শিরোনাম

বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - গ্রামীণফোনের সিএফও হলেন কার্ল এরিক ব্রোতেন | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - বন্যা-দুর্গত এলাকার গ্রাহকদের ২০মিনিট ফ্রি টক-টাইম ও ২০এমবি ডাটা দিচ্ছে রবি | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - এটিএমের গোপন নম্বর চোরেরা যেসব উপায়ে হাতিয়ে নিতে পারে | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - শাওমির স্মার্টফোন পেতে পারেন মাত্র ১ টাকায়! | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - ওয়ালটনের ২০ এমপি ফ্রন্ট ক্যামেরার নতুন স্মার্টফোন | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - প্রযুক্তি পণ্যকে জনপ্রিয় করতে কাজ করবে ক্যানন | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - কেন কলরেট বৃদ্ধি করতে চায় বিটিআরসি? | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - নিজেকে আরও স্মার্ট বানাতে চান? চুপিসারে জেনে নিন এই টিপসগুলো | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - সস্তার হাইটেক স্মার্টফোন | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - জেনে নিন আপনার পাসওয়ার্ড হ্যাক হয়েছে কি না? |
প্রথম পাতা / টেলিকম / মোবাইল ফোন / জোড়া অ্যান্ড্রয়েড ফোন উন্মোচন ব্ল্যাকবেরির
জোড়া অ্যান্ড্রয়েড ফোন উন্মোচন ব্ল্যাকবেরির

জোড়া অ্যান্ড্রয়েড ফোন উন্মোচন ব্ল্যাকবেরির

bbএক সময় যে ফোন হাতে থাকা মানেই ছিলো বিশাল কিছু, সেই ব্ল্যাকবেরি আর তৈরিই হবে না! ধুঁকতে থাকা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি চূড়ান্ত এই সিদ্ধান্তটা নিয়েই ফেলেছে। তবে এখনই স্মার্টফোন তৈরির পাঠ চুকাচ্ছে না সংশ্লিষ্টরা। আরও বার কয়েক নিজেদের বাজিয়ে দেখার চেষ্টা চালিয়ে যাবে তারা।
‘প্রিভ’ এর কারণে ভাগ্যদেবী সাময়িক সময়ের জন্য মুখ তুলে চেয়েছিলেন কানাডিয়ান স্মার্টফোন নির্মাতা ব্ল্যাকবেরির দিকে। ব্ল্যাকবেরির বাজিয়ে দেখার চেষ্টায় প্রথম বড় ধরনের সুফল এসেছিলো ওই অ্যান্ড্রয়েড স্মার্টফোনের হাত ধরে।
সেই আশায় ভর করে আরও দুটি অ্যান্ড্রয়েড ফোন বাজারে এনেছে ব্ল্যাকবেরি। বাজারের যে কোনো ফোনের চেয়ে নিজেদের অ্যান্ড্রয়েড ফোন দুটি ‘সবচেয়ে বেশি সুরক্ষিত’ বলে দাবি করছে তারা।
সোমবার নয়াদিল্লীতে এক ইভেন্ট আয়োজন করে ভারতের বাজারের জন্য ‘ব্ল্যাকবেরি ডিটিইকে৫০’ এবং ‘ব্ল্যাকবেরি ডিটিইকে৬০’ নামের ডিভাইস দুটি উন্মোচন করে ব্ল্যাকবেরি কর্তৃপক্ষ। এর মধ্যে ‘ব্ল্যাকবেরি ডিটিইকে৫০’ ২১ হাজার ৯৯০ রুপিতে চলতি সপ্তাহ থেকেই ভারতের বাজারে পাওয়া যাবে। আর ‘ব্ল্যাকবেরি ডিটিইকে৬০’ পাওয়া যাবে ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকেই, দাম পড়বে ৪৬ হাজার ৯৯০ রুপি।
ভারত ছাড়া বাংলাদেশসহ অন্যান্য বিকাশমান স্মার্টফোনের বাজারে কবে আসবে ফোন দুটি, এ ব্যাপারে কিছু জানা যায়নি।
ইউরোপের বাজারের জন্য ফোন দুটি উন্মোচন করা হয়েছিলো আগেই। ‘ব্ল্যাকবেরি ডিটিইকে৫০’ চলতি বছরের জুলাইয়ে এবং ‘ব্ল্যাকবেরি ডিটিইকে৬০’ গত মাসে উন্মোচন করা হয়।
‘ব্ল্যাকবেরি ডিটিইকে৫০’ মডেলটিতে থাকছে অ্যান্ড্রয়েড ৬.০.১ মার্শম্যালো, সিঙ্গেল সিম (মাইক্রো), ৫.২ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে, ১.২ জিবি অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর, ৩ জিবি র্যা ম, ডুয়াল টোন এলইডি ফ্ল্যাশের ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল ফ্লন্ট ক্যামেরা, ইনবিল্ট স্টোরেজ সুবিধা ১৬ জিবি যা মাইক্রো এসডি-র সাহায্যে ২ টিবি পর্যন্ত বাড়ানো যাবে, ফোরজি এলইটি, ওয়াইফাই ৮০২.১১ এসি, ব্লু টুথ ৪.২, এফএম, জিপিএস, ২৬১০ এমএএইচ ব্যাটারি যা ১৭ ঘণ্টা টকটাইম দেবে।
‘ব্ল্যাকবেরি ডিটিইকে৬০’ মডেলে থাকছে ৫.৫ ইঞ্চি এইচডি স্ক্রিন, মাইক্রো সিম, ২.১৫ গিগাহার্টজ প্রসেসর, ৪ জিবি র্যা ম, ডুয়াল টোন এলইডি ফ্ল্যাশের ২১ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল ফ্লন্ট ক্যামেরা, ৩২ জিবি ইনবিল্ট মেমোরি যা মাইক্রো এসডি-র সাহায্যে বাড়ানো যাবে ২টিবি পর্যন্ত, ৩০০০ এমএএইচ ব্যাটারি, ফোরজি এলইটি, ওয়াইফাই ৮০২.১১ এসি-সহ আরও কিছু আনুষঙ্গিক ফিচার।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top