শিরোনাম

শুক্রবার, জানুয়ারী 19, 2018 - মোবাইল সেবার মাধ্যমে বাংলাদেশ অর্জন করবে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা | শুক্রবার, জানুয়ারী 19, 2018 - ক্যাসপারস্কি ল্যাবের আয়োজনে নবনির্বাচিত কমিটির সদস্যদের সংবর্ধনা | শুক্রবার, জানুয়ারী 19, 2018 - হুয়াওয়ে নোভা টুআই এর সঙ্গে ২ বছরের ওয়ারেন্টি | শুক্রবার, জানুয়ারী 19, 2018 - এরা ইনফোটেক ও পল্লী সঞ্চয় ব্যাংকের মধ্যে চুক্তি স্বাক্ষর | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - ওয়ান প্লাসের নতুন পাওয়ার ব্যাংক | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - স্প্যাম মেসেজ ঠেকাতে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - যাত্রা শুরু করলো ওয়ালটনের কম্পিউটার কারখানা | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - নতুন স্মার্টফোন আনল হুয়াওয়ে অনার | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - স্বল্প মূল্যের গ্যালাক্সি সিরিজের ফোন ‘অন৭ প্রাইম’ | বুধবার, জানুয়ারী 17, 2018 - একত্রে কাজ করবে এটুআই এবং একটি বাড়ি একটি খামার প্রকল্প |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / তথ্যপ্রযুক্তির বিকাশে এলআইসিটির নতুন উদ্যোগ
তথ্যপ্রযুক্তির বিকাশে এলআইসিটির নতুন উদ্যোগ

তথ্যপ্রযুক্তির বিকাশে এলআইসিটির নতুন উদ্যোগ

LICTসরকারের তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের লিভারেজিং আইসিটি ফর গ্রোথ অ্যামপ্লয়মেন্ট অ্যান্ড গভর্ন্যান্স (এলআইসিটি) প্রকল্প এবার বৈশ্বিক পরিমন্ডলে বাংলাদেশের তথ্যপ্রযুক্তির বিকাশে নতুন উদ্যোগ হাতে নিয়েছে। এরই অংশ হিসেবে ২০ জুন মঙ্গলবার বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল মিলনায়তনে বোস্টন কনসাল্টিং গ্রুপের সাথে চুক্তি স্বাক্ষর করেছে তারা।

‘স্ট্র্যাটিজিক সিইও আউটরিচ প্রোগ্রাম’ শীর্ষক চুক্তির আওতায় আগামী দুবছর বোস্টন কনসাল্টিং গ্রুপ বাংলাদেশ তথ্যপ্রযুক্তি শিল্পের উন্নয়নে কাজ করবে।

চুক্তি অনুযায়ী আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এ পরামর্শক প্রতিষ্ঠানটি তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশের সম্ভাবনা খুঁজে বের করা, বৈশ্বিক পরিমন্ডলে কীভাবে দেশের সফলতা ও সম্ভবনা তুলে ধরা যায় সে বিষয়ে কারিগরি সহায়তা প্রদান, বিশ্বের শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের সাথে সংযোগ ঘটানো, কার্যকরী কৌশল নির্ধারণ এবং এ খাতে বাংলাদেশে বড় ধরনের বিদেশি বিনিয়োগে সহায়তা প্রদান করবে।

এলআইসিটি প্রজেক্টের প্রকল্প পরিচালক মো. রেজাউল করিম, এনডিসি এবং বোস্টন কনসাল্টিং গ্রুপ (মালয়েশিয়া)-এর ব্যবস্থাপনা পরিচালক ও অংশীদার জারিফ মুনির নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। এলআইসিটি প্রকল্পের কম্পোনেন্ট টিম লিডার সামী আহমেদ, বোস্টন কনসাল্টিং গ্রুপ (ভারত)-এর অংশীদার শৈবাল চক্রবর্তী ও ব্যবস্থাপনা পরিচালক বিকাশ জেইন এবং এলআইসিটি প্রকল্পের কর্মকর্তাগণ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে এলআইসিটি প্রকল্পের কমিউনিকেশন স্পেশালিস্ট হাসান বেনাউল ইসলাম বলেন, ‘রূপকল্প-২০২১ অনুযায়ী ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের অন্যতম লক্ষ্য ২০২১ সালের মধ্যে তথ্যপ্রযুক্তি খাতে রপ্তানি আয় ৫ বিলিয়ন ডলারে উন্নীত করা এবং এ খাতে ২০ লক্ষ্য তরুণ-তরুণীর কর্মসংস্থানের ব্যবস্থা করা। মূলত এ লক্ষ্য পূরণেই বোস্টন কনসাল্টিং গ্রুপের সাথে চুক্তি স্বাক্ষর করা হয়েছে।’

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top