শিরোনাম

রবিবার, জানুয়ারী 21, 2018 - বাংলালিংকের ‘হেলথলিংক ৭৮৯’ সার্ভিসে যুক্ত হল ‘ডক্টরস অ্যাপয়েন্টমেন্ট’ সুবিধা | রবিবার, জানুয়ারী 21, 2018 - গ্লোবাল ব্র্যান্ড নিয়ে এসেছে লেনোভো আউডিয়াপ্যাড ৩২০ ল্যাপটপ | রবিবার, জানুয়ারী 21, 2018 - ব্যবসায়ীদের জন্য হোয়াটসঅ্যাপ বিজনেস | রবিবার, জানুয়ারী 21, 2018 - হ্যাকিংয়ের কাবলে ওয়ানপ্লাস | রবিবার, জানুয়ারী 21, 2018 - আসছে ইন্টেল কোর আই৯ প্রসেসর এর ল্যাপটপ | রবিবার, জানুয়ারী 21, 2018 - বাণিজ্য মেলায় অপো এফ৫ বিজয়ীদের নাম ঘোষণা | শনিবার, জানুয়ারী 20, 2018 - আরও কঠিন হচ্ছে ইউটিউব থেকে উপার্জন | শনিবার, জানুয়ারী 20, 2018 - ফেসবুক হ্যাকড হলে করনীয় | শনিবার, জানুয়ারী 20, 2018 - কর্মজীবি নারীদের মানহানি বন্ধে আহব্বান | শনিবার, জানুয়ারী 20, 2018 - ফেসবুকে মিলবে না নিউজ আপডেট |
প্রথম পাতা / স্থানীয় খবর / তথ্য প্রযুক্তির আন্তর্জাতিক সম্মেলনের ১৭ তম আসর ঢাকায়
তথ্য প্রযুক্তির আন্তর্জাতিক সম্মেলনের ১৭ তম আসর ঢাকায়

তথ্য প্রযুক্তির আন্তর্জাতিক সম্মেলনের ১৭ তম আসর ঢাকায়

নবীন-প্রবীণ কম্পিউটার ও তথ্য-প্রযুক্তিবিদদের মধ্যে সেতুবন্ধন তৈরি করতে ঢাকায় আগামী মাসে হবে দু’দিনের আন্তর্জাতিক সম্মেলন। কম্পিউটার ও তথ্য প্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক এ সম্মেলনের ১৭ তম আসরটিতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে কম্পিটার ও তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞরা অংশ নিবেন।

মোবাইলফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের পৃষ্ঠপোষকতায় ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) এ সম্মেলনের আয়োজন করেছে। রাজধানী ঢাকায় ২২ ও ২৩ ডিসেম্বর সম্মেলনটি অনুষ্ঠিত হবে।

icct

ডিআইইউ ক্যাম্পাসে আজ ২৯ নভেম্বর শনিবার, সকালে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য তুলে ধরে বলা হয়, মূলত তরুণদের উদ্ভাবনী মেধাকে শানিত করা এবং প্রযুক্তির ব্যবহার,পারিপাশ্বিক বিষয়গুলো নিয়ে আলোচনা ও কর্ম পরিকল্পনা প্রণয়ণে সরকারকে সহযোগিতা করার জন্য এ আয়োজন করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন রবি আজিয়াটা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহি কর্মকর্তা সুপুন বীরাসিংহে। সভাপতিত্ব করেন ডিআইইউ’র চেয়ারম্যান মো: সবুর খান।

উপস্থিত ছিলেন ডিআইইউ’র উপাচার্য অধ্যাপক লুৎফর রহমান, উপ উপাচার্য অধ্যাপক গোলাম রহমান, এমিরেটাস অধ্যাপক আমিনুল ইসলাম এবং বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. এস এম মাহবুব-উল-হক মজুমদার ।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে কম্পিউটার ও তথ্য প্রযুক্তি পেশাজীবী, বিজ্ঞানী, প্রকৌশলী, শিক্ষক, শিক্ষার্থী এবং গবেষকরা ১৭তম আইসিসিআইটিতে অংশ নিবেন। সম্মেলনে বিশেষজ্ঞরা তাদের চিন্তা, মতামত এবং ধারনাগুলো অংশগ্রহনকারীদের সাথে আদান প্রদান করবেন। এবারের সম্মেলনে তথ্য প্রযুক্তির প্রয়োগ, তার ব্যবহার এবং পারিপাশ্বিক বিষয়গুলোকে বেশি গুরুত্ব দেয়া হবে।

রবি’র সিইও সুপুন বীরাসিংহে বলেন, মেধাবীদের উৎসাহ দেবার এমন একটি আয়োজনে আমরা আছি, এতে আমরা আনন্দিত। শুধু টেলিযোগাযোগ খাতের জন্যই নয়; দেশের উন্নয়নের স্বার্থেই তথ্য প্রযুক্তির অগ্রগতি এবং এর সুবিধা-অসুবিধাগুলো আলোচনা হওয়া দরকার। এতে করে আমরা সবাই উপকৃত হবো।

তিনি বলেন, বেশ কয়েক বছর ধরে রবি’র গ্রাহক প্রবৃদ্ধি সন্তোষজনক। সরকারের ডিজিটাল বাংলাদেশ রূপকল্পের বাস্তবায়নে আমরাও কাজ করছি। ‘জ্বলে উঠুন আপন শক্তিতে’- প্রেরণামূলক ¯েøাগান নিয়ে রবি পরিবার এগিয়ে যাচ্ছে। আমাদের সাথে রয়েছেন আড়াই কোটিরও বেশি গ্রাহক; যারা নিজেদের ভেতরের শক্তিকে জাগিয়ে তুলছেন।

সুপুন বলেন, এ সম্মেলন তথ্য প্রযুক্তি খাতের নবীন ও প্রবীনের সমন্বয় করে দেশের অগ্রগতি এবং তথ্য-প্রযুক্তিকে আরো বেশি জীবন ঘনিষ্ঠ করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে ।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top