শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / চট্টগ্রাম ও গোপালগঞ্জে হয়ে গেল প্রোগ্রামিং প্রতিযোগিতা

চট্টগ্রাম ও গোপালগঞ্জে হয়ে গেল প্রোগ্রামিং প্রতিযোগিতা

উৎসাহ আর আনন্দের মধ্যে চট্টগ্রামের চিটাগং ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, ডা. খাস্তগীর সরকারি মহিলা উচ্চ বিদ্যালয়ে এবং গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে হয়ে গেল আঞ্চলিক প্রোগ্রামিং প্রতিযোগিতা।

‘জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা ২০১৫’র অংশ হিসেবে গত ১৬ মে এবং ১৮ মে এ দুই অঞ্চলে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় খুদে প্রোগ্রামাররা। চট্টগ্রামে অনুষ্ঠানের উদ্ধোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এ সময়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. আলমগীর চৌধুরী, চিটাগং ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. ইরশাদ কামাল খান ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সভাপতি ড. মোহাম্মদ খাইরুল ইসলামসহ অনেকে উপস্থিত ছিলেন।

দুপুরে অনুষ্ঠিত সমাপনী পর্বে উপস্থিত ছিলেন রবি’র এসএমই বিজনেস ম্যানেজার মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলামসহ অনেকে।

CTG Programming2

অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমানে তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে যে অভাবনীয় অর্জন হচ্ছে তারই ধারাবাহিকতায় সকল শিক্ষাপ্রতিষ্ঠানে তথ্যপ্রযুক্তির ব্যবহার এবং প্রাসঙ্গিক উন্নয়নের যে উদ্যোগ নেয়া হয়েছে তা অত্যন্ত যুগোপযোগী এবং গুরুত্বপূর্ন। এর আগে সকালে চিটাগং ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি ও ডা. খাস্তগীর সরকারি মহিলা উচ্চ বিদ্যালয়ে যৌথভাবে অনুষ্ঠিত হয় প্রোগ্রামিং প্রতিযোগিতা।
এছাড়া গোপালগঞ্জে প্রতিযোগিতার উদ্ধোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব শ্যাম সুন্দর শিকদার। উদ্ধোধন শেষে অনুষ্ঠিত হয় প্রোগ্রামিং প্রতিযোগিতা এবং কুইজ। বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. খন্দকার মো. নাসিরউদ্দিন উপস্থিত থেকে বিজয়ীদের নাম ঘোষনা করেন। উভয় অঞ্চলে কুইজে ১০০ জন এবং প্রোগ্রামিং ২০ জন করে মোট ২৪০জনকে বিজয়ী ঘোষনা করা হয়। বিজয়ীরা আগামী ২৯ মে বুয়েটে অনুষ্ঠিতব্য জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশ নেবে।
সরকারের তথ্য ও প্রযুক্তি বিভাগের উদ্যোগে আয়োজিত এ প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতায় রয়েছে রয়েছে রবি আজিয়াটা লিমিটেড ও আনোয়ার ইস্পাত। সহযোগিতায় বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) ও ধাঁনসিড়ি কমিউনিকেশন এবং একাডেমিক সহযোগিতায় কোডমার্শাল ও দ্বিমিক কম্পিউটিং স্কুল। প্রতিযোগিতার বিস্তারিত জানা যাবে এই ঠিকানায়

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top