শিরোনাম

বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - উইপ্রোর সঙ্গে চুক্তির কথা স্বীকার করল গ্রামীণফোন | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - লেনোভোর নতুন আর্কষন – আইডিয়াপ্যাড ৩২০ | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - হজ্ব রোমিং প্যাকেজ চালু করল রবি | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - অনলাইন প্রশিক্ষণ সেবা চালু করলো ক্রিয়েটিভ-ই-স্কুল | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - ল্যাপটপের চার্জ বাড়ানোর উপায় সমূহ | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - যেসব তথ্য ফেইসবুকে গোপন রাখা উচিত | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - গুগলের মোবাইল সার্চ অ্যাপে পরিবর্তন | বুধবার, জুলাই 19, 2017 - আমারি ঢাকাতে ফ্রাইডে ব্রাঞ্চ | বুধবার, জুলাই 19, 2017 - ঢাকায় বিজনেস ইনোভেশন সামিট ও আইডিয়া চ্যালেঞ্জ | বুধবার, জুলাই 19, 2017 - আসুস নিয়ে এলো বিশ্বের সবচেয়ে শক্তিশালী গেমিং ল্যাপটপ |
প্রথম পাতা / ক্যারিয়ার / ক্যাম্পাস / চীনে যাচ্ছেন সিডস ফর দ্যা ফিউচারের নির্বাচিতরা
চীনে যাচ্ছেন সিডস ফর দ্যা ফিউচারের নির্বাচিতরা

চীনে যাচ্ছেন সিডস ফর দ্যা ফিউচারের নির্বাচিতরা

seed-2016চীনা প্রযুক্তি জায়ান্ট হুয়াওয়ের ‘সিডস ফর দ্যা ফিউচার ২০১৬’ প্রোগ্রামের নির্বাচিত দশ শিক্ষার্থী চীনে যাচ্ছেন।

দুই সদস্যের প্রতিটি বিজয়ী দল আগামী ২৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত চীনে অবস্থিত হুয়াওয়ের প্রধান কার্যালয়সহ অন্যান্য কার্যালয় পরিদর্শন করার সুযোগ পাবেন।

এছাড়াও হুয়াওয়ের প্রযুক্তি খাতের বিভিন্ন উদ্ভাবন, উন্নয়ন ও অগ্রগতি পরিদর্শনের মাধ্যমে বিজয়ীরা অনেক কিছু শিখতে পারবেন বলে জানিয়েছে হুয়াওয়ে বাংলাদেশ।

বুয়েট থেকে প্রথম বিজয়ী শেখ নাসিফ ইমতিয়াজ ও ওয়াসিফ আদনান খান, বুয়েট থেকে আরেকটি বিজয়ী দলে আছেন জাফির শাফি ও তানজিন মুবাররাত সৈয়দ, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে নিফাত আরা নিপা ও উম্মুল আফিয়া সাম্মি, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আরেকদল বিজয়ী সৈয়দ মাহির তাজওয়ার ও তাসফিয়া কবির এবং চুয়েটের বিজয়ী দলে আছেন মো. রাফি ইসলাম ও অভ্রো ভট্টাচার্য্য।

সফরটিকে দুটি পর্বে ভাগ করা হয়েছে। প্রথম পর্বে শিক্ষার্থীদের বেইজিং-এ অবস্থিত বেইজিং ল্যাঙ্গুয়েজ অ্যান্ড কালচার ইউনিভার্সিটিতে চাইনিজ ভাষা ও সংস্কৃতি বিষয়ক প্রশিক্ষণ দেয়া হবে।

দ্বিতীয় পর্বে শিক্ষার্থীরা হুয়াওয়ে থেকে হাতে-কলমে প্রযুক্তিগত প্রশিক্ষণ নেয়ার সুযোগ পাবেন। শেনঝেনে হুয়াওয়ের প্রধান কার্যালয়ে হুয়াওয়ের সংস্কৃতি, কাজের ধরন, পরিবেশ, কৌশল দেখানো হবে।

এছাড়া হুয়াওয়ের স্টেট-অব-দি-আর্ট গবেষণা ও উন্নয়ন সেন্টার এবং ফ্যাক্টরিতে ভিজিট করার সুযোগ পাবে যেখানে হুয়াওয়ের অভিজ্ঞ প্রকৌশলীদের সঙ্গে মিলে তথ্যপ্রযুক্তি ও সল্যুশন বিয়ষক প্রশিক্ষণ নিতে পারবেন।

বিশ্বের ৪৫টি দেশের তরুণ মেধাবীদের অংশগ্রহণের মাধ্যমে হুয়াওয়ের ফ্ল্যাগশিপ সিএসআর প্রকল্প ‘সিডস ফর দ্যা ফিউচার’ পরিচালনা করা হয়। গত দুই বছর ধরে হুয়াওয়ে বাংলাদেশ এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে এবং টানা তৃতীয়বারের মতো বাংলাদেশ থেকে নির্বাচিতরা যাচ্ছেন চীনে।

বিশ্বব্যাপি পাঁচটি মহাদেশের ৬৭টি দেশ ও অঞ্চলে ইতিমধ্যে ‘সিড্স ফর দ্যা ফিউচার’ প্রোগ্রাম ইতিমধ্যে বাস্তবায়ন করেছে হুয়াওয়ে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top