শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - ওয়ান প্লাসের নতুন পাওয়ার ব্যাংক | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - স্প্যাম মেসেজ ঠেকাতে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - যাত্রা শুরু করলো ওয়ালটনের কম্পিউটার কারখানা | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - নতুন স্মার্টফোন আনল হুয়াওয়ে অনার | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - স্বল্প মূল্যের গ্যালাক্সি সিরিজের ফোন ‘অন৭ প্রাইম’ | বুধবার, জানুয়ারী 17, 2018 - একত্রে কাজ করবে এটুআই এবং একটি বাড়ি একটি খামার প্রকল্প | বুধবার, জানুয়ারী 17, 2018 - ল্যাপটপের সঙ্গে রাউটার ফ্রি! | বুধবার, জানুয়ারী 17, 2018 - ‘অপো এশিয়ায় সর্বাধিক বিক্রীত স্মার্টফোন’ | বুধবার, জানুয়ারী 17, 2018 - চীনে চালু হচ্ছে গুগলের এআই ল্যাব | বুধবার, জানুয়ারী 17, 2018 - বৈদ্যুতিক গাড়িতে ১১০০ কোটি ডলার বিনিয়োগে ফোর্ডের আগ্রহ প্রকাশ |
প্রথম পাতা / স্থানীয় খবর / ঢাকায় অনুষ্ঠিত হলো ৫ম বাংলাদেশ সিটিও সামিট
ঢাকায় অনুষ্ঠিত হলো ৫ম বাংলাদেশ সিটিও সামিট

ঢাকায় অনুষ্ঠিত হলো ৫ম বাংলাদেশ সিটিও সামিট

সিটিও ফোরাম বাংলাদেশ এবং ইউবিএম ইন্ডিয়ার যৌথ আয়োজনে গত ৬ই নভেম্বর ওয়েস্টিন হোটেল, ঢাকায় অনুষ্ঠিত হলো ৫ম সিটিও সামিট বাংলাদেশ’। এইবারের সম্মেলনের থিম ছিল নেক্সট জেনারেশন আইটি ইনফাসট্রাকচার সামিট। সিটিও ফোরাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি জনাব তপন কান্তি সরকারের সভাপত্বিতে অনুষ্ঠিত সামিটে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলাম।

cio-2014

সম্মেলনটিতে বাংলাদেশের তথ্য প্রযুক্তি ব্যবহারকারী সরকারী, বেসরকারী, আর্থিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সহ বিভিন্ন প্রতিষ্ঠানের বর্তমান সি.টি.ও/সি.আই.ও/হেড অফ আই.টি/আই.টি ম্যানেজার ও অন্যান্য তথ্যপ্রযুক্তিবিদরা  তাদের মধ্যে আন্ত:সম্পর্ক উন্নয়ন এবং আন্তর্জাতিকভাবে স্বীকৃত প্রযুক্তিবিদদের সাথে তাদের অভিজ্ঞতা ও জ্ঞানের বিনিময়ের মাধ্যমে কিভাবে  নিজ নিজ প্রতিষ্ঠানের তথ্যপ্রযুক্তির অবকাঠামোগত উন্নয়ন ঘটাতে পারেন তা আলোচনা করেন ।

সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকার বলেন, জন্মলগ্ন থেকে সিটিও ফোরাম দেশী ও আন্তর্জাতিক আইটি ব্যক্তিত্বদের মাঝে অভিজ্ঞতা বিনিময়ের জন্য বিভিন্ন টেকনিক্যাল আলোচনার আয়োজন করেছে। এরই ধারাবাহিকতায়, চার বার সফল আয়োজনের  পর আমরা ৫ম বারের মত এই সামিটের আয়োজন করেছি। এ সামিটের মাধ্যমে বাংলাদেশের টপ লেভেল আইটি ব্যবহারকারীরা, গ্লোবাল সলিউশন প্রোভাইডারদের সাথে মতবিনিময় করার সুযোগ পাচ্ছে। তিনি সকল আমন্ত্রিত অতিথিদের এই আয়োজন সফল করার জন্য ধন্যবাদ জানান।

তথ্য ও প্রযুক্তি বিভাগের  সচিব শ্যাম সুন্দর সিকদার তার বক্তব্যে সিটিও ফোরামকে ধন্যবাদ জানিয়ে বলেন এই ধরনের আয়োজনের ফলে আইটিতে কর্মরত সকলে উপকৃত হবে। তিনি বর্তমান সরকারের বিভিন্ন আইটি প্রজেক্টের কথা উল্লেখ করে বলেন বর্তমান সরকারের ”ডিজিটাল বাংলাদেশ” বাস্তবায়নে আইটির অনেক প্রজেক্ট হাতে নেওয়া হয়েছে এবং তা অব্যাহত আছে।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলাম এই ধরনের একটি আয়োজনে আমন্ত্রণ জানানোয় সিটিও ফোরামকে ধন্যবাদ জানান এবং তিনি বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের বিভিন্ন কার্যক্রম ও নতুন জাতীয় ডাটা সেন্টারের বিষয়ে আলোকপাত করেন। অনুষ্ঠানে সরকারী ও বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত প্রধান আইটি কর্মকর্তারা তাদের অভিজ্ঞতা বিনিময় করেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top