শিরোনাম

রবিবার, জুলাই 23, 2017 - কম দামে স্যামসাং এর স্মার্টফোন | রবিবার, জুলাই 23, 2017 - ফেসবুকে চাকরি পেতে পারেন ৫ উপায়ে | রবিবার, জুলাই 23, 2017 - ড্রাইভিংয়ে ঘুম তাড়াবে যে ডিভাইস | রবিবার, জুলাই 23, 2017 - ‘স্টাডি ইন ইন্ডিয়া’ এর উদ্বোধন | রবিবার, জুলাই 23, 2017 - শক্তিশালী ব্যাটারির সাশ্রয়ী স্মার্টফোন আনল ওয়ালটন | রবিবার, জুলাই 23, 2017 - তথ্যপ্রযুক্তি খাতে দক্ষ জনবল তৈরী করছে বর্তমান সরকার -জুনাইদ আহমেদ পলক | রবিবার, জুলাই 23, 2017 - হুয়াওয়ে লাকি ডে | রবিবার, জুলাই 23, 2017 - দারাজে এখন সম্পূর্ণ ইন্টারেস্ট বিহীন ইএমআই পেমেন্ট | শনিবার, জুলাই 22, 2017 - লিংকসীস এর ১৯০০ এমবিপিএস গতির ডুয়াল-ব্যান্ড ওয়্যারলেস রাউটার | শনিবার, জুলাই 22, 2017 - আগামী মাসে স্যামসাং আনছে নতুন ডিভাইস |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলে ডিজি প্রোগ্রাম চালু
ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলে ডিজি প্রোগ্রাম চালু

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলে ডিজি প্রোগ্রাম চালু

৪ এপ্রিল, শনিবার ডিআইইউ মিলনায়তনে শিশুদের আন্তর্জাতিক কম্পিউটার প্রোগ্রাম ডিজি, এনসিসি এডুকেশন, ইউকে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলে উদ্বোধন করা হয়েছে। ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান মো: সবুর খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও পাওয়ার এন্ড পার্টিসিপেশান রিসার্চ সেন্টারের এক্সিকিউটিভ চেয়ারম্যান ড. হোসেন জিল্লুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রটিশ কাউন্সিল এর পরিচালক (এক্সাম) মি. ডীপ অধিকারী এবং এনসিসি এডুকেশন, ইউকে’র দক্ষিণ এশিয়া ব্যবসা উন্নয়ন ব্যবস্থাপক সঞ্জিব গনেশ। অন্যান্যের উপস্থিত ছিলেন ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্কের নির্বাহী পরিচালক মোহাম্মদ নূরুজ্জামান, ডিআইআইটির পরিচাল রথীন্দ্র নাথ দাস, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ শাহানা খান ও সিনিয়র ভাইস প্রিন্সিপাল রাহিমা কে রোজম্যারী।

digi
প্রধান অতিথির বক্তব্যে ড. হোসেন জিল্লুর রহমান বলেন, দর্শন, গুনগত মান, আদর্শ, পরিবেশ ও মানসম্মত শিক্ষার্থী তৈরির প্রধান উৎস আর এর জন্য গুরুত্বপূর্ন হচ্ছেএবং পূর্বশতই হচ্ছে ‘মনস্থির’। তিনি আরো বলেন, গ্লোবাল বিশ্বের অংশীদার হিসেবে আমরা বিভিন্ন জাতি, গোষ্ঠী, বর্ন ভাষাভাষী হলেও মানের ক্ষেত্রে আমরা সবাই বিশ্বমানকে আদর্শ হিসেবে বিবেচনা করি এবং এইশিক্ষার গুনগত মান বজায় রাখতে এ বিশ্বমানের সাথে কোন প্রকার আপোষ করা ঠিক হবে না।
সভাপতির বক্তব্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের চেয়ারম্যান মোঃ সবুর খান বলেন, বর্তমানে তথ্য-প্রযুক্তির যুগে প্রযুক্তি ছাড়া জীবনযাপন একবারেই অসম্ভব। আর প্রযুক্তি প্রতিনিয়ত পরিবর্তনশীল, তাই নতুন প্রজন্ম এই দ্রুত পরিবর্তনশীল প্রযুক্তির সাথে তালমিলিয়ে ও খাপখাইয়ে নিয়ে বিশ্বনাগরিকের মর্যাদা ধরে রাখতে হবে । তিনি বলেন, একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় বিশ্বমানের প্রযুক্তি-বান্ধব শিক্ষার্থী গড়ে তোলার লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলে এনসিসি এডুকেশন, ইউকে’র ডিজি পাঠ্যসূচি চালু করা হয়েছে।
বৃটিশ সরকার কর্তৃক ১৯৬৭ সালে প্রতিষ্ঠিত এনসিসি এডুকেশন, ইউকে আইটি ও ব্যবসা বিষয়ে কোর্স কারিকুলাম, কোয়ালিটি এবং বৃটিশ সনদ প্রদানকারী শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান। এনসিসি এডুকেশন, ইউকে’র লক্ষ্য হলো নতুনদের ও উচ্চতর ক্লাশে আন্তর্জাতিক মানের যুগোপযোগী শিক্ষা বিশ্বে বিভিন্ন দেশে পরিচালনা করা।
ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল এনসিসি এডুকেশন ইউকে অনুমোদিত শিক্ষা প্রতিষ্ঠান। ফলে উক্ত স্কুলের শিক্ষার্থীদের জন্য দৈনন্দিন একাডেমিক পাঠ্যসূচির পাশাপাশি এনসিসি এডুকেশন, ইউকে’র আইসিটি বিষয়ক ডিজি পাঠ্যসূচি পাঠদান করাবে, যা শিক্ষার্থীদের প্রযুক্তিবিদ হতে সহায়তা করবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top