শিরোনাম

শনিবার, জুলাই 22, 2017 - আগামী মাসে স্যামসাং আনছে নতুন ডিভাইস | শনিবার, জুলাই 22, 2017 - আইটি খাতে কর্মসংস্থান আগামী বছর আরও কমবে:নাসকম | শনিবার, জুলাই 22, 2017 - সনির ২৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরার স্মার্টফোন | শনিবার, জুলাই 22, 2017 - ঢাকায় অনুষ্ঠিত হলো সিগেট ডিলার মিট | শনিবার, জুলাই 22, 2017 - অনলাইন কর্মসংস্থানে দ্বিতীয় বাংলাদেশ | শনিবার, জুলাই 22, 2017 - অলেফিন্সে পাওয়া যাচ্ছে ফুল হাইট টার্নস্টাইল গেট | শনিবার, জুলাই 22, 2017 - নিরাপত্তা বিষয়ক পণ্য ও সেবা নিয়ে এসেছে অলেফিন্স ট্রেড কর্পোরেশন | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - উইপ্রোর সঙ্গে চুক্তির কথা স্বীকার করল গ্রামীণফোন | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - লেনোভোর নতুন আর্কষন – আইডিয়াপ্যাড ৩২০ | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - হজ্ব রোমিং প্যাকেজ চালু করল রবি |
প্রথম পাতা / ক্যারিয়ার / দীপ্তি-তে এ্যানিমেশন ও মাল্টিমিডিয়া প্রফেশনাল কোর্স
দীপ্তি-তে এ্যানিমেশন ও মাল্টিমিডিয়া প্রফেশনাল কোর্স

