শিরোনাম

বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - উভয় পাশ স্ক্যান সুবিধার স্ক্যানার আনলো ইপসন | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - প্রপার্টি ভাড়া ও কেনা-বেচায় বিপ্রপার্টি ডটকম | বুধবার, মার্চ 22, 2017 - স্বল্পমূল্যের ল্যাপটপ কিনতে সাবধান ! | শুক্রবার, মার্চ 17, 2017 - বাংলাদেশে ইউসিসিকে একমাত্র পরিবেশক ঘোষনা করলো ট্রান্সসেন্ড | শুক্রবার, মার্চ 17, 2017 - এসএসডি-টেক এবং প্যাভিলিয়নের মধ্যে কন্টেন্ট পার্টনারশিপ সম্পন্ন | শুক্রবার, মার্চ 17, 2017 - মোবাইল অ্যাপস চালু করলো উরি ব্যাংক | শুক্রবার, মার্চ 17, 2017 - গার্ডিয়ান লাইফ এর জন্য মোবাইল অ্যাপ তৈরি করবে এসএসএল ওয়্যারলেস | বুধবার, মার্চ 15, 2017 - মাইক্রোম্যাক্সের নতুন দুইটি মডেলের স্মার্টফোন | বুধবার, মার্চ 15, 2017 - ডুয়াল ব্যাক ক্যামেরার হ্যালিও স্মার্টফোন আনল এডিসন গ্রুপ | বুধবার, মার্চ 15, 2017 - জিপি মিউজিকে ‘ভালোবাসার বাংলাদেশ’ |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / ডুয়েল ক্যামেরার স্মার্টফোন শাওমি রেডমি প্রো
ডুয়েল ক্যামেরার স্মার্টফোন শাওমি রেডমি প্রো

ডুয়েল ক্যামেরার স্মার্টফোন শাওমি রেডমি প্রো

রেডমি নোট ৩-এর আকাশচুম্বী জনপ্রিয়তার পর স্মার্টফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠান শাওমি উন্মুক্ত করেছে তাদের নতুন হ্যান্ডসেট রেডমি প্রো।

রেডমি নোট ৩-এর মতো এই ফোনটিরও রয়েছে একাধিক সংস্করণ। হেলিও এক্স২০ (৩ জিবি র‍্যাম + ৩২ জিবি স্টোরেজ), হেলিও এক্স২৫ (৩ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ) এবং হেলিও এক্স২৫ (৩ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ)—এ তিনটি সংস্করণে পাওয়া যাবে নতুন এই হ্যান্ডসেট, যেগুলোর দাম যথাক্রমে ১৫ হাজার ১০০, এক হাজার ৬৯৯ ও এক হাজার ৯৯৯ চায়নিজ ইউয়ান।

xiomi-redmi-pro নতুন এই স্মার্টফোনের সবচেয়ে আকর্ষণীয় দিক হচ্ছে এর ডুয়েল ক্যামেরা সেটআপ, যেটিতে আছে ১৩ মেগাপিক্সেল সনি আইএমএক্স২৫৮ সেন্সরের সঙ্গে, ৫-লেন্স মড্যুল, এফ/২.০ অ্যাপার্চার এবং পিডিএএফ অটোফোকাস।

সামনে আছে ৫ মেগাপিক্সেল স্যামসাং সেন্সরের ফ্রন্ট ক্যামেরা। ডুয়েল ক্যামেরা সেটআপের ফ্ল্যাশ মড্যুলটি রয়েছে ক্যামেরা দুটির মাঝখানে। অন্যদিকে, ফ্রন্ট ক্যামেরায় রয়েছে ৮৫ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেল এবং এফ/২.০ অ্যাপার্চার।

এ ছাড়া রেডমি প্রোর অন্যান্য স্পেসিফিকেশনের মধ্যে রয়েছে ২.৫ গিগাহার্টজ ডেকা-কোর মিডিয়াটেক হেলিও এক্স২৫ এসওসি, সঙ্গে মালি-টি৮৮০ জিপিইউ, তবে সেটি শুধু ৪জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সংস্করণটির ক্ষেত্রে।

অন্যদিকে ৩ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজের সংস্করণটিতে ২.৩ গিগাহার্টজের একই প্রসেসর থাকবে। শাওমি জানিয়েছে, এই স্মার্টফোনটি রেডমি সিরিজের সবচেয়ে শক্তিশালী স্মার্টফোন। এ ছাড়া অন্য সংস্করণটিতে থাকবে ২.১ গিগাহার্টজ ডেকা-কোর মিডিয়াটেক হেলিও এক্স২০ এসওসি।

শাওমি রেডমি প্রোর ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে এর সিরামিক হোম বাটনে। ৫ দশমিক ৫ ইঞ্চি ফুল-এইচডি ওএলইডি ডিসপ্লের সঙ্গে থাকছে ৩৪২ পিপিআই পিক্সেল ঘনত্ব, ১০০ শতাংশ এনটিএসসি কালার গামুট এবং ২.৫ডি বাঁকানো গ্লাস। অ্যালুমিনিয়াম বডির স্মার্টফোনটিতে আছে ইউএসবি টাইপ-সি পোর্ট।

ডুয়েল সিমের স্মার্টফোনটিতে একই সঙ্গে একটি ন্যানো সিম এবং একটি মাইক্রো সিম ব্যবহার করা যাবে, সাথে আছে ১২৮ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড ব্যবহারের সুবিধা। কানেক্টিভিটির মধ্যে রয়েছে ৪জি এলটিইর সঙ্গে ওয়াইফাই, ব্লুটুথসহ অন্যান্য প্রায় সবকিছুই। ৪০৫০ এমএএইচের ব্যাটারিসহ হ্যান্ডসেটটি ১৫১ x ৭৬.২  x ৮.১ মিলিমিটার পুরু এবং এর ওজন ১৭৪ গ্রাম।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top