শিরোনাম

শুক্রবার, জুলাই 28, 2017 - ভিসি ও ডিন্স সার্টিফিকেট পেলেন গ্রিন ইউনিভার্সিটির ২৪০শিক্ষার্থী | শুক্রবার, জুলাই 28, 2017 - দারাজের গ্রোসারি পণ্যে ৩৫% পর্যন্ত ছাড়! | শুক্রবার, জুলাই 28, 2017 - মনিটর কিনলেই পাচ্ছেন আর্কষনীয় টি-শার্ট  | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - রবি ও ট্রমা ইনস্টিটিউটের মধ্যে কর্পোরেট চুক্তি সই | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - দেশের বাজারে হুইনের তারবিহীন কিউ১১কে গ্রাফিক্স ট্যাবলেট উন্মোচন | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - শান্ত-মারিয়াম ইউনিভার্সিটির তথ্যপ্রযুক্তি সম্পর্কিত ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - যুক্তরাষ্ট্রে বিনিয়োগ করতে যাচ্ছে ফক্সকন | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - স্মার্ট টেকনোলজি ও সিভিল এভিয়েশনের চুক্তি সই | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - ফিরে আসছে সিটিসেল | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - আসছে স্মার্ট রিং |
প্রথম পাতা / ইভেন্ট / ছুটির দিনে জমজমাট ছিল ‘সিটিআইটি ২০১৬’ মেলা
ছুটির দিনে জমজমাট ছিল ‘সিটিআইটি ২০১৬’ মেলা

ছুটির দিনে জমজমাট ছিল ‘সিটিআইটি ২০১৬’ মেলা

নানা আয়োজনের মধ্য দিয়ে চলেছে দেশের সবচেয়ে বড় কম্পিউটার বাজার রাজধানীর আগারগাঁওস্থ আইডিবির বিসিএস কাম্পিউটার সিটিতে ‘সিটিআইটি ২০১৬’ মেলার পঞ্চম দিন।
CITYIT-fair-16-corporateবিসিএস কম্পিউটার সিটির এ মেলায় ছুটির দিন শুক্রবার সকালে অনুষ্ঠিত হয়েছে চিত্রাঙ্কন প্রতিযোগিতা। ৪ থেকে ১৪ বছর বয়সের প্রায় ২শ’ প্রতিযোগী তিনটি গ্রুপে বিভক্ত হয়ে এতে অংশ নেয়। সাথে ছিলো প্রতিবন্ধীদের একটি গ্রুপ। এদিনই বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন কার্টুনিস্ট আহসান হাবীব, বিসিএস কম্পিউটার সিটির সভাপতি আহমেদ হাসান জুয়েল ও মেলার সমন্বয়ক মুজিবুর রহমান স্বপন প্রমুখ।

এ মেলা উপলক্ষে দর্শনার্থী, ক্রেতাদের জন্য চালু করা হয়েছে শাটল বাস। এ মেলা আগামী প্রজন্ম অর্থাৎ শিশুরা যাতে ডিজিটাল প্রযুক্তির প্রতি আগ্রহী হয়ে ওঠে, সে চিন্তা করে সাজানো হয়েছে। এ মেলা চতুর্দশবারের মতো আয়োজিত হচ্ছে। প্রতিদিনই বিভিন্ন স্কুলের পক্ষ হতে দলবেধে মেলায় ঘুরতে আসছে স্কুল শিক্ষার্থীরা। মেলায় প্রতিদিন সন্ধায় থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান। এ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রতিদিন মঞ্চ মাতাচ্ছে দেশের সঙ্গীত তারকারা। মেলা উপলক্ষে প্রায় প্রতিটি দোকান পণ্যের ওপর দিচ্ছে ছাড়। রয়েছে জাদু প্রদর্শনী, ভৌতিক টানেল দেখার সুযোগ।

বিশ্বখ্যাত ব্রান্ড

মেলা উপলক্ষে পণ্য কিনলে ৫০০ টাকার গিফট বাউচার দিচ্ছে এইচপি, ডেল। এছাড়া লেনেভো, আসুস ও ডেলের পণ্য কিনে স্ক্যার্চ কাড ঘষে পাওয়া যেতে পারে বিভিন্ন প্রযুক্তি পণ্য। এসার থেকে ল্যাপটপ কিনলে ছাড়ের পাশাপাশি উপহার হিসেবে পাওয়া যাবে বিভিন্ন প্রযুক্তি পণ্য।

