শিরোনাম

বৃহস্পতিবার, মে 25, 2017 - জিপি অ্যাক্সেলারেটরের চতুর্থ ব্যাচের জন্য আবেদন গ্রহণ শুরু | বৃহস্পতিবার, মে 25, 2017 - বিসিএস-এ ‘ব্যবসা সাফল্যে প্রচার এবং প্রসার’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠিত | বৃহস্পতিবার, মে 25, 2017 - ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে দারাজের ফিউচার লিডারশীপ প্রোগ্রাম | বৃহস্পতিবার, মে 25, 2017 - ফাঁস হল নকিয়া ৯ এর ফিচার | বৃহস্পতিবার, মে 25, 2017 - নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ এর সেরা পাঁচে বাংলাদেশের দুই প্রকল্প | বৃহস্পতিবার, মে 25, 2017 - স্মার্টফোনে চার্জ না থাকার জন্য দায়ী যে সকল অ্যাপ | বৃহস্পতিবার, মে 25, 2017 - ফেসবুকে ভিডিও আপলোডে পুরস্কার | বুধবার, মে 24, 2017 - গ্রাহকের হাতে পণ্য তুলে দিতে সর্বাপেক্ষা জনপ্রিয় মাধ্যম বিক্রয় ডট কম | বুধবার, মে 24, 2017 - জেডটিই এবং বাংলালিংক নিয়ে এলো বিশ্বের সবচেয়ে বড় ভার্চুয়াল এসডিএম | বুধবার, মে 24, 2017 - ৩৩১০ সহ নকিয়ার তিনটি স্মার্টফোন জুন থেকে দেশের বাজারে পাওয়া যাবে |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ঢাবিতে ক্যাম্পাস থ্রিজি ডে
ঢাবিতে ক্যাম্পাস থ্রিজি ডে

ঢাবিতে ক্যাম্পাস থ্রিজি ডে

থ্রিজি প্রযুক্তির সম্ভাবনা ও শিক্ষামূলক ব্যবহার সম্পর্কে শিক্ষার্থীদের ধারণা দিতে ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি’র (ডিইউআইটিএস) উদ্যোগে ২৩ মে (শনিবার) অনুষ্ঠিত হবে ‘রবি-ডিইউআইটিএস ক্যাম্পাস ৩.৫জি ডে’।

২১ মে (বৃহস্পতিবার) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়।
সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত অনুষ্ঠিতব্য আয়োজনে থাকবে থ্রিজি প্রযুক্তি নিয়ে সেমিনার, কর্মশালা, কুইজ প্রতিযোগিতা ও কনসার্ট ফর আইসিটি।বিকালে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন প্রধান অতিথি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আআমস আরেফিন সিদ্দিক।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্য-প্রযুক্তি ইন্সটিটিউটের পরিচালক ও ডিইউআইটিএস’র উপদেষ্টা ড. মুহাইমিন-আস সাকিব, রবির রিজিওনাল ম্যানেজার বিপ্লব ব্যানার্জী, এরিকসন বাংলাদেশের হেড অব কমিউনিকেশনস মেহনাজ কবির এবং ডিইউআইটিএস’র সাধারণ সম্পাদক মাফরুহ-উর রহমান ফারুকি। এছাড়া ডিইউআইটিএস’র যুগ্ম সাধারণ সম্পাদক কে এম ইমরান, সাংগঠনিক সম্পাদক আরিফ ইবনে আলী ও প্রচার সম্পাদক মুখলিসুর রহমান মাহিন উপস্থিত ছিলেন।

ROBI_DUITSডিইউআইটিএস’র সাধারণ সম্পাদক বলেন, থ্রিজি নেটওয়ার্ক মানেই যে ইউটিইউব আর ফেসবুক না- এই ধারণা বদলাতেই আমাদের এই আয়োজন। এর মধ্য দিয়ে শিক্ষার্থীরা জানবেন সর্বাধুনিক ইন্টারনেট প্রযুক্তির শিক্ষামূলক ব্যবহার।
অনুষ্ঠানের প্রধান পৃষ্টপোষক রবির বিল্পব ব্যানার্জী বলেন, “রবি বিশ্বাস করে মানুষ তার অন্তর্নিহিত শক্তি বা ক্ষমতা দিয়ে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় যেকোনো বাধা জয় করতে পারে। ইন্টারনেট মানুষের সামর্থকে বাড়িয়ে তোলে। আজকের দিনে সোশ্যাল নেটওয়ার্কিং আর ইন্টারনেটের জগতই মানুষের যোগাযোগের সবচেয়ে সহজ আর স্বাভাবিক প্লাটফর্ম। আপন শক্তিতে জ্বলে ওঠার এর চেয়ে বড় সহায়ক আর কি হতে পারে?”
মেহনাজ কবির বলেন, “এরিকসন নেটওয়ার্ক সোসাইটি তৈরির লক্ষ্য নিয়ে মবিলিটির মাধ্যমে কাজ করছে যা নতুন ধারার তথ্য ও যোগাযোগ প্রযুক্তির পরিবর্তনের চালিকা শক্তি। এই পরির্তনের মাধ্যমে মোবাইল প্রযুক্তির বিভিন্ন উদ্ভাবন এবং সাধারণ মানুষ তা গ্রহণ করায় বাজারে নির্দিষ্ট চাহিদা তৈরি হয়েছে। এরিকসনের প্রযুক্তি বিস্তারের মাধ্যমে নতুন প্রাযুক্তিক সুবিধাগুলো গ্রাহকদের হাতে এসে পৌঁছেছে। তাই ব্যবসায়িক সফলতা বৃদ্ধি, সামাজিক উন্নয়ন এবং সর্বোপরি সাধারণ মানুষের সুবিধার্থে এরিকসন শীর্ষস্থানীয় অপারেটরদের সাথে কাজ করে যাবে। ৩.৫জি ডে’র সফলতা কামনা করি।”
ড. মোহাইমেন-আস সাকিব বলেন, “শিক্ষার্থীদের সর্বাধুনিক তথ্য-প্রযুক্তির বহুমাত্রিক ব্যবহার সম্পর্কে অবহিত করতে কাজ কওে যাচ্ছে ডিইউআইটিএস। এই ধারাবাহিকতায় এবারের আয়োজনটিও শিক্ষার্থীদের জ্ঞানের তৃষ্ণা মেটাবে বলে আমার বিশ্বাস।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top