শিরোনাম

শুক্রবার, জুলাই 28, 2017 - ভিসি ও ডিন্স সার্টিফিকেট পেলেন গ্রিন ইউনিভার্সিটির ২৪০শিক্ষার্থী | শুক্রবার, জুলাই 28, 2017 - দারাজের গ্রোসারি পণ্যে ৩৫% পর্যন্ত ছাড়! | শুক্রবার, জুলাই 28, 2017 - মনিটর কিনলেই পাচ্ছেন আর্কষনীয় টি-শার্ট  | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - রবি ও ট্রমা ইনস্টিটিউটের মধ্যে কর্পোরেট চুক্তি সই | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - দেশের বাজারে হুইনের তারবিহীন কিউ১১কে গ্রাফিক্স ট্যাবলেট উন্মোচন | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - শান্ত-মারিয়াম ইউনিভার্সিটির তথ্যপ্রযুক্তি সম্পর্কিত ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - যুক্তরাষ্ট্রে বিনিয়োগ করতে যাচ্ছে ফক্সকন | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - স্মার্ট টেকনোলজি ও সিভিল এভিয়েশনের চুক্তি সই | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - ফিরে আসছে সিটিসেল | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - আসছে স্মার্ট রিং |
প্রথম পাতা / স্থানীয় খবর / জঙ্গী ইস্যুতে ফেসবুকে ব্যাপক আলোচিত নর্থ সাউথ ইউনিভার্সিটি
জঙ্গী ইস্যুতে ফেসবুকে ব্যাপক আলোচিত নর্থ সাউথ ইউনিভার্সিটি

জঙ্গী ইস্যুতে ফেসবুকে ব্যাপক আলোচিত নর্থ সাউথ ইউনিভার্সিটি

NSU FB IS

দেশের প্রথম সারির বিশ্ববিদ্যালয় গুলোর মধ্যে নর্থ সাউথ ইউনিভার্সিটি অন্যতম। সম্প্রতি সময়ে বাংলাদেশে জঙ্গী হামলাকে কেন্দ্র করে আলোচনায় উঠে এসেছে দেশের প্রথম এ বেসরকারি বিশ্ববিদ্যালয়টি। আর সেই আলোচনা বেশ সরব সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও। বাংলাদেশে পরপর দুইটি জঙ্গী হামলায় নর্থ সাউথ ইউনিভার্সিটির সাবেক ও বতর্মান ছাত্র জড়িত থাকা এ আলোচনা প্রধান কারণ।

জঙ্গী ঘটনাকে কেন্দ্র করে ফেসবুকে বেশ কিছুদিন ধরে আলোচিত হচ্ছে দেশের এ প্রথম সারির বিশ্ববিদ্যালয়টি। ফেসবুকে নর্থ সাউথ ইউনিভার্সিটির পক্ষে বিপক্ষে নানা ট্রল পোষ্ট করা হচ্ছে হামলার পর থেকেই। এছাড়া জঙ্গী ও নর্থ সাউথ ইউনিভার্সিটির সম্পর্ক নিয়ে কঠোর সমালোচনা ভিত্তিক স্ট্যাটাস আপলোড করছেন অনেক সাধারণ ব্যবহারকারীরা।

তবে ফেসবুকে এ সকল সমালোচনার গঠনমূলক জবাব দিতে পিছিয়ে নেই নর্থ সাউথ ইউনিভার্সিটির সাবেক ও বতর্মান ছাত্ররা। নর্থ সাউথ ইউনিভার্সিটি থেকে গ্রাজুয়েশন শেষ করা এবং ফেসবুকে ব্যাপক আলোচিত বাংলাদেশ পুলিশে কর্মরত মাসরুফ হোসেন তাঁর ফেসবুক স্ট্যাটাস এর মাধ্যমে নর্থ সাউথ ইউনিভার্সিটি পরিবারের কাছে জঙ্গী ইস্যুতে যেকোন সন্দেহ মূলক সকল তথ্য দিতে অনুরোধ করেছেন। তাছাড়া এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ফেসবুকে সংবাদ মাধ্যমেরও ব্যাপক সমালোচনা করছেন। তাদের বক্তব্য, সংবাদ মাধ্যমগুলোতে জঙ্গীদের অন্য পরিচয় থাকতেও কেন নর্থ সাউথ ইউনিভার্সিটিকেই শিরোনাম করা হচ্ছে। জঙ্গীরা অন্য প্রতিস্ঠানের হলে তা নিয়ে এত মাতামাতি করা হচ্ছে না যতটা না নর্থ সাউথ ইউনিভার্সিটি নিয়ে হচ্ছে ।

অন্যদিকে ফেসবুকে নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থীরা সমালোচনাকারীদের উদ্দেশ্য স্ট্যাটাস দিয়ে এক দুইজন শিক্ষার্থীর কাজকর্ম দিয়ে একটি বিশ্ববিদ্যালয়কে তুলনা না করতে অনুরোধ জানিয়েছেন।

এ সকল ব্যাপারে নাম প্রকাশ না করার প্রতিশ্রুতিতে নর্থ সাউথ ইউনিভার্সিটির এক কমকর্তা  বলেন, একটি শিক্ষা প্রতিষ্ঠান কখনোই এ ধরনের নেক্কার জনক কাজের জন্য দায়ী হতে পারেনা। একটি বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী যেমন সমান হয় না তেমনি এক দুইজন শিক্ষার্থীর কাজকর্ম দিয়ে একটি বিশ্ববিদ্যালয়কে পরিমাপ করা উচিত হবে না।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top