কম্পিউটার বাজার

কম্পিউটার ভিলেজ থেকে ডেস্কটপ, ল্যাপটপ কিনলে লটারির মাধ্যমে পাওয়া যাবে ৫০০-৫০০০ টাকা পর্যন্ত ছাড়। তাদের পণ্যসমুহের দুই বছর পর্যন্ত ফ্রি সার্ভিসিংয়ের সুবিধা পাওয়া যাবে প্রতিষ্ঠানটির সারা দেশের যে কোন শাখায়। রিশিত কম্পিউটার্স থেকে ল্যাপটপ, ডেস্কটপ পিসি কিনলে যে কেউ একসাথে পাবেন ডিনার সেট, কফি সেট ও স্যুপ সেট। মেলায় হাইটেক প্রফেশনালস দিচ্ছে ৯৯৯৯ ও ১৭৯৯৯ টাকায় ডেক্সটপ পিসি কেনার সূযোগ। সাথে উপহার হিসেবে থাকছে একটি প্রযুক্তি পণ্য। আরএস কম্পিউটার্স ৫০০-১৫০০টাকা ছাড় দিচ্ছে ল্যাপটপে এবং ডেস্কটপ পিসিতে ৩% ছাড়। সাথে রয়েছে উপহারও।

রাউটার

টিপি লিংক থেকে রাউটার কিনলে পাওয়া যাবে ২০% শতাংশ ছাড়। সাথে একটি টি-শার্ট। স্পিড টেকনোলজি অ্যান্ড ইঞ্জিনিয়ার্স থেকে ইনজিনিয়াস ক্লাউড নামের একটি রাউটার কিনলে পাওয়া যাবে ৮ জিবি পেনড্রাইব।

ইন্টারনেট সিকিউরিটি

ইন্টারনেট সিকিউরিটি ‘ই-স্ক্যান’ কিনলে সাথে একটি স্মার্ট ফোন ফ্রি দিচ্ছে স্পিড টেকনোলজি অ্যান্ড ইঞ্জিনিয়ার্স। প্রতিষ্ঠানটি বাজারে এনেছে ইনজিনিয়াস ক্লাউড নামের একটি রাউটার। এটি কিনলে সাথে পাওয়া যাবে ৮ জিবি পেনড্রাইব। এছাড়াও তাদের যে কোন পণ্য ক্রয়ের ওপরে রয়েছে ২-৫% শতাংশ ছাড়। কম্পিউটার সোর্সের সহযোগী প্রতিষ্ঠান ট্রেন্ড মাইক্রো মেলা উপলক্ষে তাদের প্রতিটি ইন্টারনেট সিকিউরিটিতে দিচ্ছে মূল্য ছাড়। কম্পিউটার ভিলেজ থেকে ইনটেলের ইন্টারনেট সিকিউরিটির সাথে দিচ্ছে একটি মগ।

মেলায় গেমারদের জন্য গেম জোন তৈরী করেছে আসুস ও গিগাবাইট। প্রতিষ্ঠান দুটির প্যাভিলিয়নের পাশে তৈরী করা হয়েছে গেমিং জোন। মেলায় আসা অনেক তরুণের আগ্র্হ এ গেমিং জোন। গেম কেলা ছাড়াও এখানে অংশ নেয়া যাবে গেমিং প্রতিযোগীতায়। মেলা প্রসঙ্গে রিশিত কম্পিউটার্সের তানভীর বলেন, ‘যতদিন যাচ্ছে তত মেলা জমে উঠছে। বৃষ্টির দিন ছাড়া প্রতিটি দিনই ক্রেতা সমাগম ছিলো ভালো। এবারের মেলায় প্রযুক্তিপণ্য বিক্রি নিয়ে আমরা সন্তুষ্ট।

‘সিটিআইটি ২০১৬’ মেলার প্লাটিনাম স্পন্সর এইচপি। এছাড়াও স্পন্সর হিসেবে রয়েছে আসুস, এসার, গিগাবাইট, হিটাচি, ডেল, ট্রেন্ড মাইক্রো ও আরমা গার্ডেন।

আরও পড়ুন:

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top