শিরোনাম

সোমবার, জানুয়ারী 16, 2017 - নতুন নম্বর সিরিজ ০১৩ পাচ্ছে না জিপি | সোমবার, জানুয়ারী 16, 2017 - সিওরক্যাশের মাধ্যমে টাকা লেনদেন করতে পারবে পেইজা গ্রাহকেরা | সোমবার, জানুয়ারী 16, 2017 - সব শিক্ষাপ্রতিষ্ঠানে ফ্রি ওয়াই-ফাই দেওয়া হবে : পলক | সোমবার, জানুয়ারী 16, 2017 - ডিজিটাল শিক্ষা বিস্তারে কাজ করবে টেন মিনিট স্কুল | সোমবার, জানুয়ারী 16, 2017 - ডিজিটাল এন্টারপ্রেনারশিপ ইকোসিস্টেম সম্পর্কিত কর্মশালা অনুষ্ঠিত | বুধবার, জানুয়ারী 11, 2017 - আফতাব-উল-ইসলাম বাংলাদেশ ব্যাংকের নতুন পরিচালক | বুধবার, জানুয়ারী 11, 2017 - কিশোর-কিশোরীদের মেধা বিকাশে আসছে কানেক্ট ডটবাংলা | বুধবার, জানুয়ারী 11, 2017 - ডয়েচে ভেলের বিজ্ঞান ও প্রযুক্তিভিত্তিক অনুষ্ঠান আরটিভিতে | বুধবার, জানুয়ারী 11, 2017 - ‘র‍্যাংকসটেলের ইন্টারনেটের জন্য চ্যালেঞ্জের মুখে পড়বে বিটিসিএল’ | বুধবার, জানুয়ারী 11, 2017 - এবার ভিডিওতে বিজ্ঞাপন আনছে ফেসবুক |
প্রথম পাতা / স্থানীয় খবর / দুই জনই জয়ীঃ মোস্তাফা জব্বার-৭, সোনিয়া বশির-২
দুই জনই জয়ীঃ মোস্তাফা জব্বার-৭, সোনিয়া বশির-২

দুই জনই জয়ীঃ মোস্তাফা জব্বার-৭, সোনিয়া বশির-২

Sonia-Jabbar
দেশের তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর ২০১৬-২০১৯ মেয়াদের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে  মোস্তাফা জব্বার ও সোনিয়া বশির কবির দুই জনই জয়লাভ করেছে ।
শনিবার সন্ধ্যায় রাজধানীর কারওয়ান বাজারে বিডিবিএল ভবনে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান আতিক-ই-রাব্বানী। বিকেল পাঁচটায় ভোট গ্রহণ শেষে ওসিএস (অপটিক্যাল কাউন্টিং সিস্টেম) প্রযুক্তিতে ভোট গণনা করে এ ফলাফল প্রকাশ করা হয়।
এবারের নির্বাচনে ডিজিটাল ব্রিগেড ও দ্য চেইঞ্জ মেকার্স নামে দুটি প্যানেল থেকে নয়জন জয়লাভ করেছেন।
বেসিসের কার্যনির্বাহী কমিটির ডিজিটাল ব্রিগেড প্যানেলে সাধারণ ক্যাটাগরিতে জয় পেয়েছেন ইউ ওয়াই সিস্টেমস লিমিটেডের ফারহানা এ. রহমান। তিনি পেয়েছেন ১৮৫ ভোট। আনন্দ কম্পিউটার্সের মোস্তাফা জব্বার ১৮১ ভোট, সিস্টেক ডিজিটাল লিমিটেডের এম রাশিদুল হাসান ১৭৭ ভোট, টিম ক্রিয়েটিভের  রাসেল টি আহমেদ ১৭৫ ভোট, ম্যাগনিটো ডিজিটালের  রিয়াদ এস এ হুসেইন ১৬৫ ভোট, অ্যাডভান্স ই আর পি (বিডি) লিমিটেডের মো. মোস্তাফিজুর রহমান সোহেল ১৬৩ ভোট।
সহযোগী সদস্য ক্যাটাগরিতে ডিজিটাল ব্রিগেড প্যানেলের বেস্ট বিজনেস বন্ড এর ব্যবস্থাপনা পরিচালক উত্তম কুমার পাল ৬৮ ভোট পেয়ে জয় লাভ করেছেন।
অন্যদিকে চেইঞ্জ মেকার্সের সোনিয়া বশির কবির ১৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্যানেল থেকে মেট্রোনেট বাংলাদেশ লিমিটেডর সৈয়দ আলমাস কবির ১৭৪ ভোট পেয়ে কার্যনির্বাহী কমিটিতে নির্বাচিত হয়েছেন।
নির্বাচনে কার্যনির্বাহী কমিটির নির্বাচনে ২২ জন প্রার্থী নির্বাচন করেছেন৷ ডিজিটাল ব্রিগেড প্যানেলের পক্ষে আনন্দ কম্পিউটার্সের মোস্তাফা জব্বার এবং দ্য চেঞ্জ মেকারস প্যানেলের পক্ষে মাইক্রোসফটের এমডি সোনিয়া বশির কবিরের নেতৃত্বে পৃথক দুইটি প্যানেলে ৯ জন করে ১৮ জন প্রার্থী অংশগ্রহণ করেন। স্বতন্ত্র হিসেবে লড়েছেন চার প্রার্থী। নির্বাচনে মোট ভোটার সংখ্যা  ছিল জেনারেল ক্যাটাগরিতে ৩৬৮ ও অ্যাসোসিয়েটে ১৪৮ জনসহ মোট ৫১৬ জন।
কারওয়ান বাজারস্থ বিডিবিএল ভবনের ৫ম তলায় বেসিস অডিটোরিয়ামে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই নির্বাচনের ভোটগ্রহণ চলে। নির্বাচনে ভোট পড়েছে ৪১২টি। এর মধ্যে সাধারণ ক্যাটাগরিতে ৩০৫ ভোট এবং অ্যাসোসিয়েট ক্যাটাগরিতে ১০৭টি ভোট পড়েছে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top