শিরোনাম

বুধবার, মে 24, 2017 - গ্রাহকের হাতে পণ্য তুলে দিতে সর্বাপেক্ষা জনপ্রিয় মাধ্যম বিক্রয় ডট কম | বুধবার, মে 24, 2017 - জেডটিই এবং বাংলালিংক নিয়ে এলো বিশ্বের সবচেয়ে বড় ভার্চুয়াল এসডিএম | বুধবার, মে 24, 2017 - ৩৩১০ সহ নকিয়ার তিনটি স্মার্টফোন জুন থেকে দেশের বাজারে পাওয়া যাবে | বুধবার, মে 24, 2017 - ফেইসবুকের দেখা, না দেখা | বুধবার, মে 24, 2017 - চলতি বসরে সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোনসমূহ | বুধবার, মে 24, 2017 - জাতীয় ইন্টারনেট সপ্তাহ শুরু | বুধবার, মে 24, 2017 - ডাক্তারদের জন্য ই-প্রেসক্রিপশান সফটওয়্যার | মঙ্গলবার, মে 23, 2017 - বেসিস নির্বাচন :লটারিতে বাদ পড়েছেন মোস্তাফা জব্বার, রাসেল ও ফারহানা | মঙ্গলবার, মে 23, 2017 - গাজীপুরে স্যামসাং এর ৫০তম ব্র্যান্ড শপ উদ্বোধন | মঙ্গলবার, মে 23, 2017 - ঢাকা বিভাগে পুরোদমে চলছে রবি-এয়ারটেল নেটওয়ার্কের সমন্বয় |
প্রথম পাতা / টেলিকম / গ্রামীণফোনের ১ টাকায় ৪ মিনিট অফার অবৈধ-বিটিআরসি
গ্রামীণফোনের ১ টাকায় ৪ মিনিট অফার অবৈধ-বিটিআরসি

গ্রামীণফোনের ১ টাকায় ৪ মিনিট অফার অবৈধ-বিটিআরসি

গ্রাহকদের ১ টাকায় ৪ মিনিট কথা বলার সুবিধা দিয়ে গত মার্চে একটি প্যাকেজ চালু করে শীর্ষ সেলফোন অপারেটর গ্রামীণফোন। যথাযথ অনুমোদন ছাড়া চালু করায় প্যাকেজটির বিষয়ে প্রতিষ্ঠানটির কাছে ব্যাখ্যা জানতে চেয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এ পরিপ্রেক্ষিতে অফারটি এরই মধ্যে বন্ধ করেছে গ্রামীণফোন।

জানা গেছে, গত মাসের শেষ দিকে ১ টাকায় ৪ মিনিট কথা বলার বান্ডল প্যাক চালু করে গ্রামীণফোন। এ প্যাকেজের আওতায় প্রতি মিনিট ২৫ পয়সা রেটে কথা বলার সুযোগ দেয়া হয়। তবে এর সঙ্গে যুক্ত ছিল মূল্য সংযোজন কর। এ অফারের মেয়াদ দেয়া হয় ১ ঘণ্টা। অর্থাৎ চালু করার ১ ঘণ্টার মধ্যে এটি ব্যবহার করতে হবে। শুধু গ্রামীণফোনের গ্রাহকদের কল করার ক্ষেত্রে এ অফার প্রযোজ্য হবে।

gp-25-poisha

কমিশন সূত্রে জানা গেছে, যে কোনো প্যাকেজ চালুর ক্ষেত্রে নিয়ন্ত্রক সংস্থাকে জানানোর বাধ্যবাধকতা রয়েছে। নিয়ন্ত্রক সংস্থার কাছ থেকে অনুমোদন নিয়েই প্যাকেজ চালু করতে হয়। অনুমোদিত এ প্যাকেজ বা অফার বাণিজ্যিক উদ্দেশ্যে বিপণনের ক্ষেত্রে কোনো পরিবর্তন করতে পারে না সংশ্লিষ্ট অপারেটর। অথচ কমিশনের যথাযথ অনুমোদন ছাড়াই ১ টাকায় ৪ মিনিট অফারটি চালু করে গ্রামীণফোন। এ বিষয়ে প্রতিষ্ঠানটির কাছে জানতে চাওয়া হয়েছে।

এদিকে নিয়ন্ত্রক সংস্থার নির্দেশনার পরিপ্রেক্ষিতে এরই মধ্যে অফারটি সাময়িকভাবে বন্ধ করেছে গ্রামীণফোন। নির্দেশনা মেনে পরবর্তীতে আবারো সেবাটি চালুর উদ্যোগ নেয়া হবে বলে প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে গ্রামীণফোনের হেড অব করপোরেট কমিউনিকেশন্স সৈয়দ তালাত কামাল বলেন, ‘বিটিআরসিকে অবগত করে আমরা এ প্যাকেজ চালু করেছিলাম। পরবর্তীতে বিটিআরসি প্যাকেজটির সময়সীমা কিছুটা পরিবর্তন করতে বলে। আমরা সে অনুযায়ী কাজ করছি। নিয়ন্ত্রক সংস্থার যে কোনো নির্দেশনার প্রতি সবসময়ই শ্রদ্ধাশীল গ্রামীণফোন।’

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top