দীপ্তি-তে এ্যানিমেশন ও মাল্টিমিডিয়া প্রফেশনাল কোর্স

দেশের শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তি ও প্রফেশনাল প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠান ড্যাফোডিল ইন্টারন্যাশনাল প্রফেশনাল ট্রেনিং ইনস্টিটিউট (দীপ্তি) দেশের আর্থসামাজিক উন্নয়নের সাথে সম্পর্কিত বিভিন্ন সেক্টরের বিশেষায়িত বিষয়ের উপর ২০০৪ সাল থেকে প্রশিক্ষণ প্রদান করে আসছে। প্রফেশনাল প্রশিক্ষন প্রদানের মাধ্যমে দেশের শিক্ষিত বেকার যুবক/যুবমহিলাদের দক্ষ জনবল তথা আত্মকর্মসংস্থানের উপযোগী হিসাবে গড়ে তুলতে নিম্নলিখিত প্রফেশনাল কোর্সে প্রতি বছর ৪ টি সেশনে (মার্চ, জুন, সেপ্টেম্বর, ডিসেম্বর ) এবং ৩টি শিফটে (সকাল /বিকাল/সান্ধ্যকালিন) এই ডিপ্লোমা প্রোগ্রাম সমূহে ভর্তি নেওয়া হয়। কোর্সগুলি হলো: ডিপ্লোমা -ইন-আর্কিটেক্চারাল ভিজ্যুয়ালাইজেশন, ডিপ্লোমা-ইন-থ্রীডি এ্যানিমেশন এন্ড ভিজ্যুয়াল এফ/এক্স এবং ডিপ্লোমা-ইন ইন্টেরিয়র ডিজাইন।
diptiবর্তমানে এদেশ থেকে সম্প্রচারিত টিভি চ্যানেল এর সংখ্যা ২৫-৩০ টি এবং নতুন অনুমোদন পেয়েছে আরো ১১টি, এর সাথে প্রায় ৬০০টি রিয়েল এষ্টেট কোম্পানী সহ ঢাকা ও বড় শহর গুলোতে রয়েছে অসংখ্য মাল্টিমিডিয়া প্রডাকশন হাউজ। এই সকল টিভি চ্যানেল ও অন্যান্য প্রতিষ্ঠানে প্রয়োজন রয়েছে আর্কিটেক্চারাল ভিজ্যুয়ালাইজেশন, এ্যানিমেশন ও ইন্টেরিয়র ডিজাইন জানা প্রচুর দক্ষ জনবল।
তাই মাল্টিমিডিয়া ও ভিজ্যুয়াল এনিমেশন সেক্টর এর উত্তরোত্তর চাহিদা বৃদ্ধির কারনে কর্মপযোগী প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ প্রফেশনাল তৈরি করার লক্ষ্যেই দীপ্তি প্রণয়ন করেছে উপরিউক্ত প্রফেশনাল কোর্স সমূহ। এছাড়াও রয়েছে ৩-৬ মাস মেয়াদী থ্রীডি ম্যাক্স, মায়া, মাল্টিমিডিয়া, ম্যাক্রোমিডিয়া ফ্লাস, ভিডিও এডিটিং, অটোক্যাড, গ্রাফিক্স ডিজাইন, ইন্টেরিয়র ডিজাইন, অ্যাপারেল মার্চেন্ডাইজিং, কম্পিউটার প্রোগ্রামিং, ডাটাবেজ প্রোগ্রামিং, কম্পিউটার অফিস এপ্লিকেশন, প্রফেশনাল আউটসোর্সিং অন গ্রাফিক্স/ এনিমেশন/ গেম ডিজাইন এর উপর সার্টিফিকেট কোর্স। উক্ত কোর্সগুলি সম্পূর্ণ ভাবে ব্যবহারিক ক্লাস ভিত্তিক যা সার্টিফাইড প্রফেশনাল প্রশিক্ষকদের সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত হয়ে থাকে। কোর্সগুলির অন্য একটি বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে কোর্স শেষে বাধ্যতামুলক রিয়েললাইফ প্রজেক্ট ওয়ার্ক ও ১-৩ মাস মেয়াদী ইন্টার্ণশীপ যা একজন শিক্ষার্থীকে হাতে কলমে কাজ শিখতে সাহায্য করে । এছাড়াও রয়েছে প্রশিক্ষকদের সার্বক্ষনিক ও সার্বিক তত্ত্বাবধানে নির্দিষ্ট সময়ের মধ্যে কোর্স সমাপ্তি, পরীক্ষা গ্রহণ ও ফলাফল মূল্যায়নের নিশ্চয়তা। নিয়মিত থিওরী ক্লাস এর সাথে পর্যাপ্ত প্রাকটিক্যাল ক্লাস ও কঠোর ভাবে মান নিয়ন্ত্রনের কারনে এখান থেকে পাশকৃত ছাত্র/ছাত্রীবৃন্দের কর্মজীবনে শফলতার হার শতভাগ। এছাড়াও রয়েছে নিজস্ব জব পোর্টাল এর মাধ্যমে চাকুরির সহায়তা।
সার্বক্ষনিক জেনারেটর, পাঠাগার, অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন আন্তজাতিক মানের কম্পিউটার ল্যাব সমৃদ্ধ সুবিশাল ক্যাম্পাস যা ছাত্র/ছাত্রীদের শিক্ষার পরিবেশকে করে নিশ্চিত ও যুগপযোগী। কর্মব্যস্তদের জন্য রয়েছে সান্ধ্যকালিন ক্লাসের ব্যাবস্থা । দীপ্তি পরিচালিত বিভিন্ন প্রশিক্ষন কোর্সে দরিদ্র ও মেধাবী ছাত্র/ছাত্রীদেরকে ড্যাফোডিল ফাউন্ডেশন বৃত্তি প্রদান করে থাকে। এছাড়াও রয়েছে মেয়েদের জন্য ২৫% ছাড়। নুন্যতম এসএসসি পাশ যে কোন বয়সের যে কেউ এই কোর্স গুলোতে ভর্তি হতে পারবে । প্রফেশনাল প্রশিক্ষন প্রদানের মাধ্যমে দীপ্তি বিগত ৭ বছরে শত শত বেকার যুবক/যুবমহিলাদের কর্মপযোগী করে গড়ে তুলেছে যাদের অনেকেই এখন স্ব-স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত। আগ্রহী প্রার্থীদের অতিসত্তর ইনস্টিটিউটের নির্ধারিত ফর্ম-এ আবেদন করতে বলা হয়েছে। বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগঃ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল প্রফেশনাল ট্রেনিং ইনস্টিটিউট (দীপ্তি), ৬৪/৬, লেকসার্কাস, পান্থপথ (রাসেল স্কয়ার), কলাবাগান, ঢাকা-১২০৫ । ফোনঃ ০১৭১৩-৪৯৩২৩৩, ০১৭১৩ – ৪৯৩২৬৭, ৯১৩৪৬৯৫, Web: www.dipti.com.bd

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top