শিরোনাম

সোমবার, জুলাই 24, 2017 - দেশের সব মোবাইল টাওয়ার চালাবে নতুন চার কোম্পানি | সোমবার, জুলাই 24, 2017 - এইচপির নতুন প্রিন্টার বাজারে আনল ফ্লোরালিমিটেড এবং স্মার্ট টেকনোলজি | সোমবার, জুলাই 24, 2017 - এক্সপেরিয়েন্স প্যারিস উইথ মাস্টারকার্ড ক্যাম্পেইনের বিজয়ীদের নাম ঘোষণা | সোমবার, জুলাই 24, 2017 - অবৈধ পথে মোবাইল আমদানি:বছরে ৮০০ কোটি টাকার রাজস্ব হারাচ্ছে সরকার | সোমবার, জুলাই 24, 2017 - ট্যালেন্ট ডেভেলপমেন্ট প্রোগ্রামের আওতায় গ্র্যাজুয়েশন করলেন রবি’র ৩১ কর্মকর্তা | সোমবার, জুলাই 24, 2017 - বাংলাদেশী রিং আইডির লাইভ চ্যাটে আসছেন সানি লিওন (ভিডিও) | সোমবার, জুলাই 24, 2017 - ইউএস বাংলা এয়ারলাইন্সে বিশেষ ছাড় পাবেন গ্রামীণফোনের স্টার গ্রাহকরা | সোমবার, জুলাই 24, 2017 - দেশে শতকরা ৪৩ ভাগ প্রেমের বিয়েই বিচ্ছেদ পর্যন্ত গড়ায়:বিবাহবিডি জরিপ | সোমবার, জুলাই 24, 2017 - ইনোভেটিভ টিচিং এন্ড লার্নিং এক্সপো ঢাকায় | সোমবার, জুলাই 24, 2017 - মাইক্রোসফট ইন্সপায়ার: অংশ নিয়েছে ১৪৫টি দেশের পার্টনার |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / চলছে কানেক্টিং স্টার্টআপের চূড়ান্ত বাছাই
চলছে কানেক্টিং স্টার্টআপের চূড়ান্ত বাছাই

চলছে কানেক্টিং স্টার্টআপের চূড়ান্ত বাছাই

CSB

দেশে উদ্ভাবনীমূলক ও আন্তর্জাতিকমানের উদ্যোগ তৈরির লক্ষ্যে এবং বিলিয়ন ডলারের আন্তর্জাতিক বাজারে এসব উদ্যোগকে নিয়ে যেতে আয়োজিত জাতীয় প্রতিযোগিতা ‘কানেক্টিং স্টার্ট-আপস্ বাংলাদেশ’-এর চূড়ান্ত বাছাই পর্ব চলছে। সম্প্রতি প্রতিযোগিতার প্রাথমিক নির্বাচিতদের নিয়ে ‘ডেমো ডে’ অনুষ্ঠিত হয়।

প্রথমে প্রতিযোগিতার ‘গ্রোথ স্টেজ’ ক্যাটাগরিতে আবেদনকৃত ১২৩টি উদ্যোগের মধ্যে প্রাথমিকভাবে নির্বাচিত ৯২টি উদ্যোগ যাচাই-বাছাই প্রক্রিয়া ‘ডেমো ডে’-তে অংশগ্রহণ করে। গত বুধবার ও বৃহস্পতিবার ‘আইডিয়া স্টেজ’ ক্যাটাগরিতে ১৬২টি উদ্যোগের দ্বিতীয় ‘ডেমো ডে’ অনুষ্ঠিত হয়। উভয় ক্যাটাগরি থেকে পরবর্তী ধাপের জন্য উদ্যোগগুলো নির্বাচিত করা হবে।

আয়োজক প্রতিনিধি ও তথ্যপ্রযুক্তি খাত সংশ্লিষ্ট বিশেষজ্ঞদের নিয়ে গঠিত বিচারক কমিটি উদ্যোগগুলো নিরীক্ষা করেন এবং সংশ্লিষ্ট উদ্যোগের উন্নয়নে দিকনির্দেশনা দেন। এছাড়া তারা অংশগ্রহণ করা উদ্যোগগুলো থেকে পরবর্তী ধাপে যাওয়া উদ্যোগসমূহ নির্বাচিত করেন। শিগগিরই পরবর্তী ধাপের জন্য নির্বাচিত উদ্যোগগুলোর নাম প্রকাশ করা হবে।

প্রতিযোগিতার বিজয়ীরা জনতা সফটওয়্যার টেকনোলজি পার্কে বাংলালিংকের সহযোগিতায় ডিজিটাল ইনকিউবিটর সাপোর্ট সেন্টারে এক বছরের জন্য বিনামূল্যে জায়গা বরাদ্ধ পাবে। নির্বাচিত আরও অর্ধশত উদ্যোগ অগ্রাধিকার ভিত্তিতে এই ডিজিটাল ইনকিবিউটরের বিভিন্ন সুবিধাসহ তাদের উদ্ভাবনী প্রকল্প সম্পন্ন করার জন্য জায়গা বরাদ্ধ নিতে পারবে। এছাড়া উচ্চগতির ইন্টারনেট, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা, বড় কনফারেন্স রুম ব্যবহারের সুবিধাসহ তাদের আর্থিক বিনিয়োগের মাধ্যমে উদ্যোগটি যাতে আন্তর্জাতিক পর্যায়ে ভূমিকা রাখতে পারে তার ব্যবস্থা করা হবে। এছাড়া স্টার্ট আপগুলোকে নিয়ে পরবর্তীতে বছরব্যাপী কার্যক্রম গ্রহণ করা হবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top