শিরোনাম

মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - দেশের সবচেয়ে বড় গেমিং প্লাটফর্ম ‘মাইপ্লে’ চালু করলো রবি | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - রাজধানীতে টেকনোর আরও নতুন দুইটি ব্র্যান্ড শপের শুভ উদ্বোধন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বৃহস্পতিবার থেকে রাজধানীতে ল্যাপটপ মেলা | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - মোবাইল ইন্টারনেট গতিতে বাংলাদেশের অবস্থান ১২০তম | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - জরুরি সেবা ৯৯৯ এর উদ্বোধন করলেন জয় | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - নতুন অ্যাপ ‘ফাইলস গো’ চালু করেছে গুগল | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বাজারে এলো শাওমির নতুন দুই ফোন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বিশ্ব বিখ্যাত পাঁচ রাঁধুনি রোবট | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - সনি’র দুর্দান্ত এক আপকামিং ফোনের তথ্য ফাঁস | সোমবার, ডিসেম্বর 11, 2017 - বিসিএস এর ২৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত |
প্রথম পাতা / টেলিকম / ডুয়াল ব্যাক ক্যামেরার হ্যালিও স্মার্টফোন আনল এডিসন গ্রুপ
ডুয়াল ব্যাক ক্যামেরার হ্যালিও স্মার্টফোন আনল এডিসন গ্রুপ

ডুয়াল ব্যাক ক্যামেরার হ্যালিও স্মার্টফোন আনল এডিসন গ্রুপ

helioএডিসন গ্রুপের হ্যালিও ব্র্যান্ডটি বাংলাদেশে অনেকের কাছেই প্রিমিয়ামনেস এর প্রতীক। যদিও হ্যালিও লাইনআপে হ্যান্ডসেটগুলো বাজারে আসতে একটু সময় নেয় তারপরও হ্যালিও ডিভাইসগুলো টেক প্রেমীদের কাছে খুবই জনপ্রিয়।

হ্যালিও সিরিজের আগের স্মার্টফোনগুলোর ধারাবাহিকতায় এবারও এডিসন গ্রুপ বাজারে উন্মোচন করছে প্রিমিয়াম ডিজাইন ও ডুয়াল ব্যাক ক্যামেরা সমৃদ্ধ হ্যালিও এস২৫ নামে নতুন একটি স্মার্টফোন।

রাজধানীর গুলশানে একটি ফাইভ স্টার হোটেলে এডিসন গ্রুপ এর চেয়ারম্যান আমিনুর রশীদ হ্যালিও এস২৫ স্মার্টফোনটি উদ্বোধন করেন।

হ্যালিও এস২৫ –এর সঙ্গে রয়েছে একটি স্টাইলিশ ব্যাকপ্যাক এবং আরো আছে রবির বান্ডেল অফার। রবি বান্ডেল অফারে কাস্টমার প্রথম ৩ মাস অন নেটে ৩০০ মিনিট এবং অফ নেটে ১০০ মিনিট ফ্রি কথা বলার সুযোগ পাবে। এছাড়াও প্রথম ৩ মাস প্রতি মাসে ৫ জিবি করে ডাটা ফ্রি থাকছে।

হ্যালিও এস২৫ স্মার্টফোনটির ব্যাক সাইডে রয়েছে দুটি ক্যামেরা যার মধ্যে একটি ১৩ মেগাপিক্সেল এবং আরেকটি ৫ মেগাপিক্সেল। ফ্রন্টেও আছে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ফ্ল্যাশ ক্যামেরা, যা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স সুবিধার। ফ্রন্ট ফ্ল্যাশ থাকার কারণে লো-লাইটেও ভালো ছবি উঠবে। ওয়াইড অ্যাঙ্গেল লেন্সের কারণে সেরা সেলফির অভিজ্ঞতা পাওয়া যাবে।

ক্যামেরার ফিচারগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো- বোকেহ মোড এবং প্রোফেশনাল মোড। এর বোকেহ মোড মূলত ডুয়াল ক্যামেরা ফিচারকে সম্পূর্ণ রূপে ইউটিলাইজ করার জন্য তৈরি। ফলে ডিএসএলআর ক্যামেরার মতো ল্যান্ডস্কেপ ছবিতে ব্লার ইফেক্ট তৈরি করা যাবে। চাইলে ছবি তুলে তারপর অ্যাপারচার কমিয়ে-বাড়িয়ে ব্লারনেস কমাতে/ বাড়াতে পারা যাবে আর এর প্রফেশনাল মোড অনেকগুলো ফ্যাক্টর কন্ট্রোল করতে পারে তাই বেশ কার্যকরী। বাকি ক্যামেরা ফিচার গুলোর মধ্যে রয়েছে – স্লো মোশন, স্মার্ট সিন, প্যানোরমা, মোড ফটো সহ আরো অনেক।

হ্যালিও এস২৫ ডিজাইনের দিক থেকে একটি বেস্ট প্রিমিয়াম স্মার্টফোন। প্রথমেই নজর কাড়বে এই স্মার্টফোনটির অসাধারণ মেটাল বডি। এর ব্ল্যাক কালার বডি এবং মেটাল ফিনিশিং নিঃসন্দেহে অনেক প্রিমিয়াম ফিল দিবে। বডি এজগুলো কার্ভ থাকার কারণে হাতে বেশ ভালো গ্রিপ পাওয়া যাবে।

৫.৫ ইঞ্চি ফুল এইচডি আইপিএস ডিসপ্লের সুবিধার এই স্মার্টফোনটি ২.৫ডি কার্ভড গ্লাস প্যানেলের এবং এর প্রটেকশনের জন্য রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৩। ডিসপ্লে ৫ ফিঙ্গার মাল্টিটাচ থাকার কারণে এর টাচ রেসপন্স ও খুবই স্মুথ। প্রিমিয়াম কোয়ালিটির স্পিকারে ইনবিল্ট ডিজিটাল থিয়েটার সিস্টেম থাকায় ইকুইলাইজার সেট করে হারিয়ে যাওয়া যাবে মিউজিকের চমৎকার ভুবনে।

হ্যালিও এস২৫ স্মার্টফোনে প্রসেসর হিসেবে আছে ১.৯ গিগাহার্জ যাতে রয়েছে ৬৪ বিট অক্টা কোর প্রসেসর। আর ৪ জিবি ডিডিআরথ্রি র‌্যাম থাকায় শক্তিশালী পারফরম্যান্স পাওয়া যাবে এই হ্যান্ডসেটটি থেকে।

৩০০০ এমএএইচ এর লি-পলিমার ব্যাটারি থাকায় পাওয়া যাবে স্মার্টফোনে দীর্ঘসময় ব্যবহার করা যাবে। এছাড়াও রিভার্স চার্জ ফিচারটির মাধ্যমে চার্জ দেওয়া যাবে অন্যান্য ডিভাইস। পাশাপাশি এক্সট্রিম পাওয়ার সেভিং মোড এর সাহায্যে জরুরি মুহূর্তেও অনেক চার্জ বাচানো সম্ভব হবে।

হ্যালিও এস২৫ স্মার্টফোনে ইউজার ইন্টারফেস (ইউআই) হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যামিগো। এখন পর্যন্ত যেসব ডিভাইসে অ্যামিগো ইউআই ব্যবহার হয়েছে তার মধ্যে হ্যালিও এস২৫ এই সবচেয়ে বেশি পরিমান ফিচার দেওয়া হয়েছে। অ্যামিগো ইউআই একটি ফ্লুয়েন্ট রম, এটি অ্যান্ড্রয়েড ৬.০ মার্সম্যালো বেইজড।

ইউআইটিতে বেশ কিছু কাস্টমাইজড অ্যাপ রয়েছে যেমন সুন্দর ওয়েদার অ্যাপ, ফাইল এক্সপ্লোরার, চাইল্ড মোড, থিম পার্ক, মোবাইল অ্যান্টি থেফট, ক্যামেলিয়া থিম মেকার, ভিডিও প্লেয়ার ইত্যাদি। এর সঙ্গে রয়েছে প্রাইভেট স্পেস অ্যাপম যার মাধ্যমে একটি আলাদা প্রাইভেট দুনিয়া তৈরি করা যাবে। যেখানে গ্রাহক চাইলে সব ধরনের অ্যাপ লক করে রাখতে পারবেন যেমন: গ্যালারি, মেসেজিং, ফেসবুক মেসেঞ্জার, ভাইবার ইত্যাদি।

তাছাড়া অ্যান্টি কল রেকর্ডিং এবং ক্যামেরা গার্ড এর মতো ফিচারও রয়েছে , ফলে করে অন্য কেউ মোবাইলে আনথরাইজড থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করে মূল্যবান তথ্য চুরি করতে পারবে না ।

এছাড়াও অ্যাডভান্স সেটিংসে পাওয়া যাবে স্মার্ট জেসচার, সাসপেন্ড বাটন এর মতো সুবিধা। তার সঙ্গে আছে এজ বার এর মতো অসাধারণ ফিচার। এজ বারের সাহায্যে ফিজিক্যাল হোম বাটনে ডানে বা বামে স্লাইড করলে দেখা যাবে ডিসপ্লের দুই পাশ থেকে একটি বার চলে আসছে যেখানে পছন্দের অ্যাপগুলো সিলেক্ট করে দিলে খুব সহজেই অ্যাকসেস করা যাবে।

হ্যালিও এস২৫ স্মার্টফোনটি বাজারে পাওয়া যাচ্ছে মাত্র ২১,৯৯০ টাকায়।

 

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top