শিরোনাম

বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - দীর্ঘস্থায়ী ব্যাটারী ব্যাকআপ দিবে আইটেল পি ১১ স্মার্টফোন | বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - ভিসা এবং এসএসএলকমার্জ শুরু করলো অনলাইন ধামাকার দ্বিতীয় রাউন্ড | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - প্রতিশ্রুতিশীল প্রযুক্তি বিষয়ক স্টার্টআপের খোঁজে সিডস্টারস ওয়ার্ল্ড | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ফেইসবুকে কাউকে বন্ধু করার ক্ষেত্রে কয়েকটি বিষয় মাথায় রাখা জরুরি | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ম্যার্শম্যালো এখনো শীর্ষে | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ দেবে ওয়ালটনের নতুন ফোন | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - হ্যাকারের হানায় ঝুঁকিতে সিক্লিনার ব্যবহারকারীদের ডিভাইস | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - শুরু হতে যাচ্ছে বাংলাদেশের প্রথম ডিজিটাল রিয়ালিটি শো “বাংলালিংক নেক্সট টিউবার” | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ড্যফোডিল পলিটেকনিক ইন্সটিটিউটের বৃত্তিপ্রাপ্তদের সংবর্ধনা | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - এইচপি’র মাল্টিফাংশন কপিয়ার বাজারে |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / জিপির আনলিমিটেড থ্রিজি নিয়ে ছল-চাতুরি
জিপির আনলিমিটেড থ্রিজি নিয়ে ছল-চাতুরি

জিপির আনলিমিটেড থ্রিজি নিয়ে ছল-চাতুরি

একটি নির্দিষ্ট সাবসক্রিপশন ফিতে সারা মাস আনলিমিটেড থ্রিজি ইন্টারনেট দেওয়ার দারুণ এক অফার ঘোষণা করেছে গ্রামীণফোন। ‘স্মার্ট প্ল্যান’ নামের এ অফারের বিজ্ঞাপন দেখে ব্যবহারকারীরা বেশ উৎফুল্ল হয়ে ওঠেন।

তবে খোঁজ খবর করতে গিয়ে তাদের এ উচ্ছাস বেশিক্ষণ টেকেনি। কারণ এ অফারের আড়ালে রয়েছে শীর্ষ মোবাইল অপারেটরটির চাতুর্যপূর্ণ ধোঁকাবাজি।

সম্প্রতি গ্রামীণফোন (জিপি) প্রচারিত এমন একটি বিজ্ঞাপনে বলা হয়েছে, আরও সাশ্রয়ী এ স্মার্ট প্ল্যানে তিন ধরণের অফার দেওয়া হয়েছে। যেগুলোর প্রত্যেকটিতেই আনলিমিটেড থ্রিজি ইন্টারনেট দেওয়া হচ্ছে বলে উল্লেখ করা হয়েছে।

GP-3G

এর একটি ২৯৯ টাকায় আনলিমিটেড থ্রিজি ইন্টারনেটের সঙ্গে ২০০ মিনিট ভয়েস, ২০০ এসএমএস এবং ২০০ এমএমএস দেওয়ার কথা বলা হয়েছে। একইভাবে ৪৯৯ টাকায় আনলিমিটেড থ্রিজি ইন্টারনেটের সঙ্গে ৪০০ মিনিট ভয়েস, ৪০০ এসএমএস এবং ৪০০ এমএমএস দেওয়ার কথা বলা হয়েছে।

একই অফারের আওতায় দেওয়া হয়েছে ৬৯৯ টাকায় আনলিমিটেড থ্রিজি ইন্টারনেটের সঙ্গে ৬০০ মিনিট ভয়েস, ৬০০ এসএমএস এবং ৬০০ এমএমএস।

সবগুলো অফারে আনলিমিটেড থ্রিজি ইন্টারনেটের কথা পরিস্কার উল্লেখ করা হয়েছে বিজ্ঞাপনটিতে। তবে আকর্ষণীয় রঙ্গিন বিজ্ঞাপনটির একেবারে কোনার দিকে খালি চোখে দেখা যায় না এমন ফন্টসাইজে লেখা আছে ‘বিস্তারিত ভেতরের পাতা’।

কিন্তু ভেতরের পাতায় কেউ মনোযোগ দিয়ে বিজ্ঞাপনটি পড়লেই চোখ ছানাবড়া হয়ে যাবে। সেখানেই উল্লেখ করা হয়েছে আসল তথ্য বা লুকানো সত্যটি।

এতে উল্লেখ করা হয়েছে, ২৯৯ টাকা, ৪৯৯ টাকা বা ৬৯৯ টাকায় কেবল নির্দিষ্ট পরিমান ইন্টারনেট ব্যান্ডউইথ দেওয়া হচ্ছে। অফারগুলোতে ২৯৯ টাকার অফারে ৫০০ এমবি, ৪৯৯ টাকায় এক জিবি এবং ৬৯৯ টাকায় দুই জিবি ব্যান্ডউইথ দিচ্ছে গ্রামীনফোন। আর সেটা শেষ হলে গেলেই অতিরিক্ত ব্যবহারের ওপর বিল করতে শুরু করবে তারা।

গ্রাহকদের একজন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র জামিল উদ্দিন বলেন, গ্রামীণফোন এমন অফার অনেক দিন থেকেই দিচ্ছে। প্রমম দিকে বুঝতে না পারলেও পরে ঠিকই চাতুরি ধরে ফেলেছি। ফলে সাবধান হয়ে নতুন অফার নিতে হচ্ছে আমাদের।

আর শুধু গ্রামীণফোন নয়, অন্য অপারেটরেও এমন চাতুরি ভর্তি অফার হরহামেশাই পাওয়া যাচ্ছে বলে জানান জামিল উদ্দিন।

Comments

comments



2 comments

  1. Offer neour age Henry neoua valour bcoz amra sobai Jani protita biggapon a full information thakena.60% to 70% dey r tulipm lukiye rakhe newspaper er page a

  2. Cant agree with the below para , seems like u guys dont know the meaning of fair usage policy. Please study and then these stupid articles. GP will never charge if u exceed the limit, u can continue browsing at 2G speed at 128kbps with no limit. These are the best smart plans out in the market so far. U better study hard before publishing.

    এতে উল্লেখ করা হয়েছে, ২৯৯ টাকা, ৪৯৯ টাকা বা ৬৯৯ টাকায় কেবল নির্দিষ্ট পরিমান ইন্টারনেট ব্যান্ডউইথ দেওয়া হচ্ছে। অফারগুলোতে ২৯৯ টাকার অফারে ৫০০ এমবি, ৪৯৯ টাকায় এক জিবি এবং ৬৯৯ টাকায় দুই জিবি ব্যান্ডউইথ দিচ্ছে গ্রামীনফোন। আর সেটা শেষ হলে গেলেই অতিরিক্ত ব্যবহারের ওপর বিল করতে শুরু করবে তারা। –

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top