শিরোনাম

মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - রবি আজিয়াটার বিরুদ্ধে ১৫০০কোটি টাকার রাজস্ব ফাঁকির অভিযোগ | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - ইন্টারনেটের মাধ্যমে ক্ষমতায়নে একসাথে কাজ করবে গ্রামীণফোন ও ব্র্যাক | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - স্যামসাং মোবাইল নিয়ে এলো ‘স্যামসাং টুইন উইন’ অফার | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - পাঠাওয়ের নতুন সার্ভিস ‘পাঠাও ফুড’ এর উদ্বোধন | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - আড্ডা টিভির “হোক কলরব”- ডিজিটাল যুগের তরুণদের ওপেন মাইক শো | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - দেশজুড়ে এখন বন্ধুদের এক নম্বর নেটওয়ার্ক | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - প্লে স্টোর থেকে আরও ৬০টি অ্যাপ সরিয়েছে গুগল | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - হ্যাকিংয়ের কবলে ব্ল্যাকওয়ালেটের ওয়েবসাইট | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - শাওমি এমআই৬ পেল ওরিও আপডেট | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - বাণিজ্য মেলায় লিনেক্সে ১০%-২০% পর্যন্ত ছাড়! |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / গেম ডেভেলপমেন্ট নিয়ে বেসিসের কর্মশালা অনুষ্ঠিত
গেম ডেভেলপমেন্ট নিয়ে বেসিসের কর্মশালা অনুষ্ঠিত

গেম ডেভেলপমেন্ট নিয়ে বেসিসের কর্মশালা অনুষ্ঠিত

বর্তমানে বিশ্বব্যাপি গেমের বাজার ১১০ বিলিয়ন ডলারেরও বেশি। বিশাল এই বাজারে প্রবেশের জন্য গত কয়েকবছর ধরে বাংলাদেশি কোম্পানিগুলো কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে সাড়া জাগানো গেমসও তৈরি হয়েছে। সামান্য হলেও বাংলাদেশি কিছু গেমস অ্যাপস্টোরগুলোতে বেশ সাড়া ফেলেছে। ইতিমধ্যেই বাংলাদেশি গেমের কয়েক মিলিয়ন ডাউনলোডের রেকর্ড রয়েছে।

Game-Development-at-BASIS-corporateসম্ভাবনাময় এই বাজারে বাংলাদেশের ভবিষৎ ও করণীয় সম্পর্কে বিস্তাারিত তুলে ধরতে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) আয়োজিত বিশেষ কর্মশালায় বক্তারা এসব কথা বলেন।

শনিবার বেসিস অডিটোরিয়ামে ‘গেমস ডেভেলপমেন্ট: অপরচুনিটি ফর ফিউচার বাংলাদেশ’ শীর্ষক এই কর্মশালার সহযোগিতায় ছিল বেসিসের মোবাইল অ্যাপস, গেমস অ্যান্ড ভাস সম্পর্কিত স্থায়ী কমিটি ও মোবাইল মানডে।

কর্মশালায় আলোচক হিসেবে ছিলেন ম্যাসিভস্টার স্টুডিও লিমিটেডের প্রধান নির্বাহী এসএম মাহাবুব আলম, ট্যাপস্টার ইন্টার‌্যাক্টিভ সফটওয়্যার লিমিটেডের প্রধান নির্বাহী একেএম মাসুদ ও স্কাই ট্যাপারের টেকনিক্যাল প্রধান শফিউর রহমান।

কর্মশালায় বক্তারা আরও বলেন, গেম ডেভেলপমেন্ট ও গেম অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্টে বাংলাদেশের প্রচুর সম্ভাবনা রয়েছে। এই খাতের উন্নয়নের মাধ্যমে আমাদের জনবল ও বেকার জনগোষ্ঠির প্রচুর কর্মসংস্থানের সুযোগ হবে। শিক্ষার্থীরাও প্রয়োজনীয় প্রশিক্ষণের মাধ্যমে সম্ভাবনাময় এই খাতে ক্যারিয়ার গড়তে পারবে।

কর্মশালায় বাংলাদেশের গেম ডেভেলপমেন্ট খাতের লক্ষ্য, বেসিক গেমিং, গেম ডেভেলপমেন্ট, অ্যানিমেশন, সাউন্ড ইফেক্ট, পোস্ট ইফেক্টসহ বিভিন্ন বিষয়ে আলোকপাত করা হয়। এর মাধ্যমে কর্মশালায় শতাধিক অংশগ্রহণকারীরা গেম সম্পর্কে প্রাথমিক ধারণা, আইডিয়া তৈরি থেকে এর ডেভেলপমেন্ট সম্পর্কে ধারণা পান।

আরও পড়ুন:

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top