শিরোনাম

বুধবার, অক্টোবর 18, 2017 - শুরু হলো বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৭ | বুধবার, অক্টোবর 18, 2017 - স্ক্রিন শেয়ার ফিচার যুক্ত হলো ফেসবুক লাইভে | বুধবার, অক্টোবর 18, 2017 - সরকারি কর্মকর্তা এবং সাংবাদিকদের জন্য গুগল চালু করবে অ্যাডভান্সড জিমেইল সিকিউরিটি | বুধবার, অক্টোবর 18, 2017 - বায়ার ক্রপসায়েন্স বাংলাদেশ এর ১৫তম বর্ষপূর্তি উৎযাপিত | বুধবার, অক্টোবর 18, 2017 - অ্যান্ড্রয়েড ফোনে পর্নোগ্রাফি ব্লক করার উপায় | বুধবার, অক্টোবর 18, 2017 - হোয়াটসঅ্যাপ দিবে রিয়েল টাইমে লোকেশন শেয়ারের সুবিধা | বুধবার, অক্টোবর 18, 2017 - আইফােন ৮ এবং আইফােন ৮ প্লাস বাজারে আনছে গ্রামীণফােন | বুধবার, অক্টোবর 18, 2017 - বাংলাদেশ আইসিটি এক্সপো’তে স্মার্ট এর অফার | বুধবার, অক্টোবর 18, 2017 - এমএসআই এর পার্টনার মিট অনুষ্ঠিত | বুধবার, অক্টোবর 18, 2017 - বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডে চ্যাম্পিয়ন ‘প্রিজম ইআরপি’ |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / গেম ডেভেলপমেন্ট নিয়ে বেসিসের কর্মশালা অনুষ্ঠিত
গেম ডেভেলপমেন্ট নিয়ে বেসিসের কর্মশালা অনুষ্ঠিত

গেম ডেভেলপমেন্ট নিয়ে বেসিসের কর্মশালা অনুষ্ঠিত

বর্তমানে বিশ্বব্যাপি গেমের বাজার ১১০ বিলিয়ন ডলারেরও বেশি। বিশাল এই বাজারে প্রবেশের জন্য গত কয়েকবছর ধরে বাংলাদেশি কোম্পানিগুলো কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে সাড়া জাগানো গেমসও তৈরি হয়েছে। সামান্য হলেও বাংলাদেশি কিছু গেমস অ্যাপস্টোরগুলোতে বেশ সাড়া ফেলেছে। ইতিমধ্যেই বাংলাদেশি গেমের কয়েক মিলিয়ন ডাউনলোডের রেকর্ড রয়েছে।

Game-Development-at-BASIS-corporateসম্ভাবনাময় এই বাজারে বাংলাদেশের ভবিষৎ ও করণীয় সম্পর্কে বিস্তাারিত তুলে ধরতে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) আয়োজিত বিশেষ কর্মশালায় বক্তারা এসব কথা বলেন।

শনিবার বেসিস অডিটোরিয়ামে ‘গেমস ডেভেলপমেন্ট: অপরচুনিটি ফর ফিউচার বাংলাদেশ’ শীর্ষক এই কর্মশালার সহযোগিতায় ছিল বেসিসের মোবাইল অ্যাপস, গেমস অ্যান্ড ভাস সম্পর্কিত স্থায়ী কমিটি ও মোবাইল মানডে।

কর্মশালায় আলোচক হিসেবে ছিলেন ম্যাসিভস্টার স্টুডিও লিমিটেডের প্রধান নির্বাহী এসএম মাহাবুব আলম, ট্যাপস্টার ইন্টার‌্যাক্টিভ সফটওয়্যার লিমিটেডের প্রধান নির্বাহী একেএম মাসুদ ও স্কাই ট্যাপারের টেকনিক্যাল প্রধান শফিউর রহমান।

কর্মশালায় বক্তারা আরও বলেন, গেম ডেভেলপমেন্ট ও গেম অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্টে বাংলাদেশের প্রচুর সম্ভাবনা রয়েছে। এই খাতের উন্নয়নের মাধ্যমে আমাদের জনবল ও বেকার জনগোষ্ঠির প্রচুর কর্মসংস্থানের সুযোগ হবে। শিক্ষার্থীরাও প্রয়োজনীয় প্রশিক্ষণের মাধ্যমে সম্ভাবনাময় এই খাতে ক্যারিয়ার গড়তে পারবে।

কর্মশালায় বাংলাদেশের গেম ডেভেলপমেন্ট খাতের লক্ষ্য, বেসিক গেমিং, গেম ডেভেলপমেন্ট, অ্যানিমেশন, সাউন্ড ইফেক্ট, পোস্ট ইফেক্টসহ বিভিন্ন বিষয়ে আলোকপাত করা হয়। এর মাধ্যমে কর্মশালায় শতাধিক অংশগ্রহণকারীরা গেম সম্পর্কে প্রাথমিক ধারণা, আইডিয়া তৈরি থেকে এর ডেভেলপমেন্ট সম্পর্কে ধারণা পান।

আরও পড়ুন:

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top