শিরোনাম

রবিবার, নভেম্বর 19, 2017 - লেনেভোর নতুন দুইটি ট্যাব উন্মোচন | রবিবার, নভেম্বর 19, 2017 - ব্যবহারকারী বাড়াতে ফেসবুক এর নতুন অ্যাপ | রবিবার, নভেম্বর 19, 2017 - নোট ৫ এর আদলে ‘শাওমিY1’ | রবিবার, নভেম্বর 19, 2017 - নেটগিয়ার অরবি আরবিকে৪০বাজারে | রবিবার, নভেম্বর 19, 2017 - বিপিএল এ ক্রিকেট বেটিং বন্ধে দরকার নতুন আইন ও সচেতনতা | রবিবার, নভেম্বর 19, 2017 - ঢাকায় দ্বিতীয় বাংলাদেশ রিটেইল কংগ্রেস অনুষ্ঠিত | শনিবার, নভেম্বর 18, 2017 - এখন হোয়্যাটসঅ্যাপে ডিলিট হয়ে যাওয়া মেসেজও পড়তে পারবেন | শনিবার, নভেম্বর 18, 2017 - বাজারে এসেছে গুগল এর পিক্সেল ২এক্সএল | শনিবার, নভেম্বর 18, 2017 - উন্মুক্ত হলো ওয়ানপ্লাস ৫টি | শনিবার, নভেম্বর 18, 2017 - আইটি প্রশিক্ষণে আয় করে ফি পরিশোধের সুযোগ |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / তথ্যপ্রযুক্তি খাতে দক্ষ জনবল তৈরী করছে বর্তমান সরকার -জুনাইদ আহমেদ পলক
তথ্যপ্রযুক্তি খাতে দক্ষ জনবল তৈরী করছে বর্তমান সরকার -জুনাইদ আহমেদ পলক

তথ্যপ্রযুক্তি খাতে দক্ষ জনবল তৈরী করছে বর্তমান সরকার -জুনাইদ আহমেদ পলক

ictতথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ডিজিটাল বাংলাদেশের রুপকল্প বাস্তবায়নের লক্ষ্যকে সামনে রেখে সরকার একুশ শতকের উপযোগী দক্ষ মানব সম্পদ গড়ে তুলছে। তারই ধারাবাহিকতায় বিশ্বমানের প্রশিক্ষণের মাধ্যমে তথ্যপ্রযুক্তি খাতে প্রশিক্ষিত জনবল তৈরী করছে বর্তমান সরকার । এ জনবল দ্বারা ২০২১ সালের মধ্যে ৫ বিলিয়ন ডলার অর্জিত হবে। আর এ ক্ষেত্রে চলনবিল অধ্যুষিত সিংড়া উপজেলা হবে তথ্য প্রযুক্তির মিনি সিঙ্গাপুর।
শনিবার সময় সিংড়া গোল-ই-আফরোজ সরকারী কলেজ চত্বরে এলআইসিটি প্রকল্পের আওতায় আইসিটি ক্যারিয়ার ক্যাম্প অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন। তিনি জানান, সারাদেশে ২৮ টি হাইটেক পার্কে ২০ লাখ তরুনদের কর্মসংস্থান হবে। এর মধ্যে সিংড়ায় প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে হাইটেক পার্ক, ৩৭ লাখ টাকা ব্যয়ে ইনকিউবেশন সেন্টার, ৩৩ লাখ টাকা ব্যয়ে কারিগরি কলেজ প্রতিষ্ঠিত হবে।
তিনি আরও বলেন, সিংড়ায় ২০ হাজার তরুন তরুনীর কর্মসংস্থান হবে। এ জন্য প্রযুক্তিতে শিক্ষার্থীদের দক্ষ হতে হবে। চলনবিল তথ্য প্রযুক্তির মিনি সিংগাপুর রুপান্তরিত করতে শেখ হাসিনা সরকার কাজ করে যাচ্ছে। আগামী ২০১৮ সালের মধ্যে সারা দেশে সাড়ে চার হাজার ইউনিয়ন পরিষদে হাইস্পিড ইন্টারনেট কানিকটিভিট পৌছে দেয়া হবে। ইতোমধ্যে দেশে পাঁচ হাজার ২২৭ টি ডিজিটাল সেন্টারের মাধ্যমে ৬০ লাখ মানুষকে সেবা দেয়া হচ্ছে। এতে করে মানুষ আর দুর্নীতি, হয়রানী ও অর্থ অপচয়ের শিকার হচ্ছেন না। ই-গভর্নেন্স প্রতিষ্ঠার পর মানুষকে আর শহরে যেতে হয় না। আর কাউকে প্রতারনা ও হয়রানী শিকার হতে হয় না।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আইসিটি প্রজেক্ট ডিরেক্টর রেজাউল করিম, এলআইসিটি কম্পোনেন্ট টিম লিডার সামি আহমেদ, উপজেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান, পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস প্রমুখ।
কম্পিউটার কাউন্সিলের লিভারেজিং আইসিটি ফর গ্রোথ গভর্নেন্স (এলআইসিটি) প্রকল্প আয়োজিত আইসিটি ক্যারিয়ার ক্যাম্পে ১৬টি শিক্ষা প্রতিষ্ঠানের ১ হাজার ৮৩০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top