শিরোনাম

বুধবার, মে 24, 2017 - গ্রাহকের হাতে পণ্য তুলে দিতে সর্বাপেক্ষা জনপ্রিয় মাধ্যম বিক্রয় ডট কম | বুধবার, মে 24, 2017 - জেডটিই এবং বাংলালিংক নিয়ে এলো বিশ্বের সবচেয়ে বড় ভার্চুয়াল এসডিএম | বুধবার, মে 24, 2017 - ৩৩১০ সহ নকিয়ার তিনটি স্মার্টফোন জুন থেকে দেশের বাজারে পাওয়া যাবে | বুধবার, মে 24, 2017 - ফেইসবুকের দেখা, না দেখা | বুধবার, মে 24, 2017 - চলতি বসরে সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোনসমূহ | বুধবার, মে 24, 2017 - জাতীয় ইন্টারনেট সপ্তাহ শুরু | বুধবার, মে 24, 2017 - ডাক্তারদের জন্য ই-প্রেসক্রিপশান সফটওয়্যার | মঙ্গলবার, মে 23, 2017 - বেসিস নির্বাচন :লটারিতে বাদ পড়েছেন মোস্তাফা জব্বার, রাসেল ও ফারহানা | মঙ্গলবার, মে 23, 2017 - গাজীপুরে স্যামসাং এর ৫০তম ব্র্যান্ড শপ উদ্বোধন | মঙ্গলবার, মে 23, 2017 - ঢাকা বিভাগে পুরোদমে চলছে রবি-এয়ারটেল নেটওয়ার্কের সমন্বয় |
প্রথম পাতা / ইভেন্ট / ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হলো গুগল ডেভফেস্ট
ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হলো গুগল ডেভফেস্ট

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হলো গুগল ডেভফেস্ট

devfest-diu

গতকাল শুক্রবার ঢাকার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হয়ে গেল গুগল ডেভেলপার্স ফেস্টিভাল বা ডেভফেস্ট ২০১৫। গুগলের পৃষ্ঠপোষকতায় যৌথভাবে ডেভফেস্টের আয়োজন করেছে গুগল ডেভেলপার্স গ্রুপ (জিডিজি) বাংলা ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ)। ধানমন্ডির সোবহানবাগে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মিলনায়তনে ফেস্টিভাল শুরু হয় সকাল ৯.৩০ মিনিটে।

অনুূষ্ঠানে স্বাধীনতা দিবসে আয়োজিত “ বাংলার জন্য চার লাখ” শিরোনামে গুগলে শব্দ সংযোজন প্রতিযোগীতায় বিজয়ী ড্যাফোডিল ইন্টারন্যাশণাল ইউনিভার্সিটির শিক্ষার্থী সালমান আবিরের হাতে পুরস্কার তুলে দেয় হয়।

ডেভফেস্টে দুটি প্রধান সেশন অনুষ্ঠিত হয়। বাংলা কম্পিউটিং শিরনামে একটি সেশন শুরু হয় বেলা ১১টা থেকে। এতে আলোচনা করেন আনন্দ মাল্টিমিডিয়ার মোস্তাফা জব্বার, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ও ডেভফেস্টের আয়োজক কমিটির সভাপতি অধ্যাপক সৈয়দ আখতার হোসাইন, গুগলের কান্ট্রি ইঞ্জিনিয়ারিং কনসালটেন্ট খান মুহাম্মদ আনোয়ারুস সালাম, এমসিসি লিমিটেডের প্রধান নির্বাহী আশরাফ আবীর। বিকেল ৪টায় শুরু হয় বাংলাদেশে তথ্যপ্রযুক্তি নিয়ে যারা কাজ করছেন সেসব তরুন ডেডেভলাপারদের নিয়ে অনুষ্ঠান ‘আমরাই বাংলাদেশ’। এতে আলোচনা করেন সফল তারুণ্যের প্রতিনিধিরা। এই সেশেনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বেসিসের সভাপতি শামীম আহসান।

ড্যাফোডিল ইন্টারন্যাশনল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোঃ সবুর খানের সভাপতিত্বে উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিতি হিসেবে উপস্থিত ছিলেন দেশবরেণ্য তথ্যপ্রযুক্তি ব্যক্তিত্ব, বাংলা কি বোর্ড বিজয় সফটওয়্যারের নির্মাতা ও বাংলাদেশ কম্পিউটার সমিতির সাবেক সভাপতি মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ইউসুফ এম. ইসলাম, গুগলের কান্ট্রি ইঞ্জিনিয়ারিং কনসালটেন্ট খান মুহাম্মদ আনোয়ারুস সালাম, প্রথম আলোর উপ ফিচার প্রধান পল্লব মোহাইমেন, ডেভফেস্টের আয়োজক কমিটির সভাপতি অধ্যাপক সৈয়দ আখতার হোসাইন, বি ল্যান্সারের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী শফিউল আলমসহ বিশিষ্টজনেরা।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top