শিরোনাম

সোমবার, মে 29, 2017 - নুসরাত ফারিয়ার ‘আল্লাহ মেহেরবান’ সরাতে নোটিশ | রবিবার, মে 28, 2017 - আগামীকাল থেকে রাজশাহী বিভাগে এক হতে যাচ্ছে রবি-এয়ারটেল নেটওয়ার্ক | রবিবার, মে 28, 2017 - বাক্য এর ২০১৭-২০১৯ মেয়াদের কার্যনির্বাহী পরিষদ গঠিত | রবিবার, মে 28, 2017 - ঈদ আনন্দে বিশেষ মূল্যছাড় : ডিসকাউন্ট বাজার বিডি ডট কম | রবিবার, মে 28, 2017 - লংকাবাংলা এবং এস এস এল ওয়ারলেস এর মধ্যে চুক্তি সাক্ষর | রবিবার, মে 28, 2017 - বেনকিউ এর এমএস৫০৬ মডেলের প্রজেক্টর বাজারে | রবিবার, মে 28, 2017 - দারাজ ডট কম এর সাথে লুবনান, ইনফিনিটি ও রিচম্যান-এর চুক্তি সাক্ষর | রবিবার, মে 28, 2017 - সেহেরি, ইফতারের সময় জানাবে মোবাইল অ্যাপ | রবিবার, মে 28, 2017 - আইফোন ৮ এ যে সব ফিচারসমূহ থাকতে পারে | রবিবার, মে 28, 2017 - কম্পিউটার সমস্যা জনিত কারনে শত শত ফ্লাইটে দেরি |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / ডিজিটাল ডে পালন করল গ্রামীণফোন
ডিজিটাল ডে পালন করল গ্রামীণফোন

ডিজিটাল ডে পালন করল গ্রামীণফোন

digital-day-corporateডিজিটাল ভবিষ্যতের পথযাত্রায় কর্মী ও সহযোগীদের আরও অগ্রগামী করতে আজ গ্রামীণফোন কার্যালয়ে ‘ডিজিটাল ডে’ আয়োজন করে ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠানটি।

স্থানীয় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দল ও স্টার্টআপ যারা রোবোটিকস, ইন্টারনেট অব থিংস (আইওটি) এবং ভার্চুয়াল রিয়ালিটি নিয়ে কাজ করে, তাদের, ‘ডিজিটাল ডে’তে পরিচয় করিয়ে দেয় গ্রামীণফোন। অনুষ্ঠানে দেশি-বিদেশি মোবাইল ডিভাইস ম্যানুফ্যাকচারার ও গ্রামীণফোনের আইওটি সহযোগীদের স্টল ছিলো।

গ্রামীণফোনের ম্যানেজমেন্ট টিমের উপস্থিতিতে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকতা রাজীব শেঠি ডিজিটাল ডে’র উদ্বোধন করেন। তিনি গ্রামীণফোনের ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে রূপান্তর এবং ক্রমবর্ধমান প্রযুক্তিগতভাবে অগ্রসর গ্রাহকদের সেবাদানে দৃষ্টিভঙ্গির পরিবর্তনে বিশেষ জোর দেন।

বাংলাদেশে থ্রিজি চালুর পর গ্রামীণফোন নিজেদের ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে রূপান্তর শুরু করে। গত দু’ বছরে প্রতিষ্ঠানটি, গ্রাহকদের ডিজিটাল লাইফস্টাইলে অভ্যস্ত করে তুলতে বেশ কয়েকটি অ্যাপ ও ডিজিটাল সেবা নিয়ে আসে। এসব অ্যাপের মধ্যে অন্যতম হলো ফ্লেক্সিপ্ল্যান। যার মাধ্যমে গ্রামীণফোন গ্রাহকরা ইন্টারনেট ডাটা ও কথা বলার ক্ষেত্রে নিজেদের পছন্দের মতো প্যাকেজ নিতে পারবেন। ফ্লেক্সিপ্ল্যান অ্যাপটি বাংলাদেশের গুগল প্লে স্টোরে এক নম্বরে রয়েছে।

প্রযুক্তি প্রতিষ্ঠানের স্টল ছাড়াও ডিজিটাল ডে’তে তিনটি সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ ও শ্রীলঙ্কা গুগলের কান্ট্রি লিড ফজল আশফাক, হুয়াওয়ের সাউথ ইস্ট এশিয়া মার্কেটিং এর সিনিয়র মার্কেটিং ম্যানেজার লিউ জিঙ্গজি এবং এরিকসনের সিনিয়র কনসালট্যান্ট মূর্তি রামসামি ও আলভিন অ্যাঙ্গ।

‘ডিজিটাল ডে’তে অন্যান্য অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দলের মধ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ব্র্যাক ইউনিভার্সিটি এবং ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) শিক্ষার্থীদের দল রোবোটিকস ও গ্রিন টেকনোলজি নিয়ে তাদের প্রকল্প উপস্থাপন করে। প্রযুক্তি প্রতিষ্ঠানের মধ্যে ছিলো এরিকসন, হুয়াওয়ে, এনইসি ও উইপ্রো। প্রতিষ্ঠানগুলো ইন্টারনেট অব থিংস (আইওটি) এবং অ্যানালিটিকস নিয়ে ‘ডিজিটাল ডে’ অংশগ্রহণ করে। এছাড়াও, এদিন অনেক স্টার্ট আপ ও ডিভাইস প্রতিষ্ঠান উপস্থিত ছিলো।

গ্রাহকের পছন্দের ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠানে পরিণত হওয়াই গ্রামীণফোনের লক্ষ্য। প্রতিষ্ঠানটি স্থানীয় উদ্যোক্তাদের মাধ্যমে ডিজিটাল সেবা এবং এ সংক্রান্ত কনটেন্টের প্রচারণা চালিয়ে আসছে। স্থানীয় উদ্যোক্তাদের একটি প্ল্যাটফর্ম প্রদানএবং এর মাধ্যমে গ্রামীণফোনের কর্মীদের সামনে তাদের ধারণা ও পণ্য উপস্থাপনে সুযোগ করে দিতেই ‘ডিজিটাল ডে’আয়োজন করা হয়।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top