শিরোনাম

শনিবার, মার্চ 25, 2017 - ঢাকায় রোজেন বারগার টেকনোলজিষ্টের পার্টনার্স নাইট | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - উভয় পাশ স্ক্যান সুবিধার স্ক্যানার আনলো ইপসন | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - প্রপার্টি ভাড়া ও কেনা-বেচায় বিপ্রপার্টি ডটকম | বুধবার, মার্চ 22, 2017 - স্বল্পমূল্যের ল্যাপটপ কিনতে সাবধান ! | শুক্রবার, মার্চ 17, 2017 - বাংলাদেশে ইউসিসিকে একমাত্র পরিবেশক ঘোষনা করলো ট্রান্সসেন্ড | শুক্রবার, মার্চ 17, 2017 - এসএসডি-টেক এবং প্যাভিলিয়নের মধ্যে কন্টেন্ট পার্টনারশিপ সম্পন্ন | শুক্রবার, মার্চ 17, 2017 - মোবাইল অ্যাপস চালু করলো উরি ব্যাংক | শুক্রবার, মার্চ 17, 2017 - গার্ডিয়ান লাইফ এর জন্য মোবাইল অ্যাপ তৈরি করবে এসএসএল ওয়্যারলেস | বুধবার, মার্চ 15, 2017 - মাইক্রোম্যাক্সের নতুন দুইটি মডেলের স্মার্টফোন | বুধবার, মার্চ 15, 2017 - ডুয়াল ব্যাক ক্যামেরার হ্যালিও স্মার্টফোন আনল এডিসন গ্রুপ |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / চাইল্ড হেল্পলাইন নম্বরে যুক্ত হলো গ্রামীণফোন
চাইল্ড হেল্পলাইন নম্বরে যুক্ত হলো গ্রামীণফোন

চাইল্ড হেল্পলাইন নম্বরে যুক্ত হলো গ্রামীণফোন

unicef-1098-gp

চাইল্ড হেল্প লাইন- ১০৯৮ সম্প্রসারণে ইউনিসেফের সাথে অংশীদার হিসেবে যোগ দিয়েছে গ্রামীণফোন গ্রামীণফোন। আজ রাজধানীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয়া হয়। এই উপলক্ষে ইউনিসেফের পক্ষে উপস্থিত ছিলেন ইউনিসেফ বাংলাদেশের প্রতিনিধি এডওয়ার্ড বেগবেডার ও গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার ইয়াসির আজমান এবং চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হোসেন। এসময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশে টেলিনরের চিফ রিপ্রেজেন্টেটিভ অফিসার হ্যান্স মার্টিন হোয়েগ হেনরিকসন।

২০১১ সাল থেকে এ চাইল্ড হেল্পলাইন ঝুঁকির মধ্যে থাকা রাজধানীর অসহায় ও দুঃস্থ শিশুদের তাৎক্ষণিক সহায়তা দিয়ে যাচ্ছে। বিনামূল্যের ১০৯৮ চাইল্ড হেল্পলাইনটি সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের অধিনস্ত সমাজসেবা অধিদপ্তরের একটি প্রকল্প। এ প্রকল্পে সহযোগী  এনজিও অপরাজেয় বাংলাদেশের মাধ্যমে সহায়তা দিচ্ছে ইউনিসেফ। ঝুঁকির মধ্যে থাকা শিশু ও এসব শিশুদের নিয়ে যারা কাজ করছেন এ হেল্পলাইন থেকে ২৪ ঘণ্টাই  তাদের তাৎক্ষণিক সহায়তা দেয়া হচ্ছে। এ হেল্পলাইন সেবা শিশুদের উদ্ধার, নিরাপদ আশ্রয়, পুনর্বাসন ও নেটওয়ার্কের আওতাভুক্তকরণের মাধ্যমে এসব শিশুদের সমাজে বিদ্যমান সামাজিক সুরক্ষার সঙ্গে যোগাযোগ স্থাপনে সহায়তা করে।

পাইলট প্রকল্পের সফলতার ওপর নির্ভর করে গ্রামীণফোন অতিরিক্ত ১০টি উপজেলা এবং ঢাকা ও খুলনাসহ দু’টি সিটি করপোরেশন  ও দাকোপ, ডিমলা, ডোমার, নীলফামারী সদর, কিশোরগঞ্জ, জামালপুর সদর, সরিষাবাড়ি, ভোলা সদর, লালমোহন ও চরফ্যাশন উপজেলায় ‘চাইল্ড হেল্পলাইন ১০৯৮’ সম্প্রসারণে সহায়তা করছে। ২০১৪ সালের ফেব্রুয়ারিতে টেলিনর এএসএ ও ইউনিসেফের বৃহত্তর বৈশ্বিক অংশীদারিত্বের ভিত্তিতে প্রতিষ্ঠিত প্রকল্পটি ইউনিসেফ ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সামগ্রিক নির্দেশের অধীনেই পরিচালিত হচ্ছে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top