শিরোনাম

সোমবার, জুলাই 24, 2017 - দেশের সব মোবাইল টাওয়ার চালাবে নতুন চার কোম্পানি | সোমবার, জুলাই 24, 2017 - এইচপির নতুন প্রিন্টার বাজারে আনল ফ্লোরালিমিটেড এবং স্মার্ট টেকনোলজি | সোমবার, জুলাই 24, 2017 - এক্সপেরিয়েন্স প্যারিস উইথ মাস্টারকার্ড ক্যাম্পেইনের বিজয়ীদের নাম ঘোষণা | সোমবার, জুলাই 24, 2017 - অবৈধ পথে মোবাইল আমদানি:বছরে ৮০০ কোটি টাকার রাজস্ব হারাচ্ছে সরকার | সোমবার, জুলাই 24, 2017 - ট্যালেন্ট ডেভেলপমেন্ট প্রোগ্রামের আওতায় গ্র্যাজুয়েশন করলেন রবি’র ৩১ কর্মকর্তা | সোমবার, জুলাই 24, 2017 - বাংলাদেশী রিং আইডির লাইভ চ্যাটে আসছেন সানি লিওন (ভিডিও) | সোমবার, জুলাই 24, 2017 - ইউএস বাংলা এয়ারলাইন্সে বিশেষ ছাড় পাবেন গ্রামীণফোনের স্টার গ্রাহকরা | সোমবার, জুলাই 24, 2017 - দেশে শতকরা ৪৩ ভাগ প্রেমের বিয়েই বিচ্ছেদ পর্যন্ত গড়ায়:বিবাহবিডি জরিপ | সোমবার, জুলাই 24, 2017 - ইনোভেটিভ টিচিং এন্ড লার্নিং এক্সপো ঢাকায় | সোমবার, জুলাই 24, 2017 - মাইক্রোসফট ইন্সপায়ার: অংশ নিয়েছে ১৪৫টি দেশের পার্টনার |
প্রথম পাতা / টেলিকম / গ্রাহক অভিযোগ শুনতে বিটিআরসির হটলাইন চালু
গ্রাহক অভিযোগ শুনতে বিটিআরসির হটলাইন চালু

গ্রাহক অভিযোগ শুনতে বিটিআরসির হটলাইন চালু

গ্রাহক সেবা বাড়াতে প্রথমবারের মতো মোবাইল ফোনের মাধ্যমে অভিযোগ জানানোর ব্যবস্থা চালু করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

অভিযোগ নেওয়ার জন্য চালু করা নম্বরটি হলো ০১৫৫৫ ১২১ ১২১। ইতিমধ্যে অনানুষ্ঠানিকভাবে এটি চালু করা হয়েছে। আগামী কয়েক দিনের মধ্যেই নিয়ন্ত্রক সংস্থা আনুষ্ঠানিকভাবে এটি চালু করবে বলে জানা গেছে।

তখন এ নম্বরে টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি সংক্রান্ত যে কোনো অভিযোগ জানাতে পারবেন গ্রাহক।

বিটিআরসির এ আয়োজনের কথা নিশ্চিত করেছেন সংস্থাটির জনসংযোগ বিভাগের কর্মকর্তারা।

btrc-hotline

এর আগে ইন্টারনেটের গ্রাহক সেবা নিশ্চিত করতে কমিশন তিনটি কমিটিও করেছে। এ কমিটি ইতিমধ্যে আইএসপিগুলোর সঙ্গে বৈঠক করেছে। তা ছাড়া কমিটি বিভিন্ন এলাকায় গিয়ে ইন্টারনেট সেবাদাতা এ প্রতিষ্ঠানগুলোর কার্যক্রম পর্যবেক্ষণ শুরু করেছে।

গত মাসের শেষ দিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক গ্রাহক সেবা বাড়াতে টেলিযোগাযোগ বিভাগকে একটি চিঠি দিয়ে পদক্ষেপ গ্রহণের অনুরোধ করেন। পরে টেলিযোগাযোগ বিভাগ থেকে এ বিষয়ে বিটিআরসিকে ব্যবস্থা নিতে বলা হয়।

তার প্রেক্ষিতেই এ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন বিটিআরসি’র বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

মাঝখানে শর্টকোড চালুর উদ্যোগ নেওয়া হলেও তা থেকে সরে এসে সপ্তাহে সাত দিন ২৪ ঘন্টা মোবাইল ফোনে অভিযোগ নেওয়ার এ সেবা চালুর সিদ্ধান্ত নেয় কমিশন।

আগামী সপ্তাহে আনুষ্ঠানিকভাবে সেবাটি চালু করা হবে বলে জানিয়েছেন বিটিআরসির কর্মকর্তারা।

এর আগে গ্রাহকদের অভিযোগ জানাতে বিটিআরসি btrc@btrc.gov.bd ঠিকানার ই-মেইল চালু করে। সেখানেও প্রতিদিন অনেক অভিযোগ জমা পড়ছে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top