শিরোনাম

শনিবার, মার্চ 25, 2017 - ঢাকায় রোজেন বারগার টেকনোলজিষ্টের পার্টনার্স নাইট | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - উভয় পাশ স্ক্যান সুবিধার স্ক্যানার আনলো ইপসন | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - প্রপার্টি ভাড়া ও কেনা-বেচায় বিপ্রপার্টি ডটকম | বুধবার, মার্চ 22, 2017 - স্বল্পমূল্যের ল্যাপটপ কিনতে সাবধান ! | শুক্রবার, মার্চ 17, 2017 - বাংলাদেশে ইউসিসিকে একমাত্র পরিবেশক ঘোষনা করলো ট্রান্সসেন্ড | শুক্রবার, মার্চ 17, 2017 - এসএসডি-টেক এবং প্যাভিলিয়নের মধ্যে কন্টেন্ট পার্টনারশিপ সম্পন্ন | শুক্রবার, মার্চ 17, 2017 - মোবাইল অ্যাপস চালু করলো উরি ব্যাংক | শুক্রবার, মার্চ 17, 2017 - গার্ডিয়ান লাইফ এর জন্য মোবাইল অ্যাপ তৈরি করবে এসএসএল ওয়্যারলেস | বুধবার, মার্চ 15, 2017 - মাইক্রোম্যাক্সের নতুন দুইটি মডেলের স্মার্টফোন | বুধবার, মার্চ 15, 2017 - ডুয়াল ব্যাক ক্যামেরার হ্যালিও স্মার্টফোন আনল এডিসন গ্রুপ |
প্রথম পাতা / টিউটোরিয়াল / দূর থেকে কম্পিউটারের সমস্যা সমাধানে টিম ভিউয়ার
দূর থেকে কম্পিউটারের সমস্যা সমাধানে টিম ভিউয়ার

দূর থেকে কম্পিউটারের সমস্যা সমাধানে টিম ভিউয়ার

আপনার কম্পিউটারে সমস্যা করছে কিংবা কোনো সফটওয়্যার ঠিকমত কাজ করছে না? এ জন্য জরুরিভিত্তিতে সাহায্য প্রয়োজন। অথচ রাত গভীর হওয়ায় টেকনিশিয়ান বা এক্সপার্ট কোনো বন্ধুরও আসার সুযোগ নেই। এমন পরিস্থিতিতে কি করবেন? উপায় অবশ্য একটা আছে।

টিম ভিউয়ার নামের একটি সফটওয়্যার ব্যবহার করে তাৎক্ষণিকভাবে দূর থেকেও কারও সাহায্য নেওয়া যায়। তবে অনেকেই এ উপায়টি জানেন না বলে চমৎকার এ সুবিধা ব্যবহার করতে পারেন না।

শুধু মেরামত নয়, অফিসের জরুরি কোনো ফাইল বাসার ডেস্কটপ বা ল্যাপটপে রয়ে গেছে। সেটি মোবাইল ডিভাইসে নিতে ভুলে গেছেন। এমন ক্ষেত্রেও অফিসে বসে বাসার ডেস্কটপ বা ল্যাপটপ থেকে সেই ফাইলটি নিয়ে নিতে পারবেন। প্রশ্ন হলো কিভাবে? তা জানাতেই এ টিউটোরিয়াল।teamviewer

টিম ভিউয়ার স্থানের দূরত্ব ঘুচিয়ে আপনার বন্ধু অন্য জেলায় কিংবা দেশের বাইরে থাকলেও জরুরি পরিস্থতিতে সমস্যার সমাধান করে দিতে পারবে।

প্রযুক্তির উন্নয়ন সে সুবিধাই করে দিয়েছে। দূর দেশে থাকা বন্ধুটিও অনায়াসে আপনার কম্পিউটারে প্রবেশ করে সমস্যাটির সমাধান করে দিতে পারবে। এ সুবিধা করে দিয়েছে টিমভিউয়ার নামের চমৎকার সফটওয়্যারটি। স্বল্প সময়ে এটি বেশ জনপ্রিয়তাও পেয়েছে।

কিভাবে সফটওয়্যারটি কাজ করে তা অনেকের অজানা। এ টিউটোরিয়ালে তা সহজে তুলে ধরা হলো।

প্রথমে এ ঠিকানা থেকে সফটওয়্যারটি ডাউনলোড করতে হবে।

সাধারণ সফটওয়্যারের মতই ইন্সটল করে সফটওয়্যারটি ওপেন করলে ‘Your Details’ অংশে আইডি এবং পাসওয়র্ড প্রদর্শিত হবে।

এ আইডি ও পাসওয়ার্ডটি বন্ধুকে ম্যাসেজ বা চ্যাটে পাঠিয়ে দিতে হবে। তারপর যে দূর থেকে আপনার কম্পিউটারে ঢুকতে পারবেন তিনি।

তাকে টিমভিউয়ারের Remote Support নির্বাচন রেখে Partner Details এ আইডি অংশে বন্ধুর দেওয়া আইডি লিখে Connect Partner বাটনে ক্লিক করতে হবে।

win-mainwindow

 

তাহলে সফটওয়্যার ইন্টারনেটের মাধ্যমে অপর প্রান্তের কম্পিউটারের টিম ভিউয়ারের সাথে যুক্ত হবে। কিছু সময় অপেক্ষা করতে হবে। মূলত এই কাজের জন্য ইন্টারনেট গতি ভালো হতে হবে। কিছুসময়ের পর স্ক্রিনে অপার প্রান্তের কম্পিউটারের ডেস্কটপ দেখা যাবে।

তাহলে এবার প্রয়োজন মত কম্পিউটারটি নিয়ন্ত্রণ করা যাবে। নিযন্ত্রণ ছাড়া একই টিম ভিউয়ার দিয়ে ফাইল আদান প্রদান করা যায়।

আবার অন্য দিকে অফিসে বসে বাসার ডেস্কটপ থেকে ফাইল নিতে হলেও তা ব্যবহার করা যাবে। এ জন্য প্রথমে বাসার কাউকে কম্পিউটারটি চালু করতে বলতে হবে। এরপর টিউ ভিউয়ার ওপেন করে আইডি ও পাসওয়ার্ড জানিয়ে দিতে হবে।

তাহলে বাসার কম্পিউটারে ঢুকে প্রয়োজনীয় ফাইলটি নিয়ে নেওয়া যাবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top