শিরোনাম

বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - উইপ্রোর সঙ্গে চুক্তির কথা স্বীকার করল গ্রামীণফোন | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - লেনোভোর নতুন আর্কষন – আইডিয়াপ্যাড ৩২০ | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - হজ্ব রোমিং প্যাকেজ চালু করল রবি | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - অনলাইন প্রশিক্ষণ সেবা চালু করলো ক্রিয়েটিভ-ই-স্কুল | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - ল্যাপটপের চার্জ বাড়ানোর উপায় সমূহ | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - যেসব তথ্য ফেইসবুকে গোপন রাখা উচিত | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - গুগলের মোবাইল সার্চ অ্যাপে পরিবর্তন | বুধবার, জুলাই 19, 2017 - আমারি ঢাকাতে ফ্রাইডে ব্রাঞ্চ | বুধবার, জুলাই 19, 2017 - ঢাকায় বিজনেস ইনোভেশন সামিট ও আইডিয়া চ্যালেঞ্জ | বুধবার, জুলাই 19, 2017 - আসুস নিয়ে এলো বিশ্বের সবচেয়ে শক্তিশালী গেমিং ল্যাপটপ |
প্রথম পাতা / কর্পোরেট স্পেশাল / টেলিকমের অভিযোগ সমাধানে অভিযোগ ব্যবস্থাপনা টাস্কফোর্স গঠিত
টেলিকমের অভিযোগ সমাধানে অভিযোগ ব্যবস্থাপনা টাস্কফোর্স গঠিত

টেলিকমের অভিযোগ সমাধানে অভিযোগ ব্যবস্থাপনা টাস্কফোর্স গঠিত

বাংলাদেশের টেলিযোগাযোগ ব্যবস্থার ক্রমবর্ধমান উন্নয়নের সাথে সাথে টেলিযোগাযোগ অপারেটরের নানাবিধ সেবা ব্যবহারকারীর সংখ্যা যেমন বেড়েছে, তেমনি অপারেটরদের সেবা সংক্রান্ত বিভিন্ন বিষয়েও গ্রাহকদের অভিযোগের সংখ্যা বেড়েছে।

গ্রাহকদের এসব অভিযোগ গ্রহণের জন্য প্রত্যেক মোবাইল অপারেটরের কাস্টমার কেয়ার রয়েছে এবং গ্রাহকদের বিভিন্ন অভিযোগ নিষ্পত্তি করার জন্য তাদের সিস্টেমে যথাযথ ব্যবস্থাও আছে। কিন্তু কিছু সেবা বা সমস্যা রয়েছে যা সরাসরি অপারেটরের সাথে সংশ্লিষ্ট নয়। এর মধ্যে অন্যতম হলো বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম।

btrc-grahokসাম্প্রতিককালে ইন্টারনেট এবং স্মার্টফোনের প্রসারের কারণে এসব সামাজিক মাধ্যমে মানুষের বিভিন্ন কার্যক্রম বৃদ্ধি পেয়েছে এবং সেইসাথে এসব সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের পরিমাণও বেড়েছে। এ ধরনের বিভিন্ন অভিযোগও জমা পড়ছে এ খাতের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি)-এর কাছে। এর পাশাপাশি বিভিন্ন পরামর্শের জন্যও অনেকে শরণাপন্ন হচ্ছেন সংস্থাটির কাছে।

তবে সেবাদানকারী প্রতিষ্ঠানকে অভিযোগ করে কোনো প্রতিকার না পেলে তা এই নিয়ন্ত্রক সংস্থাকে জানানোর জানানোর জন্য রয়েছে বিভিন্ন মাধ্যম। এ বিষয়ে কাজ করছে বিটিআরসি’র অভিযোগ ব্যবস্থাপনা টাস্কফোর্স। বর্তমানে ইমেইল, ডাক, মোবাইল ফোন, শর্ট কোড এবং ওয়েব বক্সের মাধ্যমে বিভিন্ন অভিযোগ গ্রহণ করছে টাস্কফোর্স। বিটিআরসি’র তথ্য অনুযায়ী, অভিযোগের প্রকৃতি অনুযায়ী একজন গ্রাহককে প্রয়োজনীয় সমাধান দেওয়া হয়ে থাকে।

বিভিন্ন অভিযোগের মধ্যে বেশি অভিযোগ পাওয়া যায় সিম বন্ধ, সিম রেজিস্ট্রেশন, ফেসবুক, মোবাইল প্যাকেজ প্রভৃতি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিটিআরসি জানিয়েছে, ২০১৫ সালের জুলাই থেকে চলতি বছরের ফেব্রুয়ারি পর্যন্ত টাস্কফোর্সে মোট এক হাজার ৩৩৮টি অভিযোগ জমা পড়েছে। এর মধ্যে টাস্কফোর্স কর্তৃক সমাধান হয়েছে এক হাজার ১৭৪টি অভিযোগ।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top