শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / গ্রামীণফোন, টেলিটকেও ফ্রি ইন্টারনেট আসছে
গ্রামীণফোন, টেলিটকেও ফ্রি ইন্টারনেট আসছে

গ্রামীণফোন, টেলিটকেও ফ্রি ইন্টারনেট আসছে

রবির বিনামূল্যের ইন্টারনেট চালুর দুই সপ্তাহ না যেতেই এ সেবায় যোগ হচ্ছে আরও দুই মোবাইল ফোন অপারেটর।

শীর্ষ অপারেটর গ্রামীণফোন (জিপি) এবং রাষ্ট্রায়ত্ত্ব টেলিটক এবার ফেইসবুকের আলোচিত ও সমালোচিত উদ্যোগ ইন্টারনেট ডটঅর্গের ফ্রি’ ইন্টারনেট সেবা নিয়ে আসতে যাচ্ছে।

রবি নতুন চালু এ সেবার মাধ্যমে ব্যপক সাড়া পাওয়ার প্রেক্ষিতে অপারেটর দুটি আগ্রহী হয়েছে। দেশের তৃতীয় সেরা অপারেটরটির মাধ্যমে গ্রাহকরা ফেইসবুকসহ ২৯ ওয়েবসাইট বিনামূল্যে দেখতে পান।

গত ৬ মে ২৯ ওয়েবসাইটে ফ্রি ব্রাউজের সেবা চালু করে রবি। এরপর থেকে ১২ লাখ গ্রাহক ৪৩ লাখ বার এ সেবা নিয়েছেন। এ জন্য অপারেটরটির দৈনিক ৯০ টেরাবাইট ইন্টারনেট ব্যান্ডউইথ ব্যবহার হচ্ছে।

একই সঙ্গে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকও অপারেটর দুটিকে সেবাটি চালু করতে অনুরোধ জানিয়েছেন বলে জানিয়েছে সূত্র।

gp-tele

গ্রামীণফোন কর্তৃপক্ষ জানিয়েছে, ইতিমধ্যে তারা বিষয়টি নিয়ে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন-বিটিআরসির সঙ্গে আলোচনা করেছেন এবং ইতিবাচক সাড়া পেয়েছেন।

একই সঙ্গে দেশ সেরা অপারেটটি ইন্টারনেট ডটঅর্গ কর্তৃপক্ষের সঙ্গেও আলোচনা শুরু করেছে।

অন্যদিকে একমাত্র রাষ্ট্রায়ত্ত্ব অপারেটর টেলিটকও এ নিয়ে কাজ শুরু করেছে বলে জানিয়েছেন অপারেটরটির ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক গিয়াসউদ্দিন আহমেদ। অপারেটরটির কারিগরি কমিটির এ প্রক্রিয়া শুরু করেছে বলে জানান তিনি।

অন্য বড় অপারেটরগুলোর সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানিয়েছেন এখনও তারা বিষয়টি দেখছেন।

এর আগে ইন্টারনেট ডটঅর্গ কর্তৃপক্ষ জানিয়েছে, বিনামূল্যের ইন্টারনেট ব্যবহারের অফারটি কোনো অপারেটরের জন্য ‘এক্সক্লুসিভ’ নয়। ফলে যে কেউ যে কোনো অবস্থায় এটি পেতে পারেন।

এখন পর্যন্ত ভারতসহ বিশ্বের অনেকগুলো দেশে মার্ক জাকারবার্গের ধারণা থেকে জন্ম নেওয়া এ উদ্যোগ শুরু হয়েছে। এর আওতায় ১০০ কোটি মানুষ ইন্টারনেটে যুক্ত হয়েছে বলে সম্প্রতি এ পোস্টে ফেইসবুকের প্রতিষ্ঠাতা জার্কারবার্গ জানান।

রবি এটি চালুর সময় হিসেব করেছিল এতে তাদের ডেটা ব্যবসা ১৫ শতাংশ পর্যন্ত বাড়বে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top