শিরোনাম

বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - নতুন ফিচারের ক্যামেরা নিয়ে উন্মুক্ত হলো নোকিয়া ৭ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - পেপালের ‘জুম’ উদ্বোধন করলেন সজীব ওয়াজেদ জয় | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - ম্যাক্সেল এর বিভিন্ন পণ্য নিয়ে আইসিটি এক্সপোতে মেট্রো কভারেজ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - সিঙ্গাপুরের মাস্টারকার্ড গ্লোবাল রিস্ক লিডারশিপ কনফারেন্স অনুষ্ঠিত | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - শুরু হলো এমসিসিআই অগ্রগামী ২০১৭ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - বিএমই দিচ্ছে আইসিটি এক্সপো উপলক্ষে তোশিবা পণ্যে বিশেষ অফার! | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - আইসিটি এক্সপো তে আসুসের সর্বাধুনিক প্রযুক্তির নোটবুক | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - আইসিটি এক্সপোতে বিভিন্ন প্রোডাক্ট নিয়ে গ্লোবাল ব্র্যান্ডের অংশগ্রহন | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - লিডসের সাথে মাইক্রোসফটের অংশীদারিত্ব | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - এইচপির পণ্যের সঙ্গে অরিজিনাল স্টোর দিচ্ছে নিশ্চিত উপহার |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ঢাকা কলেজে ওয়াইফাই জোন চালু করলো রবি
ঢাকা কলেজে ওয়াইফাই জোন চালু করলো রবি

ঢাকা কলেজে ওয়াইফাই জোন চালু করলো রবি

দেশের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা কলেজে ওয়াই-ফাই সেবা চালু করেছে মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড।
ঢাকা কলেজের শিক্ষার্থী ও শিক্ষকদের জন্য চালু করা সাশ্রয়ী ও সহজলভ্য ওয়াই-ফাই সেবাটি আজ, ৭ জুলাই, ২০১৫ (বৃহস্পতিবার) সকালে কলেজ চত্বরে উদ্বোধন করা হয়।
ঢাকা কলেজের শিক্ষক লাউঞ্জ, লবি, কম্পিউটার ল্যাব, ক্যান্টিন, খেলার মাঠ, হলের ডাইনিং এবং কলেজ হোস্টেলের সড়ক এলাকায় পাওয়া যাবে রবি’র শক্তিশালী ওয়াই-ফাই সেবা।

robi-dhaka-college
রবিই একমাত্র মোবাইল ফোন অপারেটর যারা দেশের শীর্ষস্থানীয় শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা কলেজ ক্যাম্পাসে দ্রুত গতির নির্ভরযোগ্য ইন্টারনেট সেবা পৌঁছে দেওয়ার জন্য ওয়াই-ফাই জোন চালু করলো।
গ্রাহক পর্যায়ে সেবার মান নিশ্চিত করতে এরই মধ্যে অটোমেশন সফটওয়্যার ব্যবহার শুরু করেছে রবি। শিক্ষার্থীদের জন্য বিশেষভাবে যৌক্তিক ও আকর্ষণীয়  ট্যারিফ প্ল্যান নির্ধারণ করা হয়েছে।
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে  রবি ওয়াই ফাই জোনের উদ্বোধন করেন। এতে বিশেষ অতিথি ছিলেন আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও শিক্ষা সচিব নজরুল ইসলাম খান।
ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক তুহিন আফরোজা আলম, উপাধ্যক্ষ অধ্যাপক মোয়াজ্জেম হোসাইন মোল্লা এবং রবি আজিয়াটা লিমিটেডের চিফ অপারেটিং অফিসার (সিওও) মাহতাব উদ্দিন আহমেদ এ সময় উপস্থিত ছিলেন।
ইতোমধ্যে ঢাকা কলেজের সকল শিক্ষককে  রবি সংযোগ দেয়া হয়েছে। একাদশ শ্রেণীতে ভর্তি হওয়া ১১৫০ জন শিক্ষার্থীকে তাদের ক্লাস রোল নাম্বারের সাথে মিলিয়ে নতুন রবি সংযোগ দেয়া হবে।  পর্যায়ক্রমে  সব শিক্ষার্থীকে রবি সংযোগ দেয়া হবে। এ সব সংযোগ ব্যবহার করে তারা  রবি ওয়াই ফাই ব্যবহার করতে পারবেন।
প্রমোশন চলাকালে রবি গ্রাহকরা বিনামূল্যে ওয়াই ফাই সেবা ব্যবহার করতে পারবেন। প্রত্যেক গ্রাহক দিনে ৫০০ মেগাবাইট ইন্টারনেট ব্যবহার করতে পারবেন যার স্পিড হবে ২ মেগাবাইট। তবে ওয়াইফাই সেবা গ্রহণের জন্য রবি  সংযোগ লাগবে।
অনুষ্ঠানে রবি’র সিওও মাহতাব উদ্দিন আহমেদ বলেন, ‘আমরা তারুণ্যের শক্তিতে বিশ্বাস করি। ‘জ্বলে উঠুন আপন শক্তিতে’ সেøাগানের মাধ্যমে তরুণদের ভেতরের শক্তিকে জাগিয়ে দেবার প্রেরণা জোগাতে  রবি কাজ করে যাচ্ছে।
তরুণদের  সাথে প্রযুক্তির মেল বন্ধনে যে গভীর সম্পর্ক রচিত হচ্ছে এতে আমরা আনন্দিত। ওয়াইফাই সেবা চালুর মত একটি চ্যালেঞ্জিং উদ্যোগকে সফল করতে ঢাকা কলেজ আমাদের সহায়তা করায় কলেজ কর্তৃপক্ষকে কৃতজ্ঞতা জানাচ্ছি। ভবিষ্যতেও আমরা অন্যান্য শীর্ষ শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সংযুক্ত হয়ে তরুণদের এগিয়ে যাওয়ার পথে সহযোগি হতে চাই। ’

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top