শিরোনাম

মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - বন্ধ হচ্ছে উইকিপিডিয়ার ডেটা ছাড়া তথ্যসেবা | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - বাজারে এলো সিউ কম্প্যাক্ট ডেস্কটপ নেটওয়ার্ক লেবেল প্রিন্টার | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - জুতা পরে হাঁটলেই চার্জ হবে ফোন | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - নতুন সংস্করণে আসুসের গেইমিং ল্যাপটপ | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - টাটা নিয়ে আসছে ড্রাইভারলেস গাড়ি | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - চার মোবাইল অপারেটর পেল ফোরজি লাইসেন্স | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - স্যামসাংয়ের ক্ষতির কারন আইফোন ১০ | সোমবার, ফেব্রুয়ারী 19, 2018 - নতুন কনফিগারেশনে আসছে নোকিয়া ৬ | সোমবার, ফেব্রুয়ারী 19, 2018 - স্যামসাং গ্যালাক্সি জে২ এলো ফোর-জি রূপে | সোমবার, ফেব্রুয়ারী 19, 2018 - এখনই ফোরজি সেবা পাবেনা টেলিটক গ্রাহকরা |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / দক্ষ জনবল গড়তে একসাথে কাজ করবে এ্যাপটেক এবং এডিএন এডুসার্ভিস
দক্ষ জনবল গড়তে একসাথে কাজ করবে এ্যাপটেক এবং এডিএন এডুসার্ভিস

দক্ষ জনবল গড়তে একসাথে কাজ করবে এ্যাপটেক এবং এডিএন এডুসার্ভিস

বাংলাদেশ একটি সম্ভাবনাময় দেশ। এদেশের জনগোষ্ঠীকে দক্ষ এবং যোগ্য করে তুলতে প্রয়োজন যুগপোযোগী শিক্ষা ও প্রশিক্ষণ। সঠিক পদ্ধতিতে প্রশিক্ষণ পেলে এদেশের তরুণরা বিশ্ব বাজারে নিজেদের যোগ্যতা অর্জন করতে পারবে।  অভুতপূর্ব সফলতা নিয়ে আসতে পারবে। কৃষিবিদ ইনিস্টিটিউশনে এ্যাপটাক এবং এডিএন এডু সার্ভিস আয়োজিত এ্যাপটেক শিক্ষা প্রশিক্ষণ সেবা পন্যের উদ্ভোধন অনুষ্ঠানে এমন মন্তব্যই করেন বক্তারা । এডিএন এডুসার্ভিসেস এর ব্যাবস্থাপনা পরিচালক তপন কান্তি সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষাপ্রতিমন্ত্রী কাজি কেরামত আলী।

প্রধান অতিথির বক্তব্যে কাজি কেরামত আলী বলেন, বাংলাদেশ অফুরন্ত সুযোগের দেশ। সম্ভাবনাময় এ দেশ শীঘ্রই একটি ডিজিটাল এবং উন্নয়নশীল দেশ হিসেবে রুপান্তরিত হবে। এই ডিজিটাল রূপান্তরের সম্ভাবনার সুফল অজর্ন প্রয়োজন দক্ষ জনবল। ডিজিটাল হওয়ার পুরোপুরি সুবিধা নিতে জনবলকে আরও সুশিক্ষিত ও দক্ষ করে তুলতে হবে। এ বিষয়ে বাংলাদেশ সরকার নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে। এডিএন এডুসার্ভিস এবং অ্যাপটেক-এ দুয়ের যৌথ উদ্যোগে এ ধরণের প্রশিক্ষণের বিষয়ে তিনি বলেন,এর ফলে আমাদের দেশীয় জনবল এ ধরণের প্রশিক্ষণের মাধ্যমে আন্তর্জাতিক মানের দক্ষতা অর্জনে সক্ষম হবে এবং বিশ্বের বাজারে নিজেদের অবস্থান আরও সুদৃঢ় করতে পারবে। এই যৌথ উদ্যোগ সরকারের পাশাপাশি দক্ষ জনগোষ্ঠী তৈরীতে ইতিবাচক ভাবে কাজ করবে ।

দক্ষ জনগোষ্ঠী তৈরীতে সরকারের বিভিন্ন কর্মকান্ডের প্রসংশা করে এডিএন ইডু সার্ভিসের ব্যবস্থাপনা পরিচালক তপন কান্তি সরকার বলেন দক্ষ জনগোষ্ঠী তৈরীতে এপট্যাকের সহযোগিতায় আমরা আনন্দিত এবং আমরা বিশ্বাস করি এই যৌথ উদ্যোগ দেশের দক্ষ জনগোষ্ঠী তৈরীতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

গত তিন দশক ধরে বিশ্বের লক্ষাধিক মানুষকে কম্পিউটার সহ অন্যান্য বিষয়ে প্রশিক্ষণে সুদক্ষ করেছে অ্যাপটেক। এছাড়া ও বিশ্বের পাঁচটি মহাদেশে কম্পিউটার প্রোগ্রামিং আর কারিগরি প্রশিক্ষণে প্রচুর কর্মসংস্থানের সুযোগ তৈরি করেছে এ প্রতিষ্ঠানটি। এ ধরণের প্রশিক্ষণ শুধু ব্যক্তির উন্নয়নে নয়, দেশের অর্থনৈতিক উন্নয়নেও প্রত্যক্ষ ভূমিকা রাখে। এডিএন এডুসার্ভিসেস লিমিটেড এখন থেকে অ্যাপটেক ইন্টারন্যাশনাল প্রশিক্ষণে বাংলাদেশের ‘এক্সক্লুসিভ পার্টনার’ হিসেবে কাজ করবে। এরই মধ্যে দুদিনের বিটিএল অ্যাক্টিভেশনের জন্য দেশের ২২টি বিশ্ববিদ্যালয়ের পাঁচ হাজার আগ্রহী শিক্ষার্থীর নিবন্ধন করেছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ সচিব জনাব শ্যাম সুন্দর শিকদার, তথ্য মন্ত্রণালয়ের প্রধান সচিব জনাব নাসির উদ্দিন আহমেদ, এটুআই প্রকল্প পরিচালক জনাব কবির বিন আনোয়ার, বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটির ব্যবস্থাপনা পরিচালক জনাবা হোসনে আরা বেগম (সচিব), অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুশান্ত কুমার সাহা, আইডিয়া প্রকল্পের (জ্যেষ্ঠ উপদেষ্টা) জনাব হারুনুর রশিদ, কারিগরি শিক্ষা ব্যবস্থার মহাপরিচালক জনাব অশোক কুমার বিশ্বাস এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যাঞ্চেলর (অ্যাকাডেমিক) ড. নাসরিন আহমেদ প্রমুখ।

 

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top