শিরোনাম

শনিবার, ফেব্রুয়ারী 24, 2018 - কুমিল্লায় আনুষ্ঠানিকভাবে ৪জি চালু করলো গ্রামীণফোন | শনিবার, ফেব্রুয়ারী 24, 2018 - ট্রাভেল বুকিং এ যুক্ত হলেন সাকিব আল হাসান | শুক্রবার, ফেব্রুয়ারী 23, 2018 - অনলাইন পোর্টালের গুঞ্জনে ক্ষুব্ধ তাসকিন | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - দর্শনার্থী নেই বেসিস সফটএক্সপোতে ! | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - বিসিএস নির্বাচনে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - ২০১৭ সালে রবি’র লোকসান ২৮০ কোটি টাকা | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - বাংলাদেশের গ্রাহকদের জন্য অপো স্মার্টফোনসমূহ ৪জি সেবা দিতে প্রস্তুত | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - বিইউপিবিজিএ-এর বার্ষিক বনভোজন সম্পন্ন | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - উদ্বোধন হলো বেসিস সফটএক্সপো ২০১৮’র | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - এলো টোটেলিংক এর হাই স্পীড ওয়াইফাই রাউটার |
প্রথম পাতা / স্থানীয় খবর / ডয়েচে ভেলের বিজ্ঞান ও প্রযুক্তিভিত্তিক অনুষ্ঠান আরটিভিতে
ডয়েচে ভেলের বিজ্ঞান ও প্রযুক্তিভিত্তিক অনুষ্ঠান আরটিভিতে

ডয়েচে ভেলের বিজ্ঞান ও প্রযুক্তিভিত্তিক অনুষ্ঠান আরটিভিতে

dw-scienceবিজ্ঞান, প্রযুক্তি, পরিবেশ ও জীবনযাপনের নানা দিক ডয়েচে ভেলের অনুষ্ঠান অন্বেষণ বাংলাদেশে সম্প্রচার করবে বেসরকারি চ্যানেল আরটিভি।

আজ সোমবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা দেওয়া হয়।

অনুষ্ঠানে জানানো হয়, আগামী ১২ জানুয়ারি থেকে প্রতি বৃহস্পতিবার সন্ধ্যা ৬:০৫ মিনিটে এবং রোববার রাত ১:৪০ মিনিটে বাংলায় দেখা যাবে ডয়েচে ভেলের এই টিভি সিরিজ।

অনুষ্ঠানে ডয়েচে ভেলের দক্ষিণ এশিয়ার ডিস্ট্রিবিউশন এক্সিকিউটিভ টোবিয়াস গ্রোটে-বেভারবোর্গ বলেন, বাংলাদেশে ডয়েচে ভেলের জন্য এটি আরেকটি মাইলস্টোন। তিনি আরও বলেন, ৪০ বছরেরও বেশি সময় ধরে আমরা বাংলায় অনুষ্ঠান প্রচার করে আসছি। এবং স্থানীয় বিষয়কে গুরুত্ব দিয়ে টিভিতে অনুষ্ঠান প্রচার করেছি। বাংলাদেশসহ এই অঞ্চল সাংস্কুতিক আদান প্রদানের জন্য আমাদরে কাছে খুবই গুরুত্বপূর্ণ। ডয়েচে ভেলের বাংলা নিউজ সার্ভিস, মোবাইল অ্যাপ, ওয়েবসাইট ইত্যাদি নানাকিছুডড আছে। বেশ কয়েকটি অনুষ্ঠান এখন বিভিন্ন টিভিতে চলছে। সেগুলো আমাদের অনলাইনে গেলেও যে কেউ দেখতে পারবেন।”

তিনি আরও বলেন, এই অনুষ্ঠানের উপস্থাপক ডয়েচে ভেলে বাংলাদেশের প্রতিনিধি রৌহাম মনজুর । বিজ্ঞানভিত্তিক উন্নয়ন, জীবনযাপনের দিক ছাড়াও উপস্থাপক জার্মানি ও দক্ষিণ এশিয়ার মধ্যে প্রতিদিনের জীবনযাপনের ভিন্ন ভিন্ন দিক, বিস্ময়কর সাংস্কৃতিক পার্থক্যও তুলে ধরেন। টিভি সিরিজের মাল্টিমিডিয়া কনটেন্ট অনলাইনে পাবেন।

আরটিভির সিইও সৈয়দ আশিক রহমান বলেন, ‘সম্প্রতি ১২ বছর হল আরটিভির। আমেরিকা ইউরোপসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে আরটিভি দেখা যায়। আরটিভির অনলাইন ও আছে। সোশাল মিডিয়াতেও আমরা দারুন অ্যাকটিভ। বিনোদনের পাশাপাশি খবর, লাইফ স্টাইল, জ্ঞান বিজ্ঞানের বিভিন্ন দিক নিয়ে কাজ করে যাচ্ছে আরটিভি। এ ছাড়া বিভিন্ন দেশের টিভির সঙ্গে আমরা নিয়মিত কাজ করছি।’

তিনি বলেন, অন্বেষণ আরটিভির একটি নতুন সংযোজন। আমরা ডয়েচে ভেলের সঙ্গে এই পার্টনারশিপ এ খুবই আনন্দ বোধ করছি। যতদিন এই অনুষ্ঠানটির চাহিদা থাকবে আমরা ততদিন অন্বেষণ অনুষ্ঠানটি প্রচার করতে চাই।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top