শিরোনাম

সোমবার, মে 29, 2017 - নুসরাত ফারিয়ার ‘আল্লাহ মেহেরবান’ সরাতে নোটিশ | রবিবার, মে 28, 2017 - আগামীকাল থেকে রাজশাহী বিভাগে এক হতে যাচ্ছে রবি-এয়ারটেল নেটওয়ার্ক | রবিবার, মে 28, 2017 - বাক্য এর ২০১৭-২০১৯ মেয়াদের কার্যনির্বাহী পরিষদ গঠিত | রবিবার, মে 28, 2017 - ঈদ আনন্দে বিশেষ মূল্যছাড় : ডিসকাউন্ট বাজার বিডি ডট কম | রবিবার, মে 28, 2017 - লংকাবাংলা এবং এস এস এল ওয়ারলেস এর মধ্যে চুক্তি সাক্ষর | রবিবার, মে 28, 2017 - বেনকিউ এর এমএস৫০৬ মডেলের প্রজেক্টর বাজারে | রবিবার, মে 28, 2017 - দারাজ ডট কম এর সাথে লুবনান, ইনফিনিটি ও রিচম্যান-এর চুক্তি সাক্ষর | রবিবার, মে 28, 2017 - সেহেরি, ইফতারের সময় জানাবে মোবাইল অ্যাপ | রবিবার, মে 28, 2017 - আইফোন ৮ এ যে সব ফিচারসমূহ থাকতে পারে | রবিবার, মে 28, 2017 - কম্পিউটার সমস্যা জনিত কারনে শত শত ফ্লাইটে দেরি |
প্রথম পাতা / স্থানীয় খবর / তৃতীয়বারের মতো শুরু হচ্ছে ডিজিটাল ওয়ার্ল্ড
তৃতীয়বারের মতো শুরু হচ্ছে ডিজিটাল ওয়ার্ল্ড

তৃতীয়বারের মতো শুরু হচ্ছে ডিজিটাল ওয়ার্ল্ড

digital-world-2016টানা তৃতীয়বারের মতো শুরু হচ্ছে তথ্যপ্রযুক্তি খাতে দেশের সবচেয়ে বড় আয়োজন ‘ডিজিটাল ওয়ার্ল্ড’। আগামী ১৯ অক্টোবর রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি)-এর পাঁচটি মিলনায়তনে শুরু হয়ে আয়োজনটি চলবে ২১ অক্টোবর পর্যন্ত।

এ উপলক্ষে সোমবার অর্থ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬’র উপদেষ্টা কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় কমিটির অন্যান্য সদস্যদের সম্মেলন আয়োজনের সার্বিক বিষয় সম্পর্কে অবহিত করা হয়। সভায় শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, রেলমন্ত্রী মুজিবুল হক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার, বেসিস সভাপতি মোস্তাফা জব্বারসহ এ আয়োজন সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ এবং বেসিসের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বৈঠকে জানানো হয়, এ সম্মেলনের মাধ্যমে দেশের জনগণ, বিনিয়োগকারী এবং উন্নয়ন সহযোগীদেরকে আইসিটি ক্ষেত্রে সরকারের বিভিন্ন অগ্রগতি এবং ভবিষ্যত্ পরিকল্পনা সম্পর্কে অবহিত করা হবে। এবারের সম্মেলনে ১২টি সেমিনারের পাশাপাশি ৫টি প্রদর্শনীও থাকবে। সরকারের ৪০টি মন্ত্রণালয়, বিভাগ ও দপ্তরের পাশাপাশি শীর্ষস্থানীয় বেসরকারি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানসমূহ এই আয়োজনে অংশ নেবে।

এবারের ডিজিটাল ওয়ার্ল্ডে গেমিং, স্টার্টআপ ইকোসিস্টেম, আউটসোর্সিং, ই-কমার্স এবং তথ্যপ্রযুক্তিতে নারীদের অংশগ্রহণ নিয়ে থাকছে নানা আয়োজন। স্কুল ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে আইটি ক্যারিয়ার বিষয়ক সম্মেলনের পাশাপাশি প্রথমবারের মতো উন্নয়ন সহযোগীদের নিয়ে থাকবে ডেভেলপার সম্মেলনও।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top