শিরোনাম

মঙ্গলবার, মার্চ 28, 2017 - সিটিআইটি ফেয়ার-২০১৭ কম্পিউটার মেলা শুরু বৃহস্পতিবার | মঙ্গলবার, মার্চ 28, 2017 - চালু হল ঘড়ি বিক্রয়ের ই-কমার্স প্রতিষ্ঠান টাকশাল | মঙ্গলবার, মার্চ 28, 2017 - আরও দ্রুত ডাউনলোড অপেরা মিনিতে | মঙ্গলবার, মার্চ 28, 2017 - স্মার্ট স্টুডেন্টস অ্যাপ বানালো ডিআইইউ’র শিক্ষার্থীরা | মঙ্গলবার, মার্চ 28, 2017 - সিইবিআইটি মেলায় ডিজিটাল রূপান্তরের অংশীদার হুয়াওয়ে | মঙ্গলবার, মার্চ 28, 2017 - বাংলাদেশে উন্মুক্ত হলো অপো সেলফি এক্সপার্ট এফ৩ প্লাস | শনিবার, মার্চ 25, 2017 - ঢাকায় রোজেন বারগার টেকনোলজিষ্টের পার্টনার্স নাইট | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - উভয় পাশ স্ক্যান সুবিধার স্ক্যানার আনলো ইপসন | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - প্রপার্টি ভাড়া ও কেনা-বেচায় বিপ্রপার্টি ডটকম | বুধবার, মার্চ 22, 2017 - স্বল্পমূল্যের ল্যাপটপ কিনতে সাবধান ! |
প্রথম পাতা / অর্থনীতি / উদ্যোগ / তৃতীয়বারের মতো শুরু হচ্ছে স্টার্টআপ উইকেন্ড
তৃতীয়বারের মতো শুরু হচ্ছে স্টার্টআপ উইকেন্ড

তৃতীয়বারের মতো শুরু হচ্ছে স্টার্টআপ উইকেন্ড

আগামী ১৯ নভেম্বর থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী তৃতীয় স্টার্টআপ উইকেন্ড। এই আয়োজনে অংশগ্রহণের মাধ্যমে অংশগ্রহণকারীগণ উদ্ভাবনী ব্যবসায়িক আইডিয়াগুলোকে প্রারম্ভ  থেকে প্রবর্তনের পর্যায়ে নিয়ে যাবেন।

স্টার্টআপ উইকেন্ড ঢাকা মূলত একটি ৫৪ ঘন্টার ইভেন্ট যেখানে সব ধরনের প্রত্যাশিত উদ্যোক্তাগণ তাদের আইডিয়াগুলোকে উপস্থাপন করবেন, দল গঠন করবেন, আইডিয়াগুলোকে যাচাই করাবেন, প্রোডাক্ট নির্মাণ করবেন, প্রশিক্ষকদের থেকে এসব সম্পর্কে মূল্যবান জ্ঞান পাবেন, এবং সম্মানিত বিচারকদের সামনে তাদের কাজ উপস্থাপন করবেন। এছাড়াও থাকবে অনান্য অংশগ্রহণকারী ও প্রশিক্ষকদের সাথে তাদের পরিকল্পনা নিয়ে বিশদভাবে আলোচনা করার সুযোগ।startup-weekend

এবারের উইকেন্ডে দেশী এবং বিদেশী প্রশিক্ষকগণ থাকবেন, যারা প্রতিষ্ঠিত উদ্যোক্তা। অংশগ্রহণকারীদের সাহায্য করতে প্রশিক্ষকগণ পুরো উইকেন্ডেই থাকবেন, যাতে অংশগ্রহণকারীগণ তাদের আইডিয়াগুলোকে পরীক্ষা করতে পারেন।

পুরো প্রোগ্রামটি ইংরেজি ভাষায় হবে। সুতরাং অংশগ্রহণকারীদের অবশ্যই ইংরেজি ভাষায় বিশেষভাবে পারদর্শী হতে হবে। এবারের উল্লেখযোগ্য প্রশিক্ষকগণ- সিঙ্গাপুরের নাগরিক এবং ২০১৫ সালের শ্রেষ্ঠ মহিলা উদ্যোক্তা “আদ্রিয়ানা তান”, গ্রোথ হ্যাকিং এশিয়া-র প্রতিষ্ঠাতা “আন্না রেহেরমান”, সেগনেল ভেঞ্চার এর প্রতিষ্ঠাতা “হিদেকি ফুজিতা”, গ্রীন এন্ড রেড টেকনোলজিস এর হেড অফ সেলস “লুথফি চৌধুরী”, নিউসক্রেডের প্রোডাক্ট ম্যানেজার “রাজিন মুস্তাফিজ”, এবং হাবঢাকা-র প্রতিষ্ঠাতা “সাজিদ ইসলাম”।

এবারের স্টার্টআপ উইকেন্ড-এর বিজয়ীদের জন্য পুরস্কার হিসেবে থাকছে “গ্লোবাল স্টার্টআপ ব্যাটেল”-এ প্রতিযোগিতা করার সুযোগ, হাবঢাকা-র ফ্রি মেম্বারশিপ, ইনকর্পোরেটেড হতে টাকা ও পরামর্শ। এছাড়াও শ্রেষ্ঠ ডেভেলপার পাবেন একটি Raspberry Pi Model B, এবং শ্রেষ্ঠ ক্রিয়েটিভ পাবেন একটি Wacom Bamboo Graphics Tablet.

স্টার্টআপ উইকেন্ড ঢাকা ২০১৫ -তে অংশগ্রহণ করতে, অথবা পার্টনার/ভলান্টিয়ার হতে কিংবা ইভেন্টটি সম্পর্কে বিস্তারিত জানা যাবে http://startupweekenddhaka.com/ ঠিকানা থেকে।

উল্লেখ্য, স্টার্টআপ উইকেন্ড বিশ্বব্যাপী উদ্যোক্তাদের উন্নয়ন এবং বিস্তৃতির জন্য কাজ করে যাচ্ছে। তারা বিশ্বব্যাপী ইভেন্ট-এর মাধ্যমে উচ্চাকাঙ্ক্ষী উদ্যোক্তাদের শিখাচ্ছে কিভাবে একটি আইডিয়াকে মার্কেটে নিয়ে যেতে হয়। তাদের ১৯৩০০ জনের একটি বিশাল এলামনাই নেটওয়ার্ক আছে এবং তাদের হাজার হাজার স্বেচ্ছাসেবক আয়োজকগণ ১৫০ টিরও বেশি দেশে কাজ করছেন। উদ্যোক্তাদের জন্য গুগল (Google for entrepreneurs) এই প্রোগ্রামের প্রধান পৃষ্ঠপোষক। আরো জানতে ভিজিট করুন- www.startupweekend.org

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top