শিরোনাম

বৃহস্পতিবার, জুন 22, 2017 - পাকিস্তানের টাওয়ার কোম্পানি অধিগ্রহণ করছে ইডটকো | বৃহস্পতিবার, জুন 22, 2017 - নোকিয়া ৯ স্মার্টফোনে ৬জিবি এবং ৮জিবি র‌্যাম | বৃহস্পতিবার, জুন 22, 2017 - চীন বানাল বিশ্বের সবচেয়ে দ্রুতগতির সুপার কম্পিউটার | বৃহস্পতিবার, জুন 22, 2017 - পদত্যাগ করলেন উবার প্রধান | বৃহস্পতিবার, জুন 22, 2017 - আসছে উড়ন্ত গাড়ি | বৃহস্পতিবার, জুন 22, 2017 - রাজধানীতে ভিক্ষাতে প্রযুক্তির ছোয়া | বৃহস্পতিবার, জুন 22, 2017 - স্মার্টফোন থেকে মুছে যাওয়া ছবি ফিরে পেতে করনীয় | বুধবার, জুন 21, 2017 - সাকিব আল হাসান ও হুয়াওয়ে ভক্তদের চীন সফর | বুধবার, জুন 21, 2017 - নির্ভরযোগ্য ইন্টারনেটের উন্নততর মানের সূচনা | বুধবার, জুন 21, 2017 - জিপিহাউজে টেলিনর ইয়ুথ ফোরাম নিয়ে রোড শো অনুষ্ঠিত |
প্রথম পাতা / টেলিকম / মোবাইল ফোন / জোড়া অ্যান্ড্রয়েড ফোন উন্মোচন ব্ল্যাকবেরির
জোড়া অ্যান্ড্রয়েড ফোন উন্মোচন ব্ল্যাকবেরির

জোড়া অ্যান্ড্রয়েড ফোন উন্মোচন ব্ল্যাকবেরির

bbএক সময় যে ফোন হাতে থাকা মানেই ছিলো বিশাল কিছু, সেই ব্ল্যাকবেরি আর তৈরিই হবে না! ধুঁকতে থাকা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি চূড়ান্ত এই সিদ্ধান্তটা নিয়েই ফেলেছে। তবে এখনই স্মার্টফোন তৈরির পাঠ চুকাচ্ছে না সংশ্লিষ্টরা। আরও বার কয়েক নিজেদের বাজিয়ে দেখার চেষ্টা চালিয়ে যাবে তারা।
‘প্রিভ’ এর কারণে ভাগ্যদেবী সাময়িক সময়ের জন্য মুখ তুলে চেয়েছিলেন কানাডিয়ান স্মার্টফোন নির্মাতা ব্ল্যাকবেরির দিকে। ব্ল্যাকবেরির বাজিয়ে দেখার চেষ্টায় প্রথম বড় ধরনের সুফল এসেছিলো ওই অ্যান্ড্রয়েড স্মার্টফোনের হাত ধরে।
সেই আশায় ভর করে আরও দুটি অ্যান্ড্রয়েড ফোন বাজারে এনেছে ব্ল্যাকবেরি। বাজারের যে কোনো ফোনের চেয়ে নিজেদের অ্যান্ড্রয়েড ফোন দুটি ‘সবচেয়ে বেশি সুরক্ষিত’ বলে দাবি করছে তারা।
সোমবার নয়াদিল্লীতে এক ইভেন্ট আয়োজন করে ভারতের বাজারের জন্য ‘ব্ল্যাকবেরি ডিটিইকে৫০’ এবং ‘ব্ল্যাকবেরি ডিটিইকে৬০’ নামের ডিভাইস দুটি উন্মোচন করে ব্ল্যাকবেরি কর্তৃপক্ষ। এর মধ্যে ‘ব্ল্যাকবেরি ডিটিইকে৫০’ ২১ হাজার ৯৯০ রুপিতে চলতি সপ্তাহ থেকেই ভারতের বাজারে পাওয়া যাবে। আর ‘ব্ল্যাকবেরি ডিটিইকে৬০’ পাওয়া যাবে ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকেই, দাম পড়বে ৪৬ হাজার ৯৯০ রুপি।
ভারত ছাড়া বাংলাদেশসহ অন্যান্য বিকাশমান স্মার্টফোনের বাজারে কবে আসবে ফোন দুটি, এ ব্যাপারে কিছু জানা যায়নি।
ইউরোপের বাজারের জন্য ফোন দুটি উন্মোচন করা হয়েছিলো আগেই। ‘ব্ল্যাকবেরি ডিটিইকে৫০’ চলতি বছরের জুলাইয়ে এবং ‘ব্ল্যাকবেরি ডিটিইকে৬০’ গত মাসে উন্মোচন করা হয়।
‘ব্ল্যাকবেরি ডিটিইকে৫০’ মডেলটিতে থাকছে অ্যান্ড্রয়েড ৬.০.১ মার্শম্যালো, সিঙ্গেল সিম (মাইক্রো), ৫.২ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে, ১.২ জিবি অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর, ৩ জিবি র্যা ম, ডুয়াল টোন এলইডি ফ্ল্যাশের ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল ফ্লন্ট ক্যামেরা, ইনবিল্ট স্টোরেজ সুবিধা ১৬ জিবি যা মাইক্রো এসডি-র সাহায্যে ২ টিবি পর্যন্ত বাড়ানো যাবে, ফোরজি এলইটি, ওয়াইফাই ৮০২.১১ এসি, ব্লু টুথ ৪.২, এফএম, জিপিএস, ২৬১০ এমএএইচ ব্যাটারি যা ১৭ ঘণ্টা টকটাইম দেবে।
‘ব্ল্যাকবেরি ডিটিইকে৬০’ মডেলে থাকছে ৫.৫ ইঞ্চি এইচডি স্ক্রিন, মাইক্রো সিম, ২.১৫ গিগাহার্টজ প্রসেসর, ৪ জিবি র্যা ম, ডুয়াল টোন এলইডি ফ্ল্যাশের ২১ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল ফ্লন্ট ক্যামেরা, ৩২ জিবি ইনবিল্ট মেমোরি যা মাইক্রো এসডি-র সাহায্যে বাড়ানো যাবে ২টিবি পর্যন্ত, ৩০০০ এমএএইচ ব্যাটারি, ফোরজি এলইটি, ওয়াইফাই ৮০২.১১ এসি-সহ আরও কিছু আনুষঙ্গিক ফিচার।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top