে সঠিক রঙের সংখ্যাটি মধ্যে টাচ করবেন, তখন মস্তিষ্কের ডান ও বাম উভয় পার্শ্ব একত্রে কাজ করে। খুব কম সময়ে মস্তিষ্কের এরূপ কাজ করার ক্ষমতা সাধারণত কম হয়ে থাকে। যাদের কোন কাজে মনোযোগ প্রদানের ক্ষমতা বেশি, শুধুমাত্র তারাই গেমটিতে বেশি স্কোর করতে পারবে। যার ফলে খুব সহজেই বের করা সম্ভব গেমারের মস্তিষ্কের কার্যক্ষমতা।

বর্তমানে গেমটি অ্যাপেল স্টোর, গুগল প্লে, অ্যামাজন ও উইন্ডোজ স্টোরে পাওয়া যাচ্ছে। নির্মাতা রাইজ আপ ল্যাবসের আয়োজিত গেমিং প্রতিযোগিতা সম্পর্কে বিস্তারিত জানা যাবে (facebook.com/riseuplabs)- ফেসবুক পেজ থেকে। এছাড়াও গেমটি www.riseuplabs.com/download-games/brain-boss/ সাইট থেকে ডাউনলোড করে খেলা যাবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top