শিরোনাম

সোমবার, জুলাই 24, 2017 - দেশের সব মোবাইল টাওয়ার চালাবে নতুন চার কোম্পানি | সোমবার, জুলাই 24, 2017 - এইচপির নতুন প্রিন্টার বাজারে আনল ফ্লোরালিমিটেড এবং স্মার্ট টেকনোলজি | সোমবার, জুলাই 24, 2017 - এক্সপেরিয়েন্স প্যারিস উইথ মাস্টারকার্ড ক্যাম্পেইনের বিজয়ীদের নাম ঘোষণা | সোমবার, জুলাই 24, 2017 - অবৈধ পথে মোবাইল আমদানি:বছরে ৮০০ কোটি টাকার রাজস্ব হারাচ্ছে সরকার | সোমবার, জুলাই 24, 2017 - ট্যালেন্ট ডেভেলপমেন্ট প্রোগ্রামের আওতায় গ্র্যাজুয়েশন করলেন রবি’র ৩১ কর্মকর্তা | সোমবার, জুলাই 24, 2017 - বাংলাদেশী রিং আইডির লাইভ চ্যাটে আসছেন সানি লিওন (ভিডিও) | সোমবার, জুলাই 24, 2017 - ইউএস বাংলা এয়ারলাইন্সে বিশেষ ছাড় পাবেন গ্রামীণফোনের স্টার গ্রাহকরা | সোমবার, জুলাই 24, 2017 - দেশে শতকরা ৪৩ ভাগ প্রেমের বিয়েই বিচ্ছেদ পর্যন্ত গড়ায়:বিবাহবিডি জরিপ | সোমবার, জুলাই 24, 2017 - ইনোভেটিভ টিচিং এন্ড লার্নিং এক্সপো ঢাকায় | সোমবার, জুলাই 24, 2017 - মাইক্রোসফট ইন্সপায়ার: অংশ নিয়েছে ১৪৫টি দেশের পার্টনার |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / দিনব্যাপী ইনোভেশন মিট-আপ অনুষ্ঠিত
দিনব্যাপী ইনোভেশন মিট-আপ অনুষ্ঠিত

দিনব্যাপী ইনোভেশন মিট-আপ অনুষ্ঠিত

নাগরিক সেবায় উদ্ভাবন ও সেবাপদ্ধতি সহজিকরণের বিভিন্ন টুলস-টেকনিকস নিয়ে দিনব্যাপী এক্সপেরিমেন্ট ফর এক্সিলেন্স (Experiment for Excellence) শীর্ষক ইনোভেশন মিট-আপ ৩ ডিসেম্বর ২০১৫ তারিখ প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে অনুষ্ঠিত হয়েছে।

মূলত সেবায় উদ্ভাবনের লোকাল ও গ্লোবাল উদাহরন ও অভিজ্ঞতা বিনিময় এবং কীভাবে তা নিজেদের কর্মক্ষেত্রে প্রয়োগ করা যায় পাশাপাশি সরকারি অফিসসমূহ ও ইউএনডিপি এর বিভিন্ন প্রকল্পে কীভাবে উদ্ভাবনকে বেগবান করা যায় (এরিয়া ও স্কোপ নির্ণয়) সে বিষয়ে আলোচনা করা ছিল এই মিট আপের উদ্দেশ্য।

Innovation-Meetup-on-Experiment-for-Excellence-corporateবিভিন্ন মন্ত্রণালয়/ দপ্তর/ অধিদপ্তর ও জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির বিভিন্ন প্রকল্প হতে প্রায় ৫০ জন কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন। এছাড়া মাঠ পর্যায়ে নাগরিক সেবায় উদ্ভাবন নিয়ে কাজ করছেন এবং পাইলট প্রকল্প গ্রহন করেছেন এমন কয়েকজন উপস্থিত থেকে তাদের অভিজ্ঞতা বিনিময় করেন।

বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ তথা রূপকল্প ২০২১ বাস্তবায়নে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রাম জনগণের দোরগোড়ায় ই-সেবা নিশ্চিত করার জন্য বিভিন্ন মন্ত্রণালয়/ বিভাগ এবং এর আওতাধীন দপ্তরসমূহের সাথে যৌথভাবে কাজ করে যাচ্ছে।

এছাড়া জনসেবায় উদ্ভাবনের চর্চা সৃষ্টি ও এ বিষয়ে সরকারি কর্মকর্তাদের বিভিন্ন ধরনের দক্ষতা ও উৎসাহ বৃদ্ধিমূলক কার্যক্রম আয়োজনের মাধ্যমে সেবার মানোন্নয়নের জন্যও প্রকল্পটি মন্ত্রিপরিষদ বিভাগের সাথে একত্রে কাজ করে থাকে। এ ধরণের কর্মকান্ডের সুফল ইতোমধ্যেই সেবা গ্রহণকারী ও প্রদানকারী উভয়েই পেতে শুরু করেছেন।

মিট আপ-টিতে অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সচিব মোঃ আবুল কালাম আজাদ, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ডঃ কামাল আব্দুল নাসের চৌধুরী, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (কোওর্ডিনেশন এন্ড রিফর্ম) মোঃ নজরুল ইসলাম এবং RBAP, ইউএনডিপি এর নলেজ এন্ড ইনোভেশন ক্লাস্টারের প্রধান রামিয়া গোপালান উপস্থিত ছিলেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top