শিরোনাম

শনিবার, আগস্ট 19, 2017 - দারাজ ডট কম থেকে মোবাইল কিনে গ্রাহক নাজেহাল! | শনিবার, আগস্ট 19, 2017 - ই-শপ প্রকল্পের হেল্প লাইনের এ কী হাল! | শনিবার, আগস্ট 19, 2017 - স্পিকার এর যত্নআত্তি | শনিবার, আগস্ট 19, 2017 - সীমান্তে অবৈধ বিটিএস স্থাপন করায় বাংলালিংককে ১৭ কোটি টাকা জরিমানা | শনিবার, আগস্ট 19, 2017 - তথ্যপ্রযুক্তি ও সেবার রপ্তানি খাতে ১০ শতাংশ নগদ সহায়তা | শনিবার, আগস্ট 19, 2017 - বাংলালিংকও চালু করলো ই-কমার্স সাইট | শনিবার, আগস্ট 19, 2017 - এক অ্যাপেই সরকারি সব কর্মকর্তাদের ঠিকানা | শনিবার, আগস্ট 19, 2017 - ‘ইনফো সরকার’ প্রকল্পের অনিয়ম রোধে অর্থমন্ত্রীকে আইএসপিএবি’র চিঠি | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - গ্রামীণফোনের সিএফও হলেন কার্ল এরিক ব্রোতেন | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - বন্যা-দুর্গত এলাকার গ্রাহকদের ২০মিনিট ফ্রি টক-টাইম ও ২০এমবি ডাটা দিচ্ছে রবি |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / চট্টগ্রামে রবি দৃষ্টি ডিবেট চ্যাম্পিয়নশিপ শুরু
চট্টগ্রামে রবি দৃষ্টি ডিবেট চ্যাম্পিয়নশিপ শুরু

চট্টগ্রামে রবি দৃষ্টি ডিবেট চ্যাম্পিয়নশিপ শুরু

robi
পাহাড় নদী ফুলের দেশ, চট্টগ্রাম মানে বাংলাদেশ। জলাবদ্ধতা, পাহাড়ধস কিংবা বিল বোর্ডের নগরী চট্টগ্রাম নয়, চট্টগ্রাম হচ্ছে বীরের শহর। ‘আশার চট্টগ্রাম আগামীর চট্টগ্রাম নিয়ে’ এমনিই একটি জমকপদ ডকুমেন্টারির প্রদর্শনীর মধ্য দিয়ে দেশের বানিজ্যিক রাজধানী চট্টগ্রামে শুরু হলো বাংলাদেশের সবচেয়ে মর্যাদা পূর্ণ বিতর্ক প্রতিযোগিতা রবি দৃষ্টি ডিবেট চ্যাম্পিয়নশিপ।
শনিবার সকালে চট্টগ্রামের থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে প্রতিযোগিতা উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাসির উদ্দিন। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক পূর্বকোণ এর ব্যবস্থাপনা সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী, রবির কমিউনিকেশনস এন্ড কর্পোরেট রেসপন্সিবিলিটির ভাইস প্রেসিডেন্ট  ইকরাম কবীর, সানশাইন গ্রামার স্কুলের অধ্যক্ষ সাফিয়া গাজী রহমান ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের শিক্ষা স্ট্যান্ডিং কমিটির সভাপতি নজমুল হক ডিউক।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুল। বক্তব্য রাখেন দৃষ্টি চট্টগ্রামের সিনিয়র সহ সভাপতি সাইফ চৌধুরী, সাধারণ সম্পাদক সাবের শাহ, যুগ্ম সম্পাদক সাইফুদ্দিন মুন্না এবং সাংগঠনিক সম্পাদক ও প্রতিযোগিতার সমন্বয়কারী কাজী আরফাত।
উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় সংগীত পরিবেশন কালে বাংলাদেশের প্রকৃতি, মুক্তিযুদ্ধ বিষয়ক নানা ক্লিপস প্রদর্শন করা হয়। বিশ্বের বরে‌ন্য কয়েকজন নেতার বক্তব্যে উল্লেখ্যযোগ্য অংশবিশেষ ভিডিও ক্লিপ্স মাধ্যমে শিক্ষার্থীদের সামনে তুলা ধরা হয়।
অনুষ্ঠানের প্রধান অতিথি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাসির উদ্দীন বলেন, শিক্ষা ও সংস্কৃতির চর্চার মাধ্যমে যারা চট্টগ্রামকে বাংলাদেশ ও পুরো বিশ্বে পরিচয় করাচ্ছে তাদের মধ্যে দৃষ্টি চট্টগ্রাম অনত্যম। চট্টগ্রামের নানাবিধ সমস্য সমাধানকল্পে তিনি নাগরিকদের নিজ নিজ অবস্থান থেকে সিটি কর্পোরেশনকে সহযোগিতা করার আহ্বান জানান।
তিনি আরো বলেন, প্রকৃতির বিরুপ আচরণে আজ আমরা ভুক্তভোগী। উন্নত চিন্তা ও দক্ষ পরিকল্পনার মাধ্যমে সমস্যাগুলোর সমাধান করে আমাদের এগিয়ে যেতে হবে।
রবির কমিউনিকেশনস এন্ড কর্পোরেট রেসপন্সিবিলিটির ভাইস প্রেসিডেন্ট  ইকরাম কবীর বলেন, ডিজিটাল বাংলাদেশ ও সমৃদ্ধ পৃথিবী গড়ে উঠবে এই স্বপ্নবাজ ও দেশপ্রেমিক তরুণদের মাধ্যমে। আর এই প্রজন্মকে গড়ে তোলার দায়িত্ব আমাদের।
উদ্বোধনী অনুষ্ঠানের পরপরই ১০ মিনিট স্কুলের সহযোগিতায় ২টি সেমিনার অনুষ্ঠিত হয়। এটি পরিচালনা করেন আইমান সাদিক । এতে ৪১০ জন শিক্ষার্থী অংশগ্রহন করে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top