শিরোনাম

মঙ্গলবার, ফেব্রুয়ারী 7, 2017 - প্রিন্ট সাশ্রয়ী নতুন মডেলের ইপসন প্রিন্টার | মঙ্গলবার, ফেব্রুয়ারী 7, 2017 - গাড়ির ‘ভার্চুয়াল বাজার’ হচ্ছে কারমুদি | মঙ্গলবার, ফেব্রুয়ারী 7, 2017 - গ্যালাক্সি সি৯ প্রো স্মার্টফোনের প্রি-বুকিং শুরু | মঙ্গলবার, ফেব্রুয়ারী 7, 2017 - জোভাগোতে হোটেল বুকিং দিলে মিলবে স্মার্টফোন | মঙ্গলবার, ফেব্রুয়ারী 7, 2017 - ১ হাজার গ্রামে ফ্রি ওয়াই-ফাই দেবে ভারত | মঙ্গলবার, ফেব্রুয়ারী 7, 2017 - ব্যাগপ্যাকার্সে ৫০ শতাংশ ছাড় ঘোষণা | সোমবার, ফেব্রুয়ারী 6, 2017 - দেশের বাজারে নকিয়ার নতুন মোবাইল নকিয়া ১৫০ | সোমবার, ফেব্রুয়ারী 6, 2017 - টাই ঢাকার প্রেসিডেন্ট শামীম আহসান, ভাইস প্রেসিডেন্ট ফারজানা | সোমবার, ফেব্রুয়ারী 6, 2017 - ‘মায়া আপা প্লাস’ রবি গ্রাহকদের জন্য এসএমএস ও মোবাইল অ্যাপে | সোমবার, ফেব্রুয়ারী 6, 2017 - মেট্রোস্কাই নামে ক্লাউড ভিপিএস সার্ভিস চালু করল মেট্রোনেট |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / ডেইলি স্টার আইসিটি অ্যাওয়ার্ড পেল ৮ ব্যক্তি ও প্রতিষ্ঠান
ডেইলি স্টার আইসিটি অ্যাওয়ার্ড পেল ৮ ব্যক্তি ও প্রতিষ্ঠান

ডেইলি স্টার আইসিটি অ্যাওয়ার্ড পেল ৮ ব্যক্তি ও প্রতিষ্ঠান

daily-star-ictইংরেজি দৈনিক দ্যা ডেইলি স্টার আইসিটি অ্যাওয়ার্ড  চালু করেছে।  শুক্রবার প্রথমবারের এই অ্যাওয়ার্ড অনু্ষ্ঠানে তথ্যপ্রযুক্তিতে বিশেষ অবদান রাখায় চার প্রতিষ্ঠান এবং চার ব্যক্তিকে পুরস্কার দেওয়া হয়।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়ার অ্যান্ড ইনফোরমেশন সার্ভিসেসের সহযোগিতায় ডেইলি স্টারের এই আয়োজনের পৃষ্ঠপোষক ছিল ব্যাংক ব্র্যাক।

রাজধানীর লে মেরিডিয়াল হোটেলে  অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত  বিজয়ীদের মধ্যে সম্মাননা ও পুরস্কার তুলে দেন।

প্রথমবারের এই আয়োজনে স্থানীয় বাজারের জন্য আইসিটি সলিউশন প্রোভাইডার হিসেবে ২০১৫ সালের পুরস্কার পেয়েছে ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস লিমিটেড। আর একই বিভাগে বিদেশী বাজারের বিবেচনায় পুরস্কৃত হয়েছে সার্ভিস ইঞ্জিনিয়ারিং লিমিটেড।

আইসিটি ই-বিজনেস অফ দ্যা ইয়ার-২০১৫ হয়েছে বিডিজবস ডটকম লিমিটেড। আইসিটি স্টার্টআপ অফ দ্যা ইয়ার হয়েছে হাংরিনাকি ডটকম।

আইসিটি বিজনেস পারসন অব দ্যা ইয়ার হয়েছেন আমরা গ্রুপ অব কোম্পানিজ এর সৈয়দ ফরহাদ আহমেদ এবং টাইগার আইটি’র জিয়াউর রহমান।

আইসিটি পাইওনিয়ার হিসেবে বিজয়ী হয়েছেন ডেটা সফটের মাহবুব জামান এবং দেশে প্রথমবারের মতো সফটওয়ার কোম্পানির প্রতিষ্ঠাতা মৃত আবু ইউসুফ মেজবাহ উদ্দিন আহমেদ। তাঁর কোম্পানির নাম আইবিসিএস-প্রাইমেক্স সফটওয়ার বাংলাদেশ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশ ২০৪০ সালের মধ্যে তথ্যপ্রযুক্তিকে  অর্থনীতির সমৃদ্ধির প্রধান চাবিকাঠি হিসেবে ব্যবহার করতে চায়। এই সময়ের মধ্যেই তথ্যপ্রযুক্তি হবে বাংলাদেশের রপ্তানির প্রধান উপাদান।

তবে লক্ষ্য ঠিক করা এই সময়ের আগেই বাংলাদেশ তা অর্জন করতে পারবে বলে মনে করেন অর্থমন্ত্রী।

অনুষ্ঠানে বেসিস সভাপতি তথ্যপ্রযুক্তিবিদ মোস্তাফা জব্বারসহ তথ্যপ্রযুক্তি খাতে দেশের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top