শিরোনাম

মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ডিজিটাল পেমেন্ট সার্ভিস ইউপের যাত্রা শুরু | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - হুয়াওয়ে মেট ১০ এ যা আছে | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - শাওমির নতুন ফোন রেডমি ৫এ | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - ফাঁস হয়ে গেল নোকিয়া ৯ এর গোপন সমস্ত তথ্য | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - হ্যাকারদের লক্ষ্য বাংলাদেশসহ অন্যান্য এশিয়ার দেশগুলোর ব্যাংকগুলো | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - এডিএন ইডু সার্ভিসেস এর উদ্দেগে এজাইল বিষয়ক কর্মশলা অনুষ্ঠিত | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - প্রথম ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ডসে গ্রামীণফোনের ব্যাপক সাফল্য | সোমবার, অক্টোবর 16, 2017 - গুগলের এই এয়ারপড হেডফোন যখন ট্রান্সলেটর | সোমবার, অক্টোবর 16, 2017 - কম্পিউটার গেমের আসক্তিতে হতে পারে ভয়াবহ পরিণতি | সোমবার, অক্টোবর 16, 2017 - ওটিসি ড্রাগ বিষয়ে সচেতনতা জরুরি |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / ডিজিটাল সেন্টারে মিলবে ডিজিটাল বীমা সেবা
ডিজিটাল সেন্টারে মিলবে ডিজিটাল বীমা সেবা

ডিজিটাল সেন্টারে মিলবে ডিজিটাল বীমা সেবা

--প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম এর উদ্যোগে সারা দেশব্যাপী ডিজিটাল সেন্টার থেকে ডিজিটাল বীমা চালু করার লক্ষ্যে ২৭ ফেব্রুয়ারি সোমবার, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসএসএফ ব্রিফিং রুমে এটুআই প্রোগ্রাম এবং জীবন বীমা কর্পোরেশন-এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার এবং জীবন বীমা কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. ফরহাদ হোসেন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

সমঝোতা স্মারকের আওতায় দেশব্যাপী ৫২৭৫টি ডিজিটাল সেন্টার থেকে জীবন বীমা কর্পোরেশনের প্রায় ৪ লাখের অধিক গ্রাহক তাদের বীমা প্রিমিয়াম ইলেক্ট্রনিক উপায়ে প্রদান করতে পারবে এবং জীবন বীমা কর্পোরেশন তাদের দাবীকৃত বীমার অর্থ পরিশোধ করতে পারবে। একইসঙ্গে ডিজিটাল সেন্টার থেকে নাগরিকগণ অনলাইনে জীবন বীমা কর্পোরেশনের বিভিন্ন সেবার আবেদন গ্রহণ করতে পারবে।

উল্লেখ্য, জীবন বীমা কর্পোরেশনের অনলাইন ইন্স্যুরেন্স সিষ্টেমের আওতায় ইলেক্ট্রনিক ইন্স্যুরেন্স সেবা, জেনারেল অ্যাকাউন্টিং, পে-রোল সিস্টেমসহ এমআইএস পরিচালনা করে আসছে। সারাদেশে ৭ টি আঞ্চলিক, ১২ টি কর্পোরেট, ৭১ টি সেলস এবং ৩৭৬ টি ব্রাঞ্চ এর মাধ্যমে জীবন বীমা কর্পোরেশন তাদের বিভিন্ন সেবা নাগরিকদের প্রদান করছে।

ডিজিটাল সেন্টার হলো ইউনিয়ন পরিষদ, পৌরসভা ও সিটি কর্পোরেশনের ওয়ার্ডে স্থাপিত তথ্যপ্রযুক্তি নির্ভর সেবা সমৃদ্ধ একটি আধুনিক কেন্দ্র। এসব ডিজিটাল সেন্টার থেকে এ পর্যন্ত প্রায় ২৭ কোটি ৮০ লাখ সেবা প্রদান করা হয়েছে যার মধ্যে ৩০ হাজার ২০৭টি ব্যাংক অ্যাকাউন্ট খোলা, ৭৮ কোটি ৪৪ লাখ ৮৮ হাজার টাকা ব্যাংকিং চ্যানেলে লেনদেন, ৬ কোটি ৪০ লাখ ১০ হাজার টাকা রেমিট্যান্স উত্তোলন সেবা প্রদান, ২ কোটি ৬৮ লাখ ২৮ হাজার টাকা পাসপোর্ট ফি প্রদান, অনলাইনে ১২ হাজারটি পাসপোর্টের আবেদন সেবা প্রদান, বিদেশ গমনেচ্ছু ২০ লক্ষাধিক নারী-পুরুষ শ্রমিক ও পেশাজীবীদের অনলাইন নিবন্ধন এবং সেন্টারে বসে আবেদন করে বাড়িতে বসে ৪ লাখ ৫০ হাজার জমির পরচা লাভ ডিজিটাল সেন্টার থেকে সেবা পাওয়ার অনন্য নজির।

এখন গ্রাম থেকে জনগণ সরকারি ফরম পূরণ, পাবলিক পরীক্ষার ফলাফল, অনলাইনে বিশ্ববিদ্যালয়ে ভর্তি, অনলাইন জন্ম-মৃত্যু নিবন্ধন, ই-মেইল-ইন্টারনেট ব্যবহার, কম্পিউটার প্রশিক্ষণসহ ১১২ ধরনের সরকারি-বেসরকারি এবং বাণিজ্যিক সেবা পাচ্ছে এ সকল ডিজিটাল সেন্টার থেকে।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে এটু্আই প্রোগ্রাম-এর জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাঈমুজ্জামান মুক্তা এবং এটুআই প্রোগ্রাম ও জীবন বীমা কর্পোরেশনের কর্মকর্তাগণ, মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top