শিরোনাম

রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - উদ্বোধনের অপেক্ষায় শেখ হাসিনা সফটওয়্যার পার্ক | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - আপনারই কিছু ভুল হয়তো অজান্তে ফোনের পারফরম্যান্স খারাপ করছে | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - খুলনায় দুইদিনের বেসিক আরডুইনো কর্মশালা অনুষ্ঠিত | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - ঢাকা মহিলা পলিটেকনিককে স্যামসাং এর পক্ষ থেকে অত্যাধুনিক ল্যাব হস্তান্তর  | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - সিডস্টারস ঢাকায় দেশের সেরা স্টার্টআপ সিমেড হেলথ | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - অ্যান্ড্রয়েড ফোনকে মডেম হিসেবে ব্যবহারের উপায় | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - আসছে নকিয়ার আরও দুই ফোন | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - ফেসবুকের পাঁচ মজাদার অপশন যা জানেন না অনেকেই | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - প্যাটার্ন লকও নাকি অনিরাপদ! | শনিবার, সেপ্টেম্বর 23, 2017 - ৭-১০ ডিসেম্বর বাংলাদেশে অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ২০১৭ |
প্রথম পাতা / টেলিকম / দহগ্রামে গ্রামীণফোনের থ্রিজি
দহগ্রামে গ্রামীণফোনের থ্রিজি

দহগ্রামে গ্রামীণফোনের থ্রিজি

ভিডিও কনফারেন্সের মাধ্যমে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমের সাথে কথা বলার মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চল দহগ্রামে গ্রামীণফোনের থ্রিজি নেটওয়ার্কের আজ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রতিমন্ত্রী এবং স্থানীয় সংসদ সদস্য ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়াম্যান মোঃ মোতাহার হোসেন দুজনেই দহগ্রামে গ্রামীণফোনের থ্রিজি উদ্বোধনের জন্য উপস্থিত ছিলেন। গ্রামীণফোনের প্রধান নির্বাহী রাজিব শেঠি, সিএমও ইয়াসির আজমান উদ্বোধনের সময় গণভবনে এবং চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার, মাহমুদ হোসেন এসময় প্রতিমন্ত্রীর সাথে দহগ্রামে ছিলেন।

Dohogram-3G-sheikh-hasina-corporateগ্রামীণফোনের থ্রিজি নেটওয়ার্ক দহগ্রাম হাইস্কুল প্রাঙ্গনে এলাকার অধিবাসী এবং স্থানীয় সরকারি কর্মকর্তাদের উপস্থিতিতে উদ্বোধন করা হয়।

দেশব্যাপী গ্রামীণফোনের শক্তিশালী  থ্রিজি নেটওয়ার্ক স্থাপনের উদ্যেগের অংশ হিসাবে দেশের বিগত ছিমহলসহ প্রত্যন্ত অঞ্চলে প্রতিষ্ঠানটির সেবা পৈাছেঁ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর প্রথম উদ্যোগ দহগ্রামকে সাইবার দুনিয়ার সাথে যুক্ত করলো। এধরনের  প্রত্যন্ত অঞ্চলে এটাই প্রথম থ্রিজি স্থাপনা।

গণভবনে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে গ্রামীণফোনের প্রধান নির্বাহী বলেন, ‘টেলিযোগাযোগ ও ইন্টারনেটের পক্ষে অবকাঠামোর স্বল্পতাকে অতিক্রম করে দ্রুততার সাথে উন্নয়ন কার্যক্রমকে এগিয়ে নেয়া সম্ভব। ৩জি প্রযুক্তির মাধ্যমে দহগ্রামের মানুষ ডিজিটাল বাংলাদেশের সাথে যুক্ত হতে পারবেন। দেশের বৃহত্তম ২জি এবং ৩জি নেটওয়ার্ক অপারেটর গ্রামীণফোন তাদের মানসম্পন্ন সেবা দিতে পেরে আনন্দিত।’

সম্প্রতি ভারত ও বাংলাদেশের মধ্যে স্থল সীমা চুক্তি বাস্তবায়নের ফলে দহগ্রামের মতো প্রত্যন্ত অঞ্চলে ৫০,০০০ মানুষের দুর্দশার অবসান হয়। থ্রিজি উদ্বোধনের পাশাপাশি গ্রামীণফোন তার কর্পোরটে দায়িত্বের অংশ হিসেবে দহগ্রাম হাইস্কুলে ইন্টারনেট সংযোগসহ কয়েকটি কম্পিউটার উপহার দেয়।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top