শিরোনাম

রবিবার, জানুয়ারী 21, 2018 - বাংলালিংকের ‘হেলথলিংক ৭৮৯’ সার্ভিসে যুক্ত হল ‘ডক্টরস অ্যাপয়েন্টমেন্ট’ সুবিধা | রবিবার, জানুয়ারী 21, 2018 - গ্লোবাল ব্র্যান্ড নিয়ে এসেছে লেনোভো আউডিয়াপ্যাড ৩২০ ল্যাপটপ | রবিবার, জানুয়ারী 21, 2018 - ব্যবসায়ীদের জন্য হোয়াটসঅ্যাপ বিজনেস | রবিবার, জানুয়ারী 21, 2018 - হ্যাকিংয়ের কাবলে ওয়ানপ্লাস | রবিবার, জানুয়ারী 21, 2018 - আসছে ইন্টেল কোর আই৯ প্রসেসর এর ল্যাপটপ | রবিবার, জানুয়ারী 21, 2018 - বাণিজ্য মেলায় অপো এফ৫ বিজয়ীদের নাম ঘোষণা | শনিবার, জানুয়ারী 20, 2018 - আরও কঠিন হচ্ছে ইউটিউব থেকে উপার্জন | শনিবার, জানুয়ারী 20, 2018 - ফেসবুক হ্যাকড হলে করনীয় | শনিবার, জানুয়ারী 20, 2018 - কর্মজীবি নারীদের মানহানি বন্ধে আহব্বান | শনিবার, জানুয়ারী 20, 2018 - ফেসবুকে মিলবে না নিউজ আপডেট |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ড্যাফোডিলে নূরুজ্জামান ও ইমরান হোসেনের দায়িত্ব গ্রহণ
ড্যাফোডিলে নূরুজ্জামান ও ইমরান হোসেনের দায়িত্ব গ্রহণ

ড্যাফোডিলে নূরুজ্জামান ও ইমরান হোসেনের দায়িত্ব গ্রহণ

diuড্যাফোডিল ফ্যামিলির নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে মোহাম্মদ নূরুজ্জামান এবং প্রধান পরিচালন কর্মকর্তা হিসেবে মোহাম্মদ ইমরান হোসেনকে আনুষ্ঠানিক নিয়োগ দেয়া হয়েছে। আজ শনিবার (২৩ ডিসেম্বর, ২০১৭) ড্যাফোডিল টাওয়ারে ব্যাঙ্কুয়েট হলে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে তাদের নাম ঘোষণা করেন ড্যাফোডিল ফ্যামিলির চেয়ারম্যান ড. মোঃ সবুর খান। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম, স্থায়ী ক্যাম্পাসের ডিন অধ্যাপক ড. মোস্তফা কামাল, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক গোলাম মওলা চৌধুরী, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. সৈয়দ আকতার হোসেন, স্টুডেন্টস অ্যাফেয়ার্সের পরিচালক সৈয়দ মিজানুর রহমান, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রধান মাহবুব পারভেজ প্রমুখ।

মোহাম্মদ নূরুজ্জামান ১৯৯৬ সালে ড্যাফোডিল কম্পিউটার্সের শিক্ষা বিভাগে একমাত্র প্রশিক্ষক হিসাবে যোগদানের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন। ১৯৯৭ সালে তিনি এনসিসি এডুকেশন, ইউকে’র এক্রিডিটেশন নিয়ে ড্যাফোডিল ইনষ্টিটিউট অব আইটি (ডিআইআইটি) প্রতিষ্ঠা করেন এবং এর প্রশিক্ষক সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি ড্যাফোডিল ফ্যামিলির শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সমন্বয়ে গঠিত ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্কের নির্বাহী পরিচালক হিসাবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি বাংলাদেশ সফটওয়্যার টেষ্টিং বোর্ড গঠন এবং ইন্টারন্যাশনাল সফটওয়্যার টেষ্টিং কোয়ালিফিকেশন বোর্ডের সদস্যপদ লাভ করার ক্ষেত্রে সক্রিয় ভুমিকা রাখেন এবং ২০০৬ সাল থেকে আজ পর্যন্ত বাংলাদেশের প্রতিনিধিত্ব করে চলেছেন। দীর্ঘ পেশাজীবনে তিনি বিভিন্ন কনফারেন্স, সেমিনার, সিম্পোজিয়াম, বিজনেস মিটিং ইত্যাদি কাজে তিনি ৩১টি দেশ ভ্রমন করেন। মোহাম্মদ নূরুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে স্নাতক এবং একই বিশ্ববিদ্যালয়ের “পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনষ্টিটিউট” থেকে স্নাতকোত্তর করেন। তাছাড়া তিনি এমআইএস বিষয়ে এমবিএ ডিগ্রীও লাভ করেন।

মোহাম্মদ ইমরান হোসেন ২০০১ সালে ডিভাইন অ্যাসোসিয়েটস লিমিটেড নামের একটি বহুমূখী পরামর্শক প্রতিষ্ঠানে পরিচালক হিসেবে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। প্রতিষ্ঠাকাল থেকেই তিনি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি ঢাকা স্টক এক্সচেঞ্জ ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্চের তালিকাভুক্ত পাবলিক প্রতিষ্ঠান ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেডের একজন পরিচালক হিসেবে দায়িত্বরত। মোহাম্মদ ইমরান হোসেন উচ্চশিক্ষা ব্যবস্থাপনা, মান নিয়ন্ত্রণ, আন্তর্জাতিকীকরণ, সাংগঠনিক ব্যবস্থাপনা, প্রশিক্ষণ, দাতা তহবিল প্রকল্প গঠন ও প্রয়োগ বিষয়ে বিশেষভাবে দক্ষ।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পাশাপাশি তিনি ইতালির তুরিন বিশ্ববিদ্যালয় ও আইসিটি-আইএলও থেকে ব্যবস্থাপনা উন্নয়ন বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রক্রিয়ার অংশ হিসেবে ও শিক্ষা ব্যবস্থার প্রতিনিধি হিসেবে বিশ্বের বিভিন্ন দেশে ৫০ টির বেশী আন্তর্জাতিক প্রশিক্ষণ কর্মশালা, সেমিনার ও সম্মেলনে তিনি অংশ নিয়েছেন। উচ্চশিক্ষা ক্ষেত্রে একজন ভারসাম্যপূর্ণ নেতা হিসেবে তিনি বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক প্রতিষ্ঠান যেমন বিসিএস, ইএআইই, আইএসটিকিউবি, আইএনকিউএএএইচই -এর সদস্যপদ লাভ করেছেন। এছাড়াও তিনি ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি), রামরু (ইগগজট), অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল, রোটারি ক্লাব অব বারিধারাসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের সদস্য।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top