শিরোনাম

রবিবার, জুলাই 23, 2017 - কম দামে স্যামসাং এর স্মার্টফোন | রবিবার, জুলাই 23, 2017 - ফেসবুকে চাকরি পেতে পারেন ৫ উপায়ে | রবিবার, জুলাই 23, 2017 - ড্রাইভিংয়ে ঘুম তাড়াবে যে ডিভাইস | রবিবার, জুলাই 23, 2017 - ‘স্টাডি ইন ইন্ডিয়া’ এর উদ্বোধন | রবিবার, জুলাই 23, 2017 - শক্তিশালী ব্যাটারির সাশ্রয়ী স্মার্টফোন আনল ওয়ালটন | রবিবার, জুলাই 23, 2017 - তথ্যপ্রযুক্তি খাতে দক্ষ জনবল তৈরী করছে বর্তমান সরকার -জুনাইদ আহমেদ পলক | রবিবার, জুলাই 23, 2017 - হুয়াওয়ে লাকি ডে | রবিবার, জুলাই 23, 2017 - দারাজে এখন সম্পূর্ণ ইন্টারেস্ট বিহীন ইএমআই পেমেন্ট | শনিবার, জুলাই 22, 2017 - লিংকসীস এর ১৯০০ এমবিপিএস গতির ডুয়াল-ব্যান্ড ওয়্যারলেস রাউটার | শনিবার, জুলাই 22, 2017 - আগামী মাসে স্যামসাং আনছে নতুন ডিভাইস |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / গ্রামীণফোন, টেলিটকেও ফ্রি ইন্টারনেট আসছে
গ্রামীণফোন, টেলিটকেও ফ্রি ইন্টারনেট আসছে

গ্রামীণফোন, টেলিটকেও ফ্রি ইন্টারনেট আসছে

রবির বিনামূল্যের ইন্টারনেট চালুর দুই সপ্তাহ না যেতেই এ সেবায় যোগ হচ্ছে আরও দুই মোবাইল ফোন অপারেটর।

শীর্ষ অপারেটর গ্রামীণফোন (জিপি) এবং রাষ্ট্রায়ত্ত্ব টেলিটক এবার ফেইসবুকের আলোচিত ও সমালোচিত উদ্যোগ ইন্টারনেট ডটঅর্গের ফ্রি’ ইন্টারনেট সেবা নিয়ে আসতে যাচ্ছে।

রবি নতুন চালু এ সেবার মাধ্যমে ব্যপক সাড়া পাওয়ার প্রেক্ষিতে অপারেটর দুটি আগ্রহী হয়েছে। দেশের তৃতীয় সেরা অপারেটরটির মাধ্যমে গ্রাহকরা ফেইসবুকসহ ২৯ ওয়েবসাইট বিনামূল্যে দেখতে পান।

গত ৬ মে ২৯ ওয়েবসাইটে ফ্রি ব্রাউজের সেবা চালু করে রবি। এরপর থেকে ১২ লাখ গ্রাহক ৪৩ লাখ বার এ সেবা নিয়েছেন। এ জন্য অপারেটরটির দৈনিক ৯০ টেরাবাইট ইন্টারনেট ব্যান্ডউইথ ব্যবহার হচ্ছে।

একই সঙ্গে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকও অপারেটর দুটিকে সেবাটি চালু করতে অনুরোধ জানিয়েছেন বলে জানিয়েছে সূত্র।

gp-tele

গ্রামীণফোন কর্তৃপক্ষ জানিয়েছে, ইতিমধ্যে তারা বিষয়টি নিয়ে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন-বিটিআরসির সঙ্গে আলোচনা করেছেন এবং ইতিবাচক সাড়া পেয়েছেন।

একই সঙ্গে দেশ সেরা অপারেটটি ইন্টারনেট ডটঅর্গ কর্তৃপক্ষের সঙ্গেও আলোচনা শুরু করেছে।

অন্যদিকে একমাত্র রাষ্ট্রায়ত্ত্ব অপারেটর টেলিটকও এ নিয়ে কাজ শুরু করেছে বলে জানিয়েছেন অপারেটরটির ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক গিয়াসউদ্দিন আহমেদ। অপারেটরটির কারিগরি কমিটির এ প্রক্রিয়া শুরু করেছে বলে জানান তিনি।

অন্য বড় অপারেটরগুলোর সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানিয়েছেন এখনও তারা বিষয়টি দেখছেন।

এর আগে ইন্টারনেট ডটঅর্গ কর্তৃপক্ষ জানিয়েছে, বিনামূল্যের ইন্টারনেট ব্যবহারের অফারটি কোনো অপারেটরের জন্য ‘এক্সক্লুসিভ’ নয়। ফলে যে কেউ যে কোনো অবস্থায় এটি পেতে পারেন।

এখন পর্যন্ত ভারতসহ বিশ্বের অনেকগুলো দেশে মার্ক জাকারবার্গের ধারণা থেকে জন্ম নেওয়া এ উদ্যোগ শুরু হয়েছে। এর আওতায় ১০০ কোটি মানুষ ইন্টারনেটে যুক্ত হয়েছে বলে সম্প্রতি এ পোস্টে ফেইসবুকের প্রতিষ্ঠাতা জার্কারবার্গ জানান।

রবি এটি চালুর সময় হিসেব করেছিল এতে তাদের ডেটা ব্যবসা ১৫ শতাংশ পর্যন্ত বাড়বে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top