শিরোনাম

শনিবার, ফেব্রুয়ারী 24, 2018 - কুমিল্লায় আনুষ্ঠানিকভাবে ৪জি চালু করলো গ্রামীণফোন | শনিবার, ফেব্রুয়ারী 24, 2018 - ট্রাভেল বুকিং এ যুক্ত হলেন সাকিব আল হাসান | শুক্রবার, ফেব্রুয়ারী 23, 2018 - অনলাইন পোর্টালের গুঞ্জনে ক্ষুব্ধ তাসকিন | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - দর্শনার্থী নেই বেসিস সফটএক্সপোতে ! | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - বিসিএস নির্বাচনে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - ২০১৭ সালে রবি’র লোকসান ২৮০ কোটি টাকা | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - বাংলাদেশের গ্রাহকদের জন্য অপো স্মার্টফোনসমূহ ৪জি সেবা দিতে প্রস্তুত | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - বিইউপিবিজিএ-এর বার্ষিক বনভোজন সম্পন্ন | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - উদ্বোধন হলো বেসিস সফটএক্সপো ২০১৮’র | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - এলো টোটেলিংক এর হাই স্পীড ওয়াইফাই রাউটার |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে ল্যাপটপ বিতরণ

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে ল্যাপটপ বিতরণ

তথ্য প্রযুক্তির ক্রমবিকাশমান ধারার সাথে প্রতিটি শিক্ষার্থীকে যুগোপযোগী করে তুলতে এবং প্রতিযোগীতা মূলক চাকরি বাজারে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ১৬ জুলাই, ২০১১ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে ল্যাপটপ বিতরণ কর্মসূচী বিশ্ববিদ্যালয় মিলনায়তনে উদ্বোধন করা হয়। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাষ্ট্রিজ এর চেয়ারম্যান মোঃ সবুর খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন এবং শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে ল্যাপটপ বিতরণ করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা উপাচার্য ও বিশ্ববিদ্যালয়ের এমিরিটাস প্রফেসর ড. আমিনূল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম লুৎফর রহমান এবং বিশ্ববিদ্যালয়ের বোর্ড আব ট্রাষ্টিজ এর চেয়ারম্যানের উপদেষ্টা প্রফেসর এম শাহজাহান মিনা।

উল্লেখ্য সামার-২০১০ সেমিষ্টার থেকে শুরু করে আগামী দিনগুলিতে ”ওয়ান স্টুডেন্ট ঃ ওয়ান ল্যাপটপ” কর্মসূচীর আওতায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ভর্তিকৃত সকল শিক্ষার্থীকে  বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিনামূল্যে ল্যপটপ বিতরনের সিদ্ধান্ত গ্রহণ করেছে। এর ফলে শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি  তথ্য প্রযুক্তিতে নিজেদের দক্ষতা বৃদ্ধির সাথে সাথে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে অবদান রাখতে সক্ষম হবে।
প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী  নুরুল ইসলাম নাহিদ এমপি বলেন, প্রযুক্তি আজ শিক্ষা গ্রহণ ও প্রদানের অবিচ্ছেদ্য অংশ। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কর্তৃপক্ষের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে ল্যাপটপ বিতরণের উদ্যোগ একটি সাহসী ও সময়োপযোগি পদক্ষেপ। তিনি অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে শিক্ষার্থীদের জ্ঞান ও প্রযুক্তিতে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ড্যাফোডিলের দৃষ্টান্ত অনুসরন করার   আহ্বান জানান এবং এ ধরনের পদক্ষেপ গ্রহনের মাধ্যমে  ভবিষ্যত প্রজন্মেকে প্রযুক্তি জ্ঞানে দক্ষ করে  বাস্তব কর্মমুখী  জীবনে বিদ্যমান বিভিন্ন সমস্যা সহজে সমাধান করতে  উপযোগী করে তুলতে  হবে।
তিনি আরো বলেন, বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে প্রাত্যহিক জীবনের জন্য গুরুত্বপূর্ন  বিশেষ করে  শিক্ষা ও প্রশাসনিক ক্ষেত্রে বিভিন্ন কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেছে। তিনি, ডিজিটাল বাংলাদেশ গঠনে সরকারের পাশাপাশি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পরিচালিত বিভিন্ন তথ্যপ্রযক্তি বিষয়ক কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন।
ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাষ্টিজ এর চেয়ারম্যান মো: সবুর খান বলেন, প্রতিটি শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে ল্যাপটপ প্রদান করা ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় কর্তৃৃপক্ষের দীর্ঘদিনের স্বপ্নছিল। আজ শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ প্রদানের মধ্য দিয়ে ডিজিটাল বাংলাদেশ প্রকল্প বাস্তবায়নে অবদান রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।। তিনি ল্যাপটপ বিতরন প্রকল্প বাস্তবায়নের সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top