শিরোনাম

মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বাজারে এলো শাওমির নতুন দুই ফোন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বিশ্ব বিখ্যাত পাঁচ রাঁধুনি রোবট | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - সনি’র দুর্দান্ত এক আপকামিং ফোনের তথ্য ফাঁস | সোমবার, ডিসেম্বর 11, 2017 - বিসিএস এর ২৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত | সোমবার, ডিসেম্বর 11, 2017 - ‘জিপি লাউঞ্জ’ উদ্বোধন করল গ্রামীণফোন | সোমবার, ডিসেম্বর 11, 2017 - ল্যাপটপ মেলায় আই লাইফের ফ্রী গিফট! | সোমবার, ডিসেম্বর 11, 2017 - শপ আপের নতুন অ্যাড প্ল্যাটফর্মের উদ্বোধন ডিজিটাল ওয়ার্ল্ডে | সোমবার, ডিসেম্বর 11, 2017 - গ্লোবাল ব্র্যান্ড নিয়ে এলো এস সিরিজের নতুন অষ্টম প্রজন্মের নোটবুক | সোমবার, ডিসেম্বর 11, 2017 - অ্যান্ড্রয়েডে আসছে আইফোনের জনপ্রিয় গেম | সোমবার, ডিসেম্বর 11, 2017 - জিপি ওয়াওবক্স ব্যবহারকারীদের জন্য বিশেষ সুবিধা আনল পাঠাও |
প্রথম পাতা / স্থানীয় খবর / ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ক্লাউড ক্যাম্প ২০১৩ অনুষ্ঠিত
ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ক্লাউড ক্যাম্প ২০১৩ অনুষ্ঠিত

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ক্লাউড ক্যাম্প ২০১৩ অনুষ্ঠিত

গতকাল ৩০ নভেম্বর ২০১৩ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সফ্টওয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে ও ডাটা সফট লিঃ এর পৃষ্ঠপোষকতায় “বাংলাদেশ ঃ এ ল্যান্ড অব মিলিয়ন এপ্লিকেশন ডেভেলাপার” এ শ্লোগানকে সামনে রেখে বিশ্ববিদ্যালয় মিলনায়তনে মোবাইল এ্যপ্লিক্যাশন ডেভেলপমেন্ট এবং আইটি ক্ষেত্রের বিভিন্ন দিক সম্পর্কিত নানা বিষয়ের উপর ‘ক্লাউড ক্যাম্প বাংলাদেশ’ আয়োজন করা হয়।

আনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. এম. লুৎফর রহমান। দুটি প্যানেলের মাধ্যমে বক্তারা মোবাইল এ্যপ্লিকেশনের বিভিন্ন দিক এবং বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে আমাদের দেশে এইসব এ্যাপ্লিকেশনগুলো কিভাবে আরো উন্নয়ন করা যায় সে বিষয় নিয়ে আলোচনা করেন।

cloud diu

প্যানেলে ডিসকাশনে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সফটওয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ড. তৌহিদ ভূঁইয়া, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রফেসর ড. হাসান সারওয়ার, ডিআইইউ সফটওয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের সিনিয়র লেকচারার মোঃ মিজানুর রহমান, মোবিওএ্যাপ এর চিপ অপারেটিং অফিসার মোঃ শামছুল আরেফিন, বিজকিউব এর ব্যবস্থাপনা পরিচালক মিনহাজ আনোয়ার, বনলতা ইউএক্স ডিজাইনের প্রতিষ্ঠাতা মাশরুর হান্নান, মাল্টিমিডিয়া কনটেন্ট এন্ড কমিউনিকেশন এর প্রধান নির্বাহী কর্মকর্তা এস. এম. আশরাফ আবির, এফওয়ান লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ শফিউল আলম, গ্রামীণ সলিউশান এর চিফ স্ট্র্যাটেজি অফিসার মোহাম্মদ মাহদি উজ জামান, এলআইসিটির কমপোনেন্ট টিম লিডার ফখরুজ জামান, ম্যাংগো টেলিসার্ভিস লিমিটেডের সহকারী মহা ব্যবস্থাপক মিনারুল ইসলাম, সি এন্ড আর এর প্রধান নির্বাহী কর্মকর্তা ন্যাশ ইসলাম, গ্রামীণ সলিউশান এর সিনিয়র সফটওয়ার অফিসার আমিনুল হক এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সফটওয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মোঃ দীপ ও মেহেদী হাসান। বক্তারা মোবাইল এ্যাপ্লিকেশন গুলোর নানা সমস্যা এবং এর সমাধান নিয়ে আলোচনা করেন এবং বাংলাদেশে মোবাইল ব্যবসা করার ক্ষেত্রে কোন কোন বিষয়ে সচেতন থাকা জরুরী সে বিষয়ে আলোকপাত করেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. এম. লুৎফর রহমান বলেন মোবাইল এ্যাপ্লিকেশন গুলো এখন মানুষের দৈনন্দিন কাজে বিরাট ভূমিকা পালন করে। তথ্যপ্রযুক্তির এই যুগে বিশ্ব যখন প্রতিনিয়ত সামনে এগিয়ে যাচ্ছে তখন আমরা কেন পিছিয়ে থাকব। আমাদের দেশের সফটওয়ার এবং আইটি প্রতিষ্ঠানগুলো নানা রকম মোবাইল এ্যাপ্লিকেশন ডেভেলপমেন্টের মাধ্যমে আমাদেরকে তথ্যপ্রযুক্তির ক্ষেত্রে বিশ্বের সাথে পরিচয় করিয়ে দিচ্ছে। তিনি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে এই ধরনের অনুষ্ঠান আয়োজনের জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান এবং আইটি ইউনিভার্সিটি হিসাবে ড্যাফোডিল সবসময় তাদের পাশে থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন। পরে উপস্থিত বক্তারা শিক্ষার্থীদের নানা প্রশ্নের উত্তর দেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top