শিরোনাম

বৃহস্পতিবার, মে 25, 2017 - জিপি অ্যাক্সেলারেটরের চতুর্থ ব্যাচের জন্য আবেদন গ্রহণ শুরু | বৃহস্পতিবার, মে 25, 2017 - বিসিএস-এ ‘ব্যবসা সাফল্যে প্রচার এবং প্রসার’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠিত | বৃহস্পতিবার, মে 25, 2017 - ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে দারাজের ফিউচার লিডারশীপ প্রোগ্রাম | বৃহস্পতিবার, মে 25, 2017 - ফাঁস হল নকিয়া ৯ এর ফিচার | বৃহস্পতিবার, মে 25, 2017 - নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ এর সেরা পাঁচে বাংলাদেশের দুই প্রকল্প | বৃহস্পতিবার, মে 25, 2017 - স্মার্টফোনে চার্জ না থাকার জন্য দায়ী যে সকল অ্যাপ | বৃহস্পতিবার, মে 25, 2017 - ফেসবুকে ভিডিও আপলোডে পুরস্কার | বুধবার, মে 24, 2017 - গ্রাহকের হাতে পণ্য তুলে দিতে সর্বাপেক্ষা জনপ্রিয় মাধ্যম বিক্রয় ডট কম | বুধবার, মে 24, 2017 - জেডটিই এবং বাংলালিংক নিয়ে এলো বিশ্বের সবচেয়ে বড় ভার্চুয়াল এসডিএম | বুধবার, মে 24, 2017 - ৩৩১০ সহ নকিয়ার তিনটি স্মার্টফোন জুন থেকে দেশের বাজারে পাওয়া যাবে |
প্রথম পাতা / ওয়েব / চালডাল ডট কমে পচা ডিম দুধ ও আলু
চালডাল ডট কমে পচা ডিম দুধ ও আলু

চালডাল ডট কমে পচা ডিম দুধ ও আলু

সময় বাঁচাতে আর নানা ধরনের ভোগান্তি কমাতে জনপ্রিয় হয়ে উঠতে থাকা অনলাইন গ্রোসারি শপ চালডাল ডটকমে কিছু ডিম আর আলুর অর্ডার দিয়েছিলেন শফিউল আলম চৌধুরী। কিন্তু পণ্য বুঝে পাওয়ার পর দেখেন অর্ডার দেওয়া এক ডজন ডিমের মধ্যে ১০টিই ‘নকল’। সঙ্গে দু’কেজি আলুর পুরোটাই পচা।

তবে শুধু একবার নয়, শফিউল আলম তিন তিনবার চালডাল থেকে এমন সব পণ্য পেয়েছেন যেখানে তার অভিযোগের শেষ ছিল না। কখনও পচা আলু, কখনও ওজনে কম আবার কখনও  নির্দিষ্ট পরিমাণ অর্ডার নিয়েও কম দেওয়ার ঘটনায় তিনি খুব বিব্রত।

প্রায় একবছর হতে নানা ধরনের পণ্য তিনি কিনছিলেন চালডাল থেকে। তবে বেশিরভাগ ক্ষেত্রে ভালো পণ্য পেলেও সম্প্রতি পরপর এমন ঘটনা ঘটেছে বলে জানান শফিউল আলম চৌধুরী।

chaldal1

শুধু শফিউল  নন, সম্প্রতি চালডাল ডটকমের বিরুদ্ধে পণ্যের মান নিয়ে অভিযোগ করেছেন বেশ কয়েকজন গ্রাহক।

আল-আমিন কবির নামের এক গ্রাহক তার অভিযোগ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে পোস্ট করার পর চালডাল কর্তৃপক্ষ ওই পোস্টের কমেন্টসেই অভিযোগ সমাধানের কথা বলেছেন। ওই পোস্টেও অনেক গ্রাহক কমেন্ট করে নিজেদের ভোগান্তির কথা জানিয়েছেন।

আল-আমিন কবির গত ২০ মার্চ চালডাল থেকে একটি দুধের কৌটা অর্ডার করেন। তবে সেটি খোলার পর দেখা যায় পুরোটাই নষ্ট। কবির চালডালের ফেইসবুক পেইজে ইনবক্স করে অভিযোগ করেন। অভিযোগটি খুব দ্রুত সমাধানের আশ্বাস দেয় কর্তৃপক্ষ। তবে এক সপ্তাহে সেই অভিযোগের কোনো সমাধান করেনি কর্তৃপক্ষ।

chaldalআশরাফুল ইসলাম নামের এক গ্রাহক অভিযোগ করেন,  ‘চালডালে আমি ১০টি মত পণ্য অর্ডার করেছিলাম। অর্ডারের পরে আমাকে ফোন করে জানানো হয় দুটি পণ্য স্টকে নেই। সেগুলো ছাড়াই অর্ডার দিলাম। বাসায় না থাকায় আমার মা অর্ডারটির টাকা বুঝিয়ে দেয়। পরে দেখি অর্ডার অনুযায়ী টাকা নিলেও আমার একটি পণ্য দেয়নি।’

আশরাফুল জানান, ‘যোগাযোগ করার পর চালডাল কর্তৃপক্ষ জানায় পণ্যটি পরের দিন পাঠিয়ে দেয়া হবে। কিন্তু পরের দিন ফোন করলেও স্টকে না থাকায় পণ্যটি দেওয়া সম্ভব না বলে জানায় এবং টাকা ফেরত দেওয়ার কথা বলে। তবে দু’সপ্তাহ হয়ে গেলেও চালডাল টাকা ফেরত দেয়নি।’

অভিযোগগুলো সম্পর্কে জানতে চাইলে চালডাল ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ওয়াসিম আলীম বলেন, ‘প্রতিদিন আমাদের প্রায় সাড়ে পাঁচশোর মতো অর্ডার আসে। যেখানে আট থেকে ১০ হাজার পণ্য ক্রেতাদের কাছে সরবরাহ করতে হয়। এতো পণ্য পৌঁছে দিতে গিয়ে এক-দু’টা পণ্যে গড়মিল হতে পারে।’

সিইও বলেন, ‘এখন আমাদের সঙ্গে বেশকিছু গ্রোসারি শপ যুক্ত আছে যেগুলো হতে অনেক সময় ভুল করে পণ্য সরবরাহ করতে পারে। তবে এর পরিমাণ খুবই সামান্য। কিন্তু গ্রাহকদের যেকোনো অভিযোগ পেলে সঙ্গে সঙ্গে আমরা সেটা সমাধানের চেষ্টা করি।’

পণ্য ওজনে কম দেওয়া হয় এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে ওয়াসিম বলেন, ‘এমনটা কখনও হওয়ার কথা নয়। যদি হয়ে থাকে তবে সংশিষ্টদের ব্যাপারে ব্যাবস্থা নেওয়া হবে’।

অভিযোগ সমাধানে দীর্ঘ সময় নেওয়ার অভিযোগে বিষয়ে ওয়াসিম দুঃখ প্রকাশ করে বলেন, ‘কেনো সময় মতো এগুলো সমাধান করা হয়নি সেটাও আমরা খতিয়ে দেখবো।’

তবে তাকে অভিযোগকারীদের অর্ডার নম্বর দেওয়া হলে যোগাযোগ করে তাৎক্ষণিক সমাধান করবেন বলে প্রতিশ্রুতি দেন  তিনি।

চালডালের সিইও বলেন, ‘ই-কমার্স যেহেতু একটি বিশ্বসযোগ্য মাধ্যম। তাই গ্রাহকদের বিশ্বাসযোগ্যতা অর্জন করতে চালডাল কাজ করছে। দিন দিন এর পরিধি বাড়াছে। তাই লোকবল বাড়িয়ে  গ্রাহকদের যাতে আর কোনো অভিযোগ শুনতে না হয় সেদিকে জোর নজর দেওয়ার কাজ করা হচ্ছে।’

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top