শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / সাইবার ক্রাইম / জাকারবার্গকে নিয়ে ফেসবুকে প্রলোভনকারী পোস্ট
জাকারবার্গকে নিয়ে ফেসবুকে প্রলোভনকারী পোস্ট

জাকারবার্গকে নিয়ে ফেসবুকে প্রলোভনকারী পোস্ট

সামাজিক সাইট ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ তাঁর সম্পদ থেকে ৪৫ লাখ ডলার হাজার ভাগ্যবান ফেসবুক ব্যবহারকারীকে উপহার দেবেন! সম্প্রতি এক পোস্টের মাধ্যমে এমন প্রলোভনকারী গুজব ছড়ানো হয়েছে।

Zuckerberg-facebook-muslim-corporate‘থ্যাংক ইউ, মার্ক জাকারবার্গ’ শিরোনামের এই পোস্টটিতে বলা হচ্ছে, জাকারবার্গ তাঁর ৪৫ বিলিয়ন মার্কিন ডলার সম্পদের ১০ শতাংশ ফেসবুক ব্যবহারকারীদের দান করবেন। এই অর্থ পেতে হলে ওই পোস্টটি শেয়ার করার প্রলুব্ধ করা হচ্ছে।

অনেকেই এই পোস্ট শেয়ার করছেন। তবে এ গুজবে কান না দিতেই পরামর্শ দিয়েছে সাইবার বিশেষজ্ঞরা। বিশেষজ্ঞরা বলছেন, এটি একটি ‘হোক্স’ বা ভুয়া প্রচার।

এ ভুয়া লিংকটি ফেসবুকে শেয়ার করা থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। ইতিমধ্যে এই ভুয়া লিংকটি ফেসবুকে জনপ্রিয় হয়ে দাঁড়িয়েছে। টেলিগ্রাফ অনলাইনের এক খবরে জানানো হয়, এক হাজার ফেসবুক ব্যবহারকারী জাকারবার্গের কাছ থেকে অর্থ পাচ্ছেন—এ খবর শেয়ার করে কোনো লাভ নেই।

ভুয়া লিংকটি জনপ্রিয় হওয়ার পেছনে রয়েছে জাকারবার্গের সাম্প্রতিক এক ঘোষণা। এ বছরের ১ ডিসেম্বর ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ ও তাঁর স্ত্রী প্রিসিলা চ্যান ফেসবুকে থাকা তাঁদের শেয়ারের ৯৯ শতাংশই দাতব্য কাজে দান করার ঘোষণা দেন। জাকারবার্গের দান করা অর্থের মূল্য হবে ৪৫ বিলিয়ন ডলার (সাড়ে তিন লাখ কোটি টাকার মতো)।

facebook-max-99-percent-share-corporateজাকারবার্গ তাঁর ফেসবুক পেজে কন্যা ম্যাক্সকে লেখা এক খোলা চিঠিতে এ কথা জানান। দানের ওই অর্থ ব্যবস্থাপনায় তাঁরা একটি নতুন দাতব্য সংস্থা গঠন করার ঘোষণা দেন। এর নাম হবে ‘চ্যান জাকারবার্গ ইনিশিয়েটিভ’।

সংস্থাটির লক্ষ্য হবে, মানুষের সম্ভাবনাকে এগিয়ে নেওয়া এবং আগামী প্রজন্মের সব শিশুর জন্য সমতা নিশ্চিত করা। জাকারবার্গ বলেন, তাঁদের কাজের প্রাথমিক ক্ষেত্রগুলো হবে—ব্যক্তিগত শিক্ষা, রোগব্যাধির চিকিৎসা, মানুষকে সংযুক্ত করা এবং শক্তিশালী কমিউনিটি গড়ে তোলা।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top