শিরোনাম

মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - দেশের সবচেয়ে বড় গেমিং প্লাটফর্ম ‘মাইপ্লে’ চালু করলো রবি | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - রাজধানীতে টেকনোর আরও নতুন দুইটি ব্র্যান্ড শপের শুভ উদ্বোধন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বৃহস্পতিবার থেকে রাজধানীতে ল্যাপটপ মেলা | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - মোবাইল ইন্টারনেট গতিতে বাংলাদেশের অবস্থান ১২০তম | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - জরুরি সেবা ৯৯৯ এর উদ্বোধন করলেন জয় | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - নতুন অ্যাপ ‘ফাইলস গো’ চালু করেছে গুগল | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বাজারে এলো শাওমির নতুন দুই ফোন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বিশ্ব বিখ্যাত পাঁচ রাঁধুনি রোবট | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - সনি’র দুর্দান্ত এক আপকামিং ফোনের তথ্য ফাঁস | সোমবার, ডিসেম্বর 11, 2017 - বিসিএস এর ২৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / তথ্য বাতায়ন ফ্রী ব্রাউজ করতে পারবেন বাংলালিংকের গ্রাহকরা
তথ্য বাতায়ন ফ্রী ব্রাউজ করতে পারবেন বাংলালিংকের গ্রাহকরা

তথ্য বাতায়ন ফ্রী ব্রাউজ করতে পারবেন বাংলালিংকের গ্রাহকরা

হিউম্যান ডেভেলপমেন্ট মিডিয়া (এইচডিমিডিয়া)-এর নতুন লোগো উন্মোচন এবং টেলিটক ও বাংলালিংকের সাথে দুটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে এটুআই। গতকাল এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। অনুষ্ঠানে হিউম্যান ডেভেলপমেন্ট মিডিয়ার বিজয়ী লোগো ডিজাইনার মাসুম আলীকে এক লক্ষ টাকা পুরস্কার প্রদান করা হয়। উল্লেখ্য, ২০১৬ সালের জানুয়ারি মাসে শুরু হওয়া এই লোগো প্রতিযোগিতায় অনলাইন ক্যাম্পেইনের মাধ্যমে প্রায় ২৬৭০টি লোগো জমা পড়েছিল।
a2i-blink
এর আগে এটুআই প্রোগ্রামের সাথে টেলিটক এবং বাংলালিংকের মধ্যে দুটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। টেলিটকের সাথে চুক্তির আওতায় ডিজিটাল সেন্টার থেকে সরকারি ও বেসরকারি বিভিন্ন ই-সেবা প্রদানে টেলিটক কাজ করবে এবং বিভিন্ন নাগরিক পরিষেবার বিল পেমেন্টসহ ই-পেমেন্ট সুবিধা দেবে।
এখন থেকে টেলিটক-এর সেলস পয়েন্ট হিসেবে ডিজিটাল সেন্টার থেকে নাগরিকগণ বিভিন্ন সেবা গ্রহণ করতে পারবেন। বাংলালিংকের সাথে চুক্তির আলোকে বাংলালিংকের গ্রাহকরা বিনামূল্যে সরকারি পোর্টাল জাতীয় তথ্য বাতায়ন এবং এর অন্তর্গত ৬১টি মন্ত্রণালয়/বিভাগ, ৩৫১টি অধিদপ্তর, ৮টি বিভাগ, ৬৪টি জেলা, ৪৮৯টি উপজেলা, ৪৫৫০টি ইউনিয়নসহ ৪৫০০০+ সরকারি অফিসের ওয়েবসাইট ব্রাউজ করতে পারবেন। এটুআই’র পক্ষ থেকে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন এক্সেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের প্রকল্প পরিচালক এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) কবির বিন আনোয়ার, টেলিটকের পক্ষ থেকে স্বাক্ষর করেন ম্যানেজিং ডিরেক্টর গিয়াস উদ্দিন আহমেদ এবং বাংলালিংকের পক্ষ থেকে স্বাক্ষর করেন চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমেদ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউএনডিপি বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর পলিন ট্যামেসিস এবং মাইক্রোসফটের ম্যানেজিং ডিরেক্টর সোনিয়া বশির কবির। এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম। স্বাগত বক্তব্য প্রদান করেন এক্সেস টু ইনফরমেশন (এটুআই)প্রোগ্রামের প্রকল্প পরিচালক এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) কবির বিন আনোয়ার।

Comments

comments



One comment

  1. ভালো উদ্যেগ, আশা করি দেশের সব মোবাইল অপারেটররাই এই সুবিধা প্রধান করবